রবিবার, ০৭ এপ্রিল ২০২৪, ০৬:৪০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
রাজবাড়ী জেলায় নৌকার প্রার্থীর পক্ষে নির্বাচন পরিচালনায় যুবলীগের কমিটি গোয়ালন্দে মহাসড়কের পাশে বন বিভাগের ৫৪১টি গাছ কেটে নিয়ে গেছে দুর্বৃত্তরা রাজবাড়ীতে নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত রাজবাড়ী থিয়েটারের আয়োজনে চার দিনব্যাপী নাট্যোৎসব শুরু রাজবাড়ী কালেক্টরেটের পক্ষ থেকে এডিসি মাহাবুর রহমানকে বিদায় সংবর্ধনা প্রদান রাজবাড়ী জেলা পুলিশের পক্ষ থেকে এডিসিকে বিদায় সংবর্ধনা পাংশায় অস্ত্র মামলায় গ্রেফতারকৃত কৃষক লীগ নেতা হেনা মুন্সী শ্রীঘরে পাংশায় নিপা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে জনসচেতনতায় র‌্যালী ও আলোচনা সভা পাংশায় ইটভাটার মালিককে ৫০ হাজার টাকা জরিমানা কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে সোয়া তিন ঘন্টা ফেরী চলাচল বন্ধ

রাজবাড়ী সদরের যুদ্ধকালীন কমান্ডার ডাঃ লালী’র সহধর্মিনী ডাঃ রেহেনার ইন্তেকাল

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১২ নভেম্বর, ২০২০, ২.১১ এএম
  • ৩৮৮ বার পঠিত

॥স্টাফ রিপোর্টার॥ রাজবাড়ী সদরের যুদ্ধকালীন কমান্ডার বীর মুক্তিযোদ্ধা ডাঃ কামরুল হাসান লালী’র সহধর্মিনী ডাঃ রেহেনা বেগম(৬৫) ইন্তেকাল করেছেন(ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

গত ১০ই নভেম্বর দিবাগত রাত সাড়ে ১১টার দিকে রাজধানী ঢাকার মিরপুর এলাকার নিজ বাসভবনে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি মৃত্যুবরণ করেন। গতকাল ১১ই নভেম্বর বেলা ১১টার দিকে জানাযার নামাজ শেষে তার মরদেহ মিরপুরের শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হয়। মৃত্যুকালে তিনি স্বামী ও একমাত্র কন্যা ডাঃ আন্দিসা হাসান সামান্তাসহ আত্মীয়-স্বজন, সহযোদ্ধা ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

ডাঃ রেহেনা বেগম ছিলেন পুরান ঢাকার এক ঐতিহ্যবাহী পরিবারের সন্তান। তিনি ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র ব্যারিস্টার আবুল হাসনাতের ছোট বোন। তিনি ছিলেন ঢাকার পিজি হাসপাতালের নিউরো বিশেষজ্ঞ একজন চিকিৎসক।

ডাঃ রেহেনা বেগমের মৃত্যুতে রাজবাড়ী জেলা সিপিবি’র সাবেক সভাপতি এবং ‘ডাঃ কামরুল হাসান লালী ও ডাঃ রেহেনা বেগম ফাউন্ডেশন’-এর সাধারণ সম্পাদক কমরেড আবুল কালাম, সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক সভাপতি আব্দুল জলিল, দৈনিক মাতৃকণ্ঠের সম্পাদক ও রাজবাড়ী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক খোন্দকার আব্দুল মতিন এবং জেলা সিপিবি’র সভাপতি আঃ সামাদ মিয়া গভীর শোক প্রকাশ করে প্রয়াতের আত্মার শান্তি কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

কমরেড আবুল কালাম জানান, প্রয়াত ডাঃ রেহেনা বেগম মানবিক গুণসম্পন্ন মহিয়সী একজন নারী ছিলেন। ‘ডাঃ কামরুল হাসান লালী ও ডাঃ রেহেনা বেগম ফাউন্ডেশন’-এর কর্ণধার হিসেবে তিনি বেশ কয়েক বছর যাবৎ দরিদ্র-মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান, গ্রামীণ ঐতিহ্যবাহী ভেলা বাইচ-লাঠি খেলার আয়োজনে পৃষ্ঠপোষকতা, অসহায় মানুষের পাশে দাঁড়ানো, করোনাকালীন সময়ে রাজবাড়ীতে আটকে পড়া পরিযায়ী শ্রমিক ও দুস্থদের মধ্যে দীর্ঘদিন ধরে রান্না করা খাবার বিতরণসহ বিভিন্ন সমাজসেবামূলক ও কর্মকান্ডের জন্য স্মরণীয় হয়ে থাকবেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved  2019 Rajbarisangbad
Theme Developed BY ThemesBazar.Com