মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০:৫৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
রাজবাড়ী জেলায় নৌকার প্রার্থীর পক্ষে নির্বাচন পরিচালনায় যুবলীগের কমিটি গোয়ালন্দে মহাসড়কের পাশে বন বিভাগের ৫৪১টি গাছ কেটে নিয়ে গেছে দুর্বৃত্তরা রাজবাড়ীতে নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত রাজবাড়ী থিয়েটারের আয়োজনে চার দিনব্যাপী নাট্যোৎসব শুরু রাজবাড়ী কালেক্টরেটের পক্ষ থেকে এডিসি মাহাবুর রহমানকে বিদায় সংবর্ধনা প্রদান রাজবাড়ী জেলা পুলিশের পক্ষ থেকে এডিসিকে বিদায় সংবর্ধনা পাংশায় অস্ত্র মামলায় গ্রেফতারকৃত কৃষক লীগ নেতা হেনা মুন্সী শ্রীঘরে পাংশায় নিপা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে জনসচেতনতায় র‌্যালী ও আলোচনা সভা পাংশায় ইটভাটার মালিককে ৫০ হাজার টাকা জরিমানা কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে সোয়া তিন ঘন্টা ফেরী চলাচল বন্ধ

বালিয়াকান্দির সোনাপুরে “ধর্ম শিক্ষায় মাতৃভাষার গুরুত্ব বাঞ্চনীয়” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

  • আপডেট টাইম : শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২১, ৩.২৪ এএম
  • ২৮১ বার পঠিত

॥মোক্তার হোসেন॥ রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার সোনাপুর বাজারে গত ২২শে ফেব্রুয়ারী বিকেলে বিশ্ব শান্তিকামী ছাত্রসমাজের উদ্যোগে “ধর্ম শিক্ষায় মাতৃভাষার গুরুত্ব বাঞ্চনীয়” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বিশ্ব শান্তিকামী ছাত্রসমাজের মুখপাত্র ডাঃ রফিক উজ্জামানের সভাপতিত্বে এবং সংস্থার সাধারণ সম্পাদক মোঃ মজিবর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাজবাড়ী জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার।

অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বিশ্ব শান্তিকামী ছাত্রসমাজের প্রধান সমন্বয়ক ডাঃ মোঃ তহুরুজ্জামান এবং বিশেষ আলোচক হিসেবে হাবাসপুর ডঃ কাজী মোতাহার হোসেন কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ বিকাশ চন্দ্র বসু, মাজবাড়ী জাহানারা বেগম কলেজের অধ্যাপক রফিকুল ইসলাম মুকুল, রাজবাড়ী হোমিওপ্যাথি মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক ডাঃ বকুল হোসেন ও সত্যোর দরবার শরিফ ও বিশ্ব শান্তিকামী ছাত্র সমাজের পরিচালক মোঃ আবুল হাসান বাবুল বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, বিশ্বের প্রত্যেক মানুষই মনের প্রকৃত ভাব প্রকাশ করে তার মাতৃভাষায়। মাতৃভাষা হচ্ছে মানুষের আরাধনার ও কল্পনার ভাষা, চিন্তা-চেতনার ভাষা। সৃষ্টি এবং স্রষ্টার মাঝে যে সেতুবন্ধন রচিত হয় তা প্রকাশ পায় মাতৃভাষাতেই।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সেলিম বিশ্বাস ও মোঃ নজরুল ইসলাম প্রমূখ বক্তব্য রাখেন। অনুষ্ঠানে বিশ্ব শান্তিকামী ছাত্র সমাজের নেতৃবৃন্দ ও স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার লোকজন উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved  2019 Rajbarisangbad
Theme Developed BY ThemesBazar.Com