রবিবার, ১৭ মার্চ ২০২৪, ০৮:৩০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
রাজবাড়ী জেলায় নৌকার প্রার্থীর পক্ষে নির্বাচন পরিচালনায় যুবলীগের কমিটি গোয়ালন্দে মহাসড়কের পাশে বন বিভাগের ৫৪১টি গাছ কেটে নিয়ে গেছে দুর্বৃত্তরা রাজবাড়ীতে নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত রাজবাড়ী থিয়েটারের আয়োজনে চার দিনব্যাপী নাট্যোৎসব শুরু রাজবাড়ী কালেক্টরেটের পক্ষ থেকে এডিসি মাহাবুর রহমানকে বিদায় সংবর্ধনা প্রদান রাজবাড়ী জেলা পুলিশের পক্ষ থেকে এডিসিকে বিদায় সংবর্ধনা পাংশায় অস্ত্র মামলায় গ্রেফতারকৃত কৃষক লীগ নেতা হেনা মুন্সী শ্রীঘরে পাংশায় নিপা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে জনসচেতনতায় র‌্যালী ও আলোচনা সভা পাংশায় ইটভাটার মালিককে ৫০ হাজার টাকা জরিমানা কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে সোয়া তিন ঘন্টা ফেরী চলাচল বন্ধ

রাজবাড়ীতে নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

  • আপডেট টাইম : শুক্রবার, ১০ ফেব্রুয়ারী, ২০২৩, ৭.৩০ এএম
  • ৬৭ বার পঠিত

॥স্টাফ রিপোর্টার॥ “জন্মভূমি বাংলাদেশ কর্মভূমি বিশ^ময়”-এ প্রতিপাদ্যে রাজবাড়ী কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনার হয়েছে।
গতকাল ৯ই ফেব্রুয়ারী দুপুরে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে আয়োজিত সেমিনারে জেলা প্রশাসক আবু কায়সার খান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট ইমদাদুল হক বিশ্বাস, সদর উপজেলা নির্বাহী অফিসার মার্জিয়া সুলতানা ও আলীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু বক্কার ও রাজবাড়ী প্রেসক্লাবের সহ-সভাপতি কাজী আব্দুল কুদ্দুস বাবু বক্তব্য রাখেন। সেমিনারে সভাপতিত্ব করেন টিটিসি’র অধ্যক্ষ প্রকৌশলী নূর এতএব আহম্মদ।
সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক আবু কায়সার খান বলেন, বর্তমানে বাংলাদেশের অনেক নাগরিক পৃথিবীর বিভন্ন দেশে কর্মরত আছেন। আর তাদের মাধ্যমে আমাদের দেশে প্রচুর রেমিটেন্স আসছে। যা আমাদের অর্থনীতিতে বিশেষ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। কিন্তু অতীতে প্রশিক্ষণ ছাড়া বিদেশে গেছেন তাদের কর্মে বিষয় ভিত্তিক প্রশিক্ষণ না থাকার কারণে অনেক কম বেতন পান ও বিদেশে গিয়ে অনেক ক্ষেত্রে সমস্যার সম্মুখীন হন। সেই কারণে সরকার দক্ষ মানবশক্তি উন্নয়নে টিটিসিসহ বিভিন্ন কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের মাধ্যমে প্রশিক্ষণ প্রদান করছে। যাতে আমাদের রেমিটেন্স যোদ্ধারা নিরাপদ অভিবাসনের মাধ্যমে তাদের কর্মক্ষেত্রে সাফল্য পায় ও দেশের উন্নয়নে নিজেদের সুযোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে পারে।
তিনি সকলকে বিদেশে যাওয়ার ক্ষেত্রে ভালোভাবে খোজখবর নিয়ে দালাল পরিহার করে বিদেশে যাওয়াসহ কর্মক্ষেত্রের সংশ্লিষ্ট ক্ষেত্রে প্রশিক্ষণ গ্রহণ করে দক্ষ হয়ে বিদেশে যাওয়ার আহবান জানান।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved  2019 Rajbarisangbad
Theme Developed BY ThemesBazar.Com