রবিবার, ১৭ মার্চ ২০২৪, ১১:০৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
রাজবাড়ী জেলায় নৌকার প্রার্থীর পক্ষে নির্বাচন পরিচালনায় যুবলীগের কমিটি গোয়ালন্দে মহাসড়কের পাশে বন বিভাগের ৫৪১টি গাছ কেটে নিয়ে গেছে দুর্বৃত্তরা রাজবাড়ীতে নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত রাজবাড়ী থিয়েটারের আয়োজনে চার দিনব্যাপী নাট্যোৎসব শুরু রাজবাড়ী কালেক্টরেটের পক্ষ থেকে এডিসি মাহাবুর রহমানকে বিদায় সংবর্ধনা প্রদান রাজবাড়ী জেলা পুলিশের পক্ষ থেকে এডিসিকে বিদায় সংবর্ধনা পাংশায় অস্ত্র মামলায় গ্রেফতারকৃত কৃষক লীগ নেতা হেনা মুন্সী শ্রীঘরে পাংশায় নিপা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে জনসচেতনতায় র‌্যালী ও আলোচনা সভা পাংশায় ইটভাটার মালিককে ৫০ হাজার টাকা জরিমানা কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে সোয়া তিন ঘন্টা ফেরী চলাচল বন্ধ

রাজবাড়ী থিয়েটারের আয়োজনে চার দিনব্যাপী নাট্যোৎসব শুরু

  • আপডেট টাইম : শুক্রবার, ১০ ফেব্রুয়ারী, ২০২৩, ৭.২৭ এএম
  • ৬৩ বার পঠিত

॥রফিকুল ইসলাম॥ ‘নাটক হোক সমাজ পরিবর্তনের হাতিয়ার’ এই শ্লোগানকে সামনে রেখে গতকাল ৯ই ফেব্রুয়ারী থেকে রাজবাড়ী শহরের ঐতিহাসিক আজাদী ময়দানে শুরু হয়েছে ৪দিনব্যাপী নাট্যোৎসব।
চার যুগ পূর্তি উপলক্ষ্যে এ নাট্যোৎসবের আয়োজন করে সাংস্কৃতিক সংগঠন রাজবাড়ী থিয়েটার।
গতকাল বৃহস্পতিবার সকাল ১০টায় উৎসবের শুরুটা হয় শোভাযাত্রা মাধ্যমে। শোভাযাত্রা শেষে ৪দিনব্যাপী নাট্যোৎসবের উদ্বোধন করেন ভারতের রাষ্ট্রপতি পুরস্কার প্রাপ্ত নাট্যজন ব্যক্তিত্ব প্রবীর গুহ। এ নাট্যোৎসব চলবে আগামী ১২ই ফেব্রুয়ারী পর্যন্ত।
এ সময় রাজবাড়ী থিয়েটারের সভাপতি আসাদুজ্জামান চৌধুরী বাবলা, বিশিষ্ট শিক্ষানুরাগী ও সমাজসেবক নাসিম শফি, মাসুদুল ইসলাম মাসুদ, রাজবাড়ীর বিশিষ্ট নাট্যজন, সামাজিক ও সাংস্কৃতিক গঠনের নেতৃবৃন্দসহ আমন্ত্রিত অতিথিগণ উপস্থিত ছিলেন। এরপর প্রধান অতিথির সংক্ষিপ্ত বক্তব্যের মাধ্যমে সকালের উদ্বোধনী অনুষ্ঠান শেষে হয়।
বিকালে রাজবাড়ীর নাট্যাংগণের ৫জন বিশিষ্ট নাট্যজন সৌমেন্দ্রনাথ পাল, গোলাম মাওলা চৌধুরী সেলিম, প্রফেসর সৈয়দ আশরাফ আলী, এম বাচ্চু রহমান ও ওলিউল হাসান মনজুকে সংবধনা প্রদান করা হয়।
প্রধান অতিথি হিসেবে সংবর্ধিত অতিথিদের সংবর্ধনা প্রদান করেন বাংলাদেশ গ্রাম থিয়েটারের সভাপতি নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু।
রাজবাড়ী থিয়েটারের সভাপতি আসাদুজ্জামান চৌধুরী বাবলার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বিশিষ্ট শিক্ষানুরাগী ও সমাজসেবক নাসিম শফি, নাট্যজন ঝুনা চৌধুরী, ভারতের রাষ্ট্রপতি পুরস্কার প্রাপ্ত নাট্যজন প্রবীর গুহ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে রাজবাড়ী থিয়েটারের নাটক কবর মঞ্চস্থ করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved  2019 Rajbarisangbad
Theme Developed BY ThemesBazar.Com