শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:৫১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
রাজবাড়ী জেলায় নৌকার প্রার্থীর পক্ষে নির্বাচন পরিচালনায় যুবলীগের কমিটি গোয়ালন্দে মহাসড়কের পাশে বন বিভাগের ৫৪১টি গাছ কেটে নিয়ে গেছে দুর্বৃত্তরা রাজবাড়ীতে নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত রাজবাড়ী থিয়েটারের আয়োজনে চার দিনব্যাপী নাট্যোৎসব শুরু রাজবাড়ী কালেক্টরেটের পক্ষ থেকে এডিসি মাহাবুর রহমানকে বিদায় সংবর্ধনা প্রদান রাজবাড়ী জেলা পুলিশের পক্ষ থেকে এডিসিকে বিদায় সংবর্ধনা পাংশায় অস্ত্র মামলায় গ্রেফতারকৃত কৃষক লীগ নেতা হেনা মুন্সী শ্রীঘরে পাংশায় নিপা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে জনসচেতনতায় র‌্যালী ও আলোচনা সভা পাংশায় ইটভাটার মালিককে ৫০ হাজার টাকা জরিমানা কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে সোয়া তিন ঘন্টা ফেরী চলাচল বন্ধ

তিন রাজ্য নিয়ে এক উদ্যান

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০১৭, ৬.৩০ এএম
  • ৩৬৮ বার পঠিত
ফাইল ছবি

বিশ্বের প্রতিটি দেশেই একটি করে জাতীয় উদ্যান রয়েছে। এছাড়া কোনো কোনো দেশের অঙ্গরাজ্যগুলোতেও আলাদা করে জাতীয় উদ্যান রয়েছে। আমেরিকার তেমন একটি জাতীয় উদ্যান হচ্ছে ‘ইয়োলোস্টোন জাতীয় উদ্যান’।

 

আমেরিকার তিনটি রাজ্য নিয়ে এ উদ্যান অবস্থিত। সবচেয়ে মজার ব্যাপার হচ্ছে, উদ্যানটি একটি সুপ্ত আগ্নেয়গিরির উপরে অবস্থিত। এরপরও নজরকাড়া সৌন্দর্য নিয়ে টিকে আছে ইয়োলোস্টোন জাতীয় উদ্যান।

 

এখানে রয়েছে পৃথিবীর অন্যতম বিখ্যাত উষ্ণ প্রস্রবণ। এছাড়াও পাহাড়, ঝরনা, জলপ্রপাত এবং নদীর পাশাপাশি রয়েছে বিভিন্ন জাতের পশু এবং পাখি। এ দেশে ঘুরতে গেলে দেখে আসতে পারেন উদ্যানটি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved  2019 Rajbarisangbad
Theme Developed BY ThemesBazar.Com