সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৭:৫৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
রাজবাড়ী জেলায় নৌকার প্রার্থীর পক্ষে নির্বাচন পরিচালনায় যুবলীগের কমিটি গোয়ালন্দে মহাসড়কের পাশে বন বিভাগের ৫৪১টি গাছ কেটে নিয়ে গেছে দুর্বৃত্তরা রাজবাড়ীতে নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত রাজবাড়ী থিয়েটারের আয়োজনে চার দিনব্যাপী নাট্যোৎসব শুরু রাজবাড়ী কালেক্টরেটের পক্ষ থেকে এডিসি মাহাবুর রহমানকে বিদায় সংবর্ধনা প্রদান রাজবাড়ী জেলা পুলিশের পক্ষ থেকে এডিসিকে বিদায় সংবর্ধনা পাংশায় অস্ত্র মামলায় গ্রেফতারকৃত কৃষক লীগ নেতা হেনা মুন্সী শ্রীঘরে পাংশায় নিপা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে জনসচেতনতায় র‌্যালী ও আলোচনা সভা পাংশায় ইটভাটার মালিককে ৫০ হাজার টাকা জরিমানা কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে সোয়া তিন ঘন্টা ফেরী চলাচল বন্ধ

বিশ্বব্যাপী নতুন রেকর্ড ঃ ৭দিনে ২৮ লাখ মানুষ করোনায় আক্রান্ত

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৯ অক্টোবর, ২০২০, ১.৫৭ এএম
  • ৫১৭ বার পঠিত

॥আন্তর্জাতিক ডেস্ক॥ বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা গত এক সপ্তাহে বেড়েছে ২৮ লাখেরও বেশি। সাত দিনে কোভিড-১৯ এ আক্রান্ত রোগীর সংখ্যার ক্ষেত্রে এটি একটি নতুন রেকর্ড।

গত মঙ্গলবার বিশ্ব স্বাস্থ্য সংস্থা এ কথা জানায়। খবর তাস’র।

আন্তর্জাতিক এ সংস্থা ২৫শে অেক্টোবর পর্যন্ত বিশ্বব্যাপী প্রায় ৪ কোটি ২০ লাখ মানুষের করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার এবং ১১ লাখের বেশি লোকের এ ভাইরাসে মারা যাওয়ার কথা জানিয়েছে।

ডব্লিউএইচও আরো জানায়, গত এক সপ্তাহে নতুন করে ২৮ লাখেরও বেশি মানুষ কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়েছে এবং ৪০ হাজারেরও বেশি মানুষ এ ভাইরাসে মারা গেছে।

উত্তর ও দক্ষিণ আমেরিকায় করোনাভাইরাস ব্যাপকভাবে ছড়িয়ে পড়ায় এ দুই অঞ্চলে কঠিন পরিস্থিতি বিরাজ করছে। গত এক সপ্তাহে সেখানে ৮ লাখ ৮৪ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছে এবং প্রায় ১৭ হাজার মানুষ এ ভাইরাসে প্রাণ হারিয়েছে। এ অঞ্চলে মোট ১ কোটি ৯৭ লাখ আক্রান্ত হয়েছে এবং প্রায় ৬ লাখ ২৬ হাজার মানুষ মারা গেছে।

গত সাত দিনে দক্ষিণপূর্ব এশিয়ায় প্রায় ৪ লাখ ৪৫ হাজার মানুষ কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়েছে। এ অঞ্চলে এ পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা বেড়ে প্রায় ৮৯ লাখ ৭০ হাজারে দাঁড়িয়েছে। মৃতের মোট সংখ্যা ছাড়িয়েছে ১লাখ ৪০ হাজার। গত সপ্তাহে মারা গেছে ৫ হাজার ৭শ’ জন।

এ সময়ে মধ্যে যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েছে ৪ লাখ ৩৬ হাজারের বেশি। এ সময়ে ৩ লাখ ৭০ হাজারের বেশি ভারতে এবং ১ লাখ ৫৩ হাজারের বেশি বেড়েছে ব্রাজিলে।

যুক্তরাষ্ট্রে প্রায় ৮ লাখ শিশু করোনায় আক্রান্ত ঃ যুক্তরাষ্ট্রে মহামারি করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর থেকে এ পর্যন্ত প্রায় ৮ লাখ শিশু করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে।

আমেরিকান একাডেমি অব পেডিয়াট্রিকস অ্যান্ড দি চিলড্রেনস হসপিটাল অ্যাসোসিয়েশনের নতুন প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। খবর সিনহুয়ার।

ওই প্রতিবেদনে বলা হয়, গত ৮ই অক্টোবর থেকে ২২ অক্টোবর পর্যন্ত দেশটিতে নতুন করে মোট ৯৪ হাজার ৫৫৫ শিশু করোনায় আক্রান্ত হয়েছে। দুই সপ্তাহের বেশি সময়ে শিশু আক্রান্তের হার ১৪ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

প্রতিবেদনে বলা হয়, যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসের শুরু থেকে এ পর্যন্ত মোট ৭ লাখ ৯২ হাজার ১৮৮ শিশু কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়েছে। দেশটিতে মোট করোনা আক্রান্তের ১১ শতাংশ শিশু।

প্রতিবেদনে বলা হয়, জনসংখ্যার বিবেচনায় প্রতি এক লাখ শিশুর মধ্যে ১ হাজার ৫৩ জন করোনা আক্রান্ত হয়েছে।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved  2019 Rajbarisangbad
Theme Developed BY ThemesBazar.Com