সোমবার, ০৮ এপ্রিল ২০২৪, ০৩:১০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
রাজবাড়ী জেলায় নৌকার প্রার্থীর পক্ষে নির্বাচন পরিচালনায় যুবলীগের কমিটি গোয়ালন্দে মহাসড়কের পাশে বন বিভাগের ৫৪১টি গাছ কেটে নিয়ে গেছে দুর্বৃত্তরা রাজবাড়ীতে নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত রাজবাড়ী থিয়েটারের আয়োজনে চার দিনব্যাপী নাট্যোৎসব শুরু রাজবাড়ী কালেক্টরেটের পক্ষ থেকে এডিসি মাহাবুর রহমানকে বিদায় সংবর্ধনা প্রদান রাজবাড়ী জেলা পুলিশের পক্ষ থেকে এডিসিকে বিদায় সংবর্ধনা পাংশায় অস্ত্র মামলায় গ্রেফতারকৃত কৃষক লীগ নেতা হেনা মুন্সী শ্রীঘরে পাংশায় নিপা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে জনসচেতনতায় র‌্যালী ও আলোচনা সভা পাংশায় ইটভাটার মালিককে ৫০ হাজার টাকা জরিমানা কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে সোয়া তিন ঘন্টা ফেরী চলাচল বন্ধ

রাজবাড়ী জেলার ১০ জন গুণী শিল্পীকে শিল্পকলা একাডেমীর সম্মাননা প্রদান

  • আপডেট টাইম : শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২১, ৩.৩৩ এএম
  • ২৯৮ বার পঠিত

॥স্টাফ রিপোর্টার॥ রাজবাড়ী জেলা শিল্পকলা একাডেমীর ২০১৭ ও ২০১৮ সালের সম্মাননা পেয়েছেন ১০ জন গুণীশিল্পী ও সাংস্কৃতিক কর্মী। গতকাল ২০শে ফেব্রুয়ারী বিকালে জেলা শিল্পকলা একাডেমির মিলনায়তনে গুণীজনদেরকে সংবর্ধনা প্রদান করা হয়।

২০১৭ সালের সম্মাননা প্রাপ্তরা হলেন ঃ কণ্ঠ সঙ্গীতে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী আলহাজ্ব কাজী কেরামত আলী, নাট্যকলায় মোঃ শফিকুল আজম মামুন, লোক সংস্কৃতিতে আলাউদ্দিন শেখ, যন্ত্রসঙ্গীতে সুব্রত চক্রবর্তী ও যাত্রাশিল্পতে মোঃ মক্কেল আলী মন্ডল।

২০১৮ সালের সম্মাননা প্রাপ্তরা হলেন ঃ কণ্ঠ সঙ্গীতে শাহীনূর বেগম পপি, নাট্যকলায় অধীর কুমার কুন্ডু, চারুকলায় এম.এ কুদ্দুস, যাত্রাশিল্পে স্বপন কুমার বিশ্বাস (মরনোত্তর) ও সৃজনশীল সংগঠক হিসাবে সম্মাননা পেয়েছেন মুনিরুল হক।

জেলা শিল্পকলা একাডেমির সভাপতি জেলা প্রশাসক দিলসাদ বেগমের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী, বিশেষ অতিথি রাজবাড়ী জেলা পরিষদের চেয়ারম্যান ফকীর আব্দুল জব্বার, পুলিশ সুপার এম.এম শাকিলুজ্জামান, সদর উপজেলা চেয়ারম্যান এডভোকেট মোঃ ইমদাদুল হক বিশ্বাস, রাজবাড়ী সরকারী আদর্শ মহিলা কলেজের অধ্যক্ষ দীলিপ কুমার কর ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হেদায়েত আলী সোহরাব ও জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক অসীম কুমার পাল প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন জেলা কালচারাল অফিসার পার্থ প্রতিম দাশ। অনুষ্ঠান উপস্থাপনা করেন শেরে বাংলা বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক চায়না রানী সাহা।

অনুষ্ঠানে এমপি আলহাজ্ব কাজী কেরামত আলী বলেন, এ সরকার করোনার মধ্যেও সংস্কৃতিককে এগিয়ে নিয়ে যাচ্ছে। আজ বাংলাদেশকে সাংস্কৃতির মাধ্যমে অনেক দেশ চিনতে পারছে।

তিনি আরো বলেন, রাজবাড়ীর মানুষ সাংস্কৃতিতে অন্য জেলার চেয়ে অনেক এগিয়ে আছে। আমরা রাজবাড়ী জেলা শিল্পকলার অডিটোরিয়াম তৈরি করতে চেয়েছিলাম। কিন্তু সেটা জায়গা না পাওয়ার জন্য করা যাচ্ছে না। আজাদী ময়দানে করার কথা ছিলো সেখানেও রেলমন্ত্রীকেও নিয়ে আসা হয়েছিলো। কিন্তু সেখানেও আমরা করতে পারি নাই। আমাদের সরকার করোনার টিকা কিন্তু দেওয়া শুরু করেছে। কিন্তু এখনো দেখা যাচ্ছে উন্নত দেশও কিন্তু টিকা পাচ্ছে না। এটা শেখ হাসিনা সরকারের জন্য হেেয়ছে।

তিনি আরো বলেন, যারা ভাষার জন্য জীবন দিয়েছে তাদের সকলের জন্য মাগফেরাত কামনা করছি।

জেলা কালচারাল অফিসার পার্থ প্রতিম দাশ বলেন, সংস্কৃতির উর্বর জনপদ রাজবাড়ী জেলার অসংখ্য গুণীশিল্পী ও সংস্কৃতি কর্মীদের মধ্য থেকে আজকে ১০ জনকে সম্মাননা প্রদান করা হলো।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved  2019 Rajbarisangbad
Theme Developed BY ThemesBazar.Com