সোমবার, ০৮ এপ্রিল ২০২৪, ০২:২৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
রাজবাড়ী জেলায় নৌকার প্রার্থীর পক্ষে নির্বাচন পরিচালনায় যুবলীগের কমিটি গোয়ালন্দে মহাসড়কের পাশে বন বিভাগের ৫৪১টি গাছ কেটে নিয়ে গেছে দুর্বৃত্তরা রাজবাড়ীতে নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত রাজবাড়ী থিয়েটারের আয়োজনে চার দিনব্যাপী নাট্যোৎসব শুরু রাজবাড়ী কালেক্টরেটের পক্ষ থেকে এডিসি মাহাবুর রহমানকে বিদায় সংবর্ধনা প্রদান রাজবাড়ী জেলা পুলিশের পক্ষ থেকে এডিসিকে বিদায় সংবর্ধনা পাংশায় অস্ত্র মামলায় গ্রেফতারকৃত কৃষক লীগ নেতা হেনা মুন্সী শ্রীঘরে পাংশায় নিপা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে জনসচেতনতায় র‌্যালী ও আলোচনা সভা পাংশায় ইটভাটার মালিককে ৫০ হাজার টাকা জরিমানা কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে সোয়া তিন ঘন্টা ফেরী চলাচল বন্ধ

মাটিপাড়া আঞ্চলিক কার্যালয়ের জায়গা নিয়ে তথ্য ও বিভ্রান্তি ছড়ানো হচ্ছে—রিক্সা-ভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি ওহাব সরদার

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১২ নভেম্বর, ২০২০, ১.৫৬ এএম
  • ২৯২ বার পঠিত

॥স্টাফ রিপোর্টার॥ রাজবাড়ী জেলা রিক্সা ও ভ্যান শ্রমিক ইউনিয়নের (রেজিঃ নং-৪৩৬১) সভাপতি আঃ ওহাব সরদার বলেছেন, সংগঠনের মাটিপাড়া আঞ্চলিক শাখা কার্যালয়ের জায়গা নিয়ে অসত্য-বানোয়াট তথ্য ও বিভ্রান্তি ছড়ানো হচ্ছে। গতকাল ১১ই নভেম্বর সন্ধ্যায় তিনি এ কথা বলেন।

আঃ ওহাব সরদার বলেন, প্রায় ৪০ বছর পূর্বে সংগঠনের সাবেক সভাপতি আনোয়ার হোসেন আনু’র নেতৃত্বাধীন পরিষদ মাটিপাড়া আঞ্চলিক শাখা কার্যালয়টি প্রতিষ্ঠা করেন। রাজবাড়ী-বালিয়াকান্দি ও মাটিপাড়া-কানাডা বাজার সড়ক মোড় সংলগ্ন সরকারী খাস জায়গা ভরাট করে সেখানে কার্যালয়টি স্থাপন করা হয়। ভবিষ্যতের কথা ভেবে ওই সময় রাস্তার সাথে কিছুটা জায়গা ছেড়ে রেখে কার্যালয়ের ঘর নির্মাণ করা হয়। পরবর্তীতে ইউনিয়নের উন্নয়ন ও দুস্থ শ্রমিকদের স্বার্থে সেখানে দোকান ঘর নির্মাণ করে ভাড়া দেয়া কিংবা নিজেদের প্রয়োজনে ব্যবহারের জন্য রাখা হয়। বছর দশেক আগে স্থানীয় প্রাক্তন রিক্সা শ্রমিক ইব্রাহিম ও তার ভাই-ভাতিজারা জোরপূর্বক জায়গাটি দখলে নিয়ে দোকান ঘর তৈরী করে। আমরা বিভিন্নভাবে অনেক চেষ্টার পর গত ৪ঠা নভেম্বর জায়গাটি দখলমুক্ত করতে সক্ষম হই। এরপর জায়গাটি দখলে রাখার স্বার্থে এবং আঞ্চলিক শাখা কার্যালয়ের উন্নয়নের জন্য স্থানীয় জহির নামে একজনের কাছে শর্ত সাপেক্ষে জায়গাটি ভাড়া দেয়া হয়। ভাড়া নেয়ার পর জহির সেখানে ঘর উত্তোলনের কাজ শুরু করে। তখন পূর্বের অবৈধ দখলদাররা পেরে উঠতে না পেরে মিথ্যা ষড়যন্ত্রের আশ্রয় নেয়। বহিরাগত লোকজন ভাড়া করে নিয়ে শোডাউন দেয় এবং থানায় মিথ্যা-বানোয়াট অভিযোগ করে পুলিশ দিয়ে সাময়িকভাবে কাজ বন্ধ করে দেয়।

বিগত ১০ বছর ধরে অবৈধ দখলদাররা দোকান ঘর করে ভাড়া দিয়ে লক্ষ লক্ষ টাকা আত্মসাত করলেও শ্রমিকদের কল্যাণে একটি টাকায় দেয়নি। জায়গাটি দখলমুক্ত করায় পূর্বের অবৈধ দখলদার ইব্রাহিম ও তার সহযোগিরা নানাভাবে জেলা রিক্সা ও ভ্যান শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দকে হয়রানী এবং মাটিপাড়া আঞ্চলিক কার্যালয়ের উন্নয়নমূলক কাজ বাঁধাগ্রস্ত করার অপচেষ্টায় লিপ্ত রয়েছে। আমি প্রাক্তন ও নাম সর্বস্ব রিক্সা শ্রমিকের নামে এহেন অপতৎপরতার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং এতে বিভ্রান্ত না হওয়ার জন্য রিক্সা ও ভ্যান শ্রমিকসহ সকলের প্রতি অনুরোধ করছি।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved  2019 Rajbarisangbad
Theme Developed BY ThemesBazar.Com