শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১১:৪৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
রাজবাড়ী জেলায় নৌকার প্রার্থীর পক্ষে নির্বাচন পরিচালনায় যুবলীগের কমিটি গোয়ালন্দে মহাসড়কের পাশে বন বিভাগের ৫৪১টি গাছ কেটে নিয়ে গেছে দুর্বৃত্তরা রাজবাড়ীতে নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত রাজবাড়ী থিয়েটারের আয়োজনে চার দিনব্যাপী নাট্যোৎসব শুরু রাজবাড়ী কালেক্টরেটের পক্ষ থেকে এডিসি মাহাবুর রহমানকে বিদায় সংবর্ধনা প্রদান রাজবাড়ী জেলা পুলিশের পক্ষ থেকে এডিসিকে বিদায় সংবর্ধনা পাংশায় অস্ত্র মামলায় গ্রেফতারকৃত কৃষক লীগ নেতা হেনা মুন্সী শ্রীঘরে পাংশায় নিপা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে জনসচেতনতায় র‌্যালী ও আলোচনা সভা পাংশায় ইটভাটার মালিককে ৫০ হাজার টাকা জরিমানা কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে সোয়া তিন ঘন্টা ফেরী চলাচল বন্ধ

করোনায় আক্রান্ত মুমূর্ষ রোগীর জন্য ফ্রি অক্সিজেন সেবা দিবে রাজবাড়ী হেল্পলাইন

  • আপডেট টাইম : শুক্রবার, ১৬ এপ্রিল, ২০২১, ১.৩৬ এএম
  • ২৩৮ বার পঠিত

॥সোহেল মিয়া॥ ‘চলো রাজবাড়ী একসাথে, দাঁড়াও তোমার রাজবাড়ীর পাশে, বুকের গভীরে আছে প্রত্যয়, আমরা করবো জয়’ এই শ্লোগান বুকে ধারণ করে করোনায় সংক্রমিত মুমূর্ষ ব্যক্তির জন্য রাজবাড়ীর জনপ্রিয় ফেসবুক ভিত্তিক সামাজিক যোগাযোগ মাধ্যম ‘রারজবাড়ী হেল্পলাইন’  এবার ব্যতিক্রম উদ্যোগ গ্রহণ করেছেন।

রাজবাড়ী জেলার ৫টি উপজেলার কোন মানুষ যদি করোনায় আক্রান্ত হোন এবং তাদের অক্সিজেন প্রয়োজন হয় সেক্ষেত্রে রাজবাড়ী হেল্পলাইন ফ্রি অক্সিজেনের ব্যবস্থা করবে।

করোনার এই কঠিন সময়ে অক্সিজেন সংকটটা প্রবল হয়ে উঠেছে। তারই প্রেক্ষিতে রাজবাড়ীর করোনায় আক্রান্ত একটি মানুষও যেন অক্সিজেনের অভাব অনুভব না করেই সেই চিন্তা থেকেই এই ব্যতিক্রম উদ্যোগ নিয়েছেন রাজবাড়ী হেল্পলাইনের সদস্যরা।

ফ্রি এই অক্সিজেন সেবার সার্বিক কারিগরি সহযোগিতায় থাকবে রাজবাড়ী সিভিল সার্জন অফিস।

রাজবাড়ী হেল্পলাইনের অ্যাডমিন প্যানেলের সদস্য  ইঞ্জিনিয়ার আব্দুল্লাহ আল মামুন রনি ও জয়ন্ত দাস  বলেন, আমাদের একটা টার্গেট রয়েছে। আমরা ১৫-২০টা অক্সিজেন সিলিন্ডার কিনবো। এর মাধ্যমে আমরা পুরো রাজবাড়ীতে করোনায় আক্রান্ত মুমূর্ষ রোগীদের প্রয়োজনে অক্সিজেন সাপ্লাই দিবো সম্পূর্ণ বিনামূল্যে। তবে বিত্তবান যারা আছেন তাদেরকে অক্সিজেন রিফিলের জন্য ৩০০-৪০০ টাকা দিতে হবে। সব চাইতে বড় ব্যাপার হলো এরই মধ্যে আমরা অ্যাডমিন প্যানেল থেকে এখন পর্যন্ত ৬টি অক্সিজেন সিলিন্ডারের টাকা ম্যানেজ করতে পেরেছি। একটা অক্সিজেন সিলিন্ডারের বর্তমান দাম(মেশিনসহ)  ১১ থেকে ১৩ হাজার টাকা। ২/১দিনের মধ্যেই এই কার্যক্রম শুরু হবে বলেও অ্যাডমিন প্যানেলের এই সদস্যরা জানান এবং চলবে এই মহামারী কাটিয়ে না উঠা পর্যন্ত।

এ বিষয়ে রাজবাড়ী হেল্পলাইনের অ্যাডমিন প্যানেলের আরেক সদস্য ডাঃ সুমন হুসাইন বলেন, একটি নতুন ভোরের স্বপ্নে রাজবাড়ী হেল্পলাইন ফ্রি এই অক্সিজেন সেবা প্রদান করবে। এখন কঠিন সময় পার করছি আমরা সবাই। করোনায় ধুঁকছে আমাদের প্রিয় জন্মভূমি। রাজবাড়ী করোনায় অন্যতম একটা ঝুঁকিপূর্ণ এলাকা হিসেবে চিহ্নিত হয়েছে ।

আমরা চাই না, করোনায় আমাদের জন্মভূমির একটা মানুষকেও হারাই। তবে বাস্তবতাটা খুব কঠিন মেনে নিয়েই-আমরা চাইছি এই কঠিন সময়টাতে আমাদের মানুষগুলোর পাশে দাঁড়াতে। তাই আমরা সিদ্ধান্ত নিয়েছি, পুরো রাজবাড়ীতে এই অক্সিজেন সংকটে যেন আমাদের কোন স্বজনকে হারাতে না হয় তার জন্য একসাথে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করবো

এ সময় তরুন এই চিকিৎসক ডাঃ সুমন হুসাইন আরো বলেন, সিলিন্ডারগুলো সিভিল সার্জন অফিসে রাখা হবে। অক্সিজেনের প্রয়োজন হলে আমাদের দেওয়া হটলাইন নম্বরগুলোতে ফোন করে অক্সিজেনসহ সিলিন্ডার সংগ্রহ করবে এবং কাজ শেষে ফেরত দিবেন। এ ব্যাপারে সবার সহযোগিতাও কামনা করেন তিনি।

তিনি আরো বলেন, সবাই সবার জায়গা থেকে এগিয়ে আসলে ইনশাআল্লাহ এই বিপদের সময়টা কাটিয়ে উঠবো আমরা। আপনি আপনাকেই সাহায্য করছেন। আপনার প্রয়োজনেই এই উদ্যোগ আমাদের।

আপনাদের সবার সহযোগিতা পেলে আমরা খুব দ্রুতই আমাদের স্বপ্নের যাত্রা শুরু করতে পারব। যদি কেউ সহযোগিতা করতে চান- বিকাশ নম্বরঃ ০১৯২৬-১৯১৫৮৭, রকেট নম্বরঃ ০১৯২৬-১৯১৫৮৭৬

সার্বক্ষণিক হটলাইন নাম্বারঃ ০১৭১১২২১৯৭৩, ০১৭১১৪৫৫১৬৮, ০১৭১২৯৫৫৫৪২ , ০১৭২২৪৫৮৯৭৬

উল্লেখ্য, ফেসবুক ভিত্তিক সামাজিক যোগাযোগ মাধ্যম রাজবাড়ী হেল্পলাইনের জন্ম মাত্র এক বছর। এরই মধ্যে বিভিন্ন সামাজিক কর্মকান্ড করে সবার নজরে দ্রুত চলে আসে এই সংগঠনটি। বিশেষ করে নারী ও শিশু নির্যাতন বন্ধে মানববন্ধন, শীতার্ত মানুষের শীতবস্ত্র উপহার, শতবর্ষী গৃহহীন বৃদ্ধার নতুন ঘর উপহার দেওয়াসহ বিভিন্ন অসহায় মানুষের পাশে দাঁড়ানোয় ব্যাপক প্রশংসিত হয়েছে সংগঠনটি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved  2019 Rajbarisangbad
Theme Developed BY ThemesBazar.Com