শুক্রবার, ১৫ মার্চ ২০২৪, ০৬:৩২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
রাজবাড়ী জেলায় নৌকার প্রার্থীর পক্ষে নির্বাচন পরিচালনায় যুবলীগের কমিটি গোয়ালন্দে মহাসড়কের পাশে বন বিভাগের ৫৪১টি গাছ কেটে নিয়ে গেছে দুর্বৃত্তরা রাজবাড়ীতে নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত রাজবাড়ী থিয়েটারের আয়োজনে চার দিনব্যাপী নাট্যোৎসব শুরু রাজবাড়ী কালেক্টরেটের পক্ষ থেকে এডিসি মাহাবুর রহমানকে বিদায় সংবর্ধনা প্রদান রাজবাড়ী জেলা পুলিশের পক্ষ থেকে এডিসিকে বিদায় সংবর্ধনা পাংশায় অস্ত্র মামলায় গ্রেফতারকৃত কৃষক লীগ নেতা হেনা মুন্সী শ্রীঘরে পাংশায় নিপা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে জনসচেতনতায় র‌্যালী ও আলোচনা সভা পাংশায় ইটভাটার মালিককে ৫০ হাজার টাকা জরিমানা কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে সোয়া তিন ঘন্টা ফেরী চলাচল বন্ধ

রাজবাড়ী সদরের বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানের মধ্যে অনুদানের চেক-গাছের চারা বিতরণ

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৯ সেপ্টেম্বর, ২০২১, ১০.৪৩ পিএম
  • ৩২৮ বার পঠিত

॥চঞ্চল সরদার॥ রাজবাড়ী সদর উপজেলা প্রশাসনের আয়োজনে আজ ৯ই সেপ্টেম্বর সকালে উপজেলা পরিষদের হলরুমে বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানের মধ্যে অনুদানের চেক ও গাছের চারা বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী আলহাজ্ব কাজী কেরামত আলী।

রাজবাড়ী সদর উপজেলা নির্বাহী অফিসার ফাহমি মোঃ সায়েফের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে সদর উপজেলার চেয়ারম্যান এডঃ ইমদাদুল হক বিশ্বাস, ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মোঃ সাহাবুদ্দিন, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রকিবুল হাসান পিয়াল, মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া বেগম, অন্যান্যের মধ্যে বন বিভাগের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ হাবিবুজ্জামান প্রমুখ বক্তব্য রাখেন। অনুষ্ঠান উপস্থাপনা করেন সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ইকবাল হাসান।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী বলেন, বর্তমান সরকার দেশের ধর্মীয় প্রতিষ্ঠানগুলোকে নানাভাবে সাহায্য-সহযোগিতা করছে। তারই ধারাবাহিকতায় আজকে ধর্মীয় প্রতিষ্ঠানগুলোর মধ্যে এই অনুদানের চেক ও গাছের  বিতরণ করা হচ্ছে। সবাই যদি একটি করে গাছও লাগায় তাহলে শেখ হাসিনার যে স্বপ্ন রয়েছে সেটা পূরণ হবে। দেশের অনেক উপকার হবে।

তিনি আরও বলেন, করোনার মধ্যে বর্তমানে আবার ডেঙ্গু হানা দিয়েছে। এতে অনেক লোক আক্রান্ত হচ্ছে, মারা যাচ্ছে। এ জন্য আমাদেরকে বাড়ীর আশপাশ পরিষ্কার করে এডিস মশার বংশ বিস্তার রোধ করতে হবে।

সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডঃ ইমদাদুল হক বিশ্বাস বলেন, বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক দেশ। আমরা সকল ধর্মের মানুষ মিলে-মিশে দেশটাকে আরো উন্নতির দিকে নিয়ে যাবো। গাছ আমাদের জীবন রক্ষাকারী বন্ধু। তাই আমাদের সকলের উচিত গাছ লাগানো।

সদর উপজেলা নির্বাহী অফিসার ফাহমি মোঃ সায়েফ বলেন, জাতির পিতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন দেশকে অসাম্প্রদায়িক একটি দেশ হিসেবে গড়ে তোলা। যেখানে সবাই যার যার ধর্ম স্বাধীনভাবে পালন করবে। কেউ কারো ধর্ম পালনে বাধা সৃষ্টি করতে পারবে না। আমরা সেই লক্ষ্যেই কাজ করে যাচ্ছি।

অনুষ্ঠানে রাজবাড়ী সদর উপজেলার ১০টি ধর্মীয় প্রতিষ্ঠানের মধ্যে ২ লক্ষ ৫হাজার টাকা অনুদানের চেক ও ৫০টি ধর্মীয় প্রতিষ্ঠানের মধ্যে ২হাজার ৪শত গাছের চারা বিতরণ করা হয়।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved  2019 Rajbarisangbad
Theme Developed BY ThemesBazar.Com