বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৩:১৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত করতে হাইকোর্টের রায় আগামী জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতির সিদ্ধান্ত নিয়েছে আওয়ামী লীগ রাজবাড়ী সদরের বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানের মধ্যে অনুদানের চেক-গাছের চারা বিতরণ রাজবাড়ীতে সংসদ সদস্যদ্বয়ের অংশগ্রহণে জেলা পরিষদের সভা অনুষ্ঠিত রাজবাড়ী সদরের গোদার বাজারে নদীর ভাঙন রক্ষার চলমান কাজ পরিদর্শনে এমপি সালমা চৌধুরী রুমা নতুন নিয়মে হবে বাংলাদেশ পুলিশের কনস্টেবল নিয়োগ রাজবাড়ীর আবুল হোসেন কলেজের সাবেক অধ্যক্ষ দুলালের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির অভিযোগ তদন্তের নির্দেশ রাজবাড়ীর আবুল হোসেন কলেজের গভর্নিং বডি’র সভাপতি ও ভারপ্রাপ্ত অধ্যক্ষসহ ৪জনকে লিগ্যাল নোটিশ দৌলতদিয়ায় মহাসড়কে ডাকাতির প্রস্তুতিকালে দুই যুবক গ্রেফতার দৌলতদিয়ায় র‌্যাবের অভিযানে আটক ১ব্যক্তির ৩০ হাজার টাকা জরিমানা

রাজবাড়ীতে নতুন করে ৪জনের করোনা শনাক্ত॥মোট মৃত্যু-৩৬

  • আপডেট টাইম : শুক্রবার, ১৬ এপ্রিল, ২০২১, ১.৪৩ এএম
  • ২০৯ বার পঠিত

॥চঞ্চল সরদার॥ রাজবাড়ীতে নতুন করে একদিনে আরো ৪জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এছাড়াও সদর উপজেলার ১জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এই জেলায় মোট করোনায় আক্রান্ত হয়েছে ৩হাজার ৮৪১ জন। এছাড়াও মৃত্যু হয়েছে ৩৬ জনের।

গতকাল ১৫ই এপ্রিল বিকালে রাজবাড়ীর সিভিল সাজর্ন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটন বিষয়টি নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটন বলেন, রাজবাড়ী সদর ও পাংশা হাসপাতালে স্থানীয়ভাবে র‌্যাপিড এ্যান্টিজেন্ট পরীক্ষার পরীক্ষার মাধ্যমে উক্ত ৪জনের করোনা পজিটিভ শনাক্ত হয়। এরমধ্যে রাজবাড়ী সদরে ১জন ও পাংশায় ৩জন রয়েছে। তিনি আরো জানান, এ পর্যন্ত জেলাতে মোট করোনায় আক্রান্ত হয়েছে ৩৮৪১জন। তার মধ্যে রাজবাড়ী সদর উপজেলার ২হাজার ১শত ৬জন , পাংশায় ৮শত৪৯, কালুখালীতে ২শত ৪৫জন, বালিয়াকান্দিতে ৩৩২জন, গোয়ালন্দ উপজেলার ৩শত ৯ জন।

তার মধ্যে থেকে সুস্থ হয়েছে ৩৫৩২জন। সদর উপজেলার ১হাজার ৯শত ১৮জন, পাংশায় ৭শত ৭০জন, কালুখালীতে ২শত ৩৭জন, বালিয়াকান্দিতে ৩শত ২৭জন, গোয়ালন্দ উপজেলার ২শত ৮০ জন।

এছাড়াও মৃত্যু হয়েছে ৩৬জনের। সদর উপজেলার ২০জন, পাংশায় ৯জন, কালুখালীতে ৩জন, বালিয়াকান্দিতে ২জন, গোয়ালন্দ উপজেলার ২জন। করোনা রোগীদের মধ্যে হাসপাতালে ভর্তি আছে ১০জন। হোম আইসোলেশনে চিকিৎসাধীন আছে ২৬৩জন।

উল্লেখ্য, করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ১৩ই এপ্রিল রাতে রাজবাড়ী সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজগর আলী(৭০) নামে ব্যক্তি মারা গেছে। তিনি কালুখালী উপজেলার বোয়ালিয়া গ্রামের জাবেদ আলীর ছেলে।

জানা যায়, আজগর আলীর জ্বর ও শ্বাসকষ্ট থাকায় করোনা পরীক্ষা করালে রিপোর্টে পজিটিভ আসে। তখন থেকে তিনি হোম আইসোলেশনে চিকিৎসাধীন ছিলেন। গত ১৩ই এপ্রিল রাত ৯টার দিকে জ্বর ও শ্বাসকষ্ট বেড়ে গেলে তাকে রাজবাড়ী সদর হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি করা হলে রাত ১০টা ৫০ মিনিটে মারা যায়।

এর আগে গত ১১ই এপ্রিল দুপুরে ফরিদপুর মেডিকেল কলেজ এন্ড হাসপাতালে রাজবাড়ী সদর উপজেলার মিজানপুর ইউনিয়নের সূর্যনগর(নয়ানদিয়া) এলাকার মোছাঃ চায়না(৪০) নামে এক মহিলা করোনা ভাইরাসে আক্রান্ত  হয়ে মারা যায়।

গত ১১ই এপ্রিল দুপুরে ফরিদপুর মেডিকেল কলেজ এন্ড হাসপাতালে করোনা ইউনিনিটে ভর্তি হওয়ার কিছু পরেই তিনি মারা যান বলে জানা গেছে।

দেশে ২০২০ সালের ৮ই মার্চ প্রথম করোনাভাইরাস রোগী শনাক্ত করা হয়। আর রাজবাড়ী জেলায় প্রথম সনাক্ত হয় একই বছরের গত ৭ই এপ্রিল। ওইদিন থেকে ১৩ই এপ্রিল পর্যন্ত মারা গেছে ৩৬ জন। যার মধ্যে দ্বিতীয় ঢেউ শুরুর পর মৃত্যু হয় ৬জনের।

সচেতন মহল জানায়, রাজবাড়ীতে করোনা পরীক্ষার রিপোর্ট পেতে ৫/৬দিন সময় লাগছে। হাসপাতালে নমুনা দেওয়ার ২/৩দিন পর তা পাঠানো হয় সিভিল সার্জন অফিসে। সেখান থেকে আরটি-পিসিআর পরীক্ষার জন্য ঢাকায় ল্যাবে পাঠানো হয়। ঢাকায় আরো কমপক্ষে ২দিন অপেক্ষায় থাকার পর পরীক্ষা শেষে রিপোর্ট রাজবাড়ীতে আসে। স্থানীয় কর্তৃপক্ষ এ সময়ে উপসর্গ থাকা ব্যক্তিদের হোম আইসোলেশন নিশ্চিত না করায় অনেকেই উপসর্গ নিয়ে যত্রতত্র ঘুরাঘুরি করায় জেলায় সংক্রমণ হু হু বৃদ্ধি পাওয়ায় করোনা পরিস্থিতির অবনতি ঘটেছে।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved  2019 Rajbarisangbad
Theme Developed BY ThemesBazar.Com