মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০:৫৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
রাজবাড়ী জেলায় নৌকার প্রার্থীর পক্ষে নির্বাচন পরিচালনায় যুবলীগের কমিটি গোয়ালন্দে মহাসড়কের পাশে বন বিভাগের ৫৪১টি গাছ কেটে নিয়ে গেছে দুর্বৃত্তরা রাজবাড়ীতে নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত রাজবাড়ী থিয়েটারের আয়োজনে চার দিনব্যাপী নাট্যোৎসব শুরু রাজবাড়ী কালেক্টরেটের পক্ষ থেকে এডিসি মাহাবুর রহমানকে বিদায় সংবর্ধনা প্রদান রাজবাড়ী জেলা পুলিশের পক্ষ থেকে এডিসিকে বিদায় সংবর্ধনা পাংশায় অস্ত্র মামলায় গ্রেফতারকৃত কৃষক লীগ নেতা হেনা মুন্সী শ্রীঘরে পাংশায় নিপা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে জনসচেতনতায় র‌্যালী ও আলোচনা সভা পাংশায় ইটভাটার মালিককে ৫০ হাজার টাকা জরিমানা কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে সোয়া তিন ঘন্টা ফেরী চলাচল বন্ধ

পাংশা পৌরসভা নির্বাচনের প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই ৩রা জানুয়ারী

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৪ ডিসেম্বর, ২০২০, ১.৫৪ এএম
  • ৪৮১ বার পঠিত

॥স্টাফ রিপোর্টার॥ আগামী ৩০শে জানুয়ারী অনুষ্ঠিতব্য রাজবাড়ী জেলার পাংশা পৌরসভা নির্বাচনের প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই ৩রা জানুয়ারী বেলা ১১টায় পাংশা উপজেলা পরিষদের হলরুমে অনুষ্ঠিত হবে।

এ ব্যাপারে নির্বাচনের রিটার্নিং অফিসার ও রাজবাড়ী জেলা নির্বাচন অফিসার মোঃ মাসুদুর রহমান কর্তৃক গতকাল ২৩শে জানুয়ারী পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান, বিভিন্ন ব্যাংকের ডিজিএম/এজিএম/ম্যানেজার ও পাংশা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ সংশ্লিষ্টদেরকে পত্র প্রদান করে যথাসময়ে যথাস্থানে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানানো হয়েছে।

পত্রে উল্লেখ করা হয়েছে, ‘স্থানীয় সরকার পৌরসভা আইন, ২০০৯ এর ১৯ ধারায় পৌরসভা নির্বাচনে প্রার্থী হওয়ার যোগ্যতা ও অযোগ্যতার বিধান রয়েছে। মনোনয়নপত্র বাছাইকালে রিটার্নিং অফিসারকে সহযোগিতা করার জন্য উল্লেখিত প্রতিষ্ঠানসমূহে মনোনয়নপত্র দাখিলকারীদের বিষয়ে কোন অভিযোগ থাকলে দালিলিক তথ্যসহ(যদি থাকে) দায়িত্বশীল প্রতিনিধিদের উপস্থিত থাকার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করা হলো।

মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ৩১শে ডিসেম্বর সন্ধ্যা সাড়ে ৫টার পর পাংশা উপজেলা নির্বাচন অফিস থেকে মনোনয়নপত্র দাখিলকারীদের তথ্য সংগ্রহ করা যাবে। এ জন্য পেনড্রাইভ/সিডি সঙ্গে আনতে হবে।’

উল্লেখ্য, পাংশা পৌরসভার সাধারণ নির্বাচনের জন্য গত ১৫ই ডিসেম্বর নির্বাচনের রিটার্নিং অফিসার ও রাজবাড়ী জেলা নির্বাচন অফিসার মোঃ মাসুদুর রহমান কর্তৃক বিজ্ঞপ্তি জারী করা হয়।

গণ-বিজ্ঞপ্তি অনুযায়ী আগামী ৩১শে ডিসেম্বর অফিস চলাকালীন সময় (সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত) পর্যন্ত পাংশা পৌরসভার মেয়র, ওয়ার্ড কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা ওয়ার্ড কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করতে ইচ্ছুক প্রার্থীগণ রিটার্নিং অফিসার ও সহকারী রিটার্নিং অফিসারের (পাংশা উপজেলা নির্বাচন অফিসার) কার্যালয়ে মনোনয়নপত্র দাখিল করতে পারবেন। ৩রা জানুয়ারী রিটার্নিং অফিসার কর্তৃক মনোনয়নপত্র বাছাই করা হবে এবং ১০ই জানুয়ারী পর্যন্ত প্রার্থীতা প্রত্যাহার করা যাবে। এরপর প্রতীক বরাদ্দ শেষে আগামী ৩০শে জানুয়ারী ভোটগ্রহণের দিন সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটকেন্দ্রগুলোতে ‘ব্যালট পেপারে’ ভোটগ্রহণ করা হবে। রাজবাড়ীর জেলা প্রশাসক দিলসাদ এই নির্বাচনের আপীল কর্তৃপক্ষ হিসেবে দায়িত্ব পালন করবেন।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved  2019 Rajbarisangbad
Theme Developed BY ThemesBazar.Com