বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০১:১৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
রাজবাড়ী জেলায় নৌকার প্রার্থীর পক্ষে নির্বাচন পরিচালনায় যুবলীগের কমিটি গোয়ালন্দে মহাসড়কের পাশে বন বিভাগের ৫৪১টি গাছ কেটে নিয়ে গেছে দুর্বৃত্তরা রাজবাড়ীতে নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত রাজবাড়ী থিয়েটারের আয়োজনে চার দিনব্যাপী নাট্যোৎসব শুরু রাজবাড়ী কালেক্টরেটের পক্ষ থেকে এডিসি মাহাবুর রহমানকে বিদায় সংবর্ধনা প্রদান রাজবাড়ী জেলা পুলিশের পক্ষ থেকে এডিসিকে বিদায় সংবর্ধনা পাংশায় অস্ত্র মামলায় গ্রেফতারকৃত কৃষক লীগ নেতা হেনা মুন্সী শ্রীঘরে পাংশায় নিপা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে জনসচেতনতায় র‌্যালী ও আলোচনা সভা পাংশায় ইটভাটার মালিককে ৫০ হাজার টাকা জরিমানা কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে সোয়া তিন ঘন্টা ফেরী চলাচল বন্ধ

রাজবাড়ীর আবুল হোসেন কলেজের গভর্নিং বডি’র সভাপতি ও ভারপ্রাপ্ত অধ্যক্ষসহ ৪জনকে লিগ্যাল নোটিশ

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৯ সেপ্টেম্বর, ২০২১, ১০.৩৭ পিএম
  • ৫৪২ বার পঠিত

॥স্টাফ রিপোর্টার॥ বিধি লঙ্ঘনের অভিযোগে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের নির্দেশের আলোকে অধ্যক্ষ ও উপাধ্যক্ষ নিয়োগ প্রক্রিয়া স্থগিত করার জন্য রাজবাড়ী শহরের ডাঃ আবুল হোসেন কলেজের গভর্ণিং বডি’র সভাপতি ও ভারপ্রাপ্ত অধ্যক্ষসহ ৪জনকে আজ ৯ই সেপ্টেম্বর লিগ্যাল নোটিশ প্রদান করা হয়েছে।

আগামী ১১ই সেপ্টেম্বর সকাল ১০টায় কলেজের অধ্যক্ষের কার্যালয়ে উক্ত নিয়োগ পরীক্ষা অনুষ্ঠানের সময় নির্ধারিত রয়েছে।

আজ ৯ই সেপ্টেম্বর কলেজের এমপিওভুক্ত প্রভাষক খন্দকার ফারুক আহমেদ রাজবাড়ী জজ কোর্টের আইনজীবী বাসুদেব প্রামানিকের মাধ্যমে গভর্ণিং বডি’র সভাপতি(জেলা পরিষদের চেয়ারম্যান) ফকীর আব্দুল জব্বার, নিয়োগ বোর্ডের সভাপতি ও গভর্নিং বডি’র বিদ্যোৎসাহী সদস্য(সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান) এডঃ ইমদাদুল হক বিশ্বাস, নিয়োগ বোর্ডের সদস্য এটিএম রফিক উদ্দিন এবং কলেজের নিয়োগকালীন ভারপ্রাপ্ত অধক্ষ ও নিয়োগ বোর্ডের সদস্য সচিব মোঃ আতিয়ার রহমানকে এই লিগ্যাল নোটিশ প্রদান করেন।

লিগ্যাল নোটিশে উল্লেখ করা হয়েছে, আপনারা কলেজের অধ্যক্ষ ও উপাধ্যক্ষ পদ শূন্য হওয়ায় ইং ২১/০৩/২০২০ তারিখে ‘দৈনিক সমকাল’ পত্রিকায় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেন। উক্ত নিয়োগ প্রক্রিয়াটি সম্পূর্ণ সরকারী নিয়োগ বিধির পরিপন্থী। যার কারণে আপনাদের বিরুদ্ধে আমার মক্কেল(নোটিশ দাতা) রাজবাড়ী সদর সহকারী জজ আদালতে দেঃ ৭৫/২০ নং মোকদ্দমা দায়ের করেন। উক্ত মোকদ্দমা দায়েরের প্রেক্ষিতে নিয়োগ প্রক্রিয়াটি স্থগিত হয় এবং পরবর্তীতে পুনরায় অনিয়ম হবে না মর্মে আলোচনা সাপেক্ষে মামলাটি প্রত্যাহার করে নেয়া হয়। পরবর্তীতে আপনারা সিনিয়রিটি লঙ্ঘন উপেক্ষা করে কলেজের এমপিওভুক্ত ১৬নং শিক্ষককে নিয়োগকালীন ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব পালন করেন। এতে সরকারী বিধি-বিধান ও  মামলা তুলে নেয়ার শর্ত লঙ্ঘিত হয়েছে। এ বিষয়ে আগামী ১১/০৯/২০২১ইং তারিখে অনুষ্ঠিতব্য নিয়োগ পরীক্ষায় আবেদনকারী প্রার্থী চৌধুরী আহসানুল করিম মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক বরাবর অভিযোগ দায়ের করেন। উক্ত অভিযোগটি আমলে নিয়ে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব প্রদানসহ অধ্যক্ষ ও উপাধ্যক্ষ নিয়োগ প্রক্রিয়ায় বিধি লঙ্ঘনের অভিযোগ উত্থাপিত হওয়ায় নিষ্পত্তি না হওয়া পর্যন্ত মহাপরিচালকের প্রতিনিধি (অধ্যক্ষ, রাজবাড়ী সরকারী কলেজ)কে নিয়োগ কার্যক্রমে অংশগ্রহণে বিরত থাকার জন্য নির্দেশ প্রদান করেন। যার স্মারক নং-৩৭.০২.০০০০.১০৫.১২.০০৮.২০.৫০৫। সেহেতু মামলা তুলে নেয়ার শর্ত এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের তদন্ত প্রক্রিয়া শেষ না হওয়া পর্যন্ত নিয়োগ প্রক্রিয়াটি স্থগিত রাখবেন। অন্যথায় আমার মক্কেল আপনাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে বাধ্য হবেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved  2019 Rajbarisangbad
Theme Developed BY ThemesBazar.Com