শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:৪৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
রাজবাড়ী জেলায় নৌকার প্রার্থীর পক্ষে নির্বাচন পরিচালনায় যুবলীগের কমিটি গোয়ালন্দে মহাসড়কের পাশে বন বিভাগের ৫৪১টি গাছ কেটে নিয়ে গেছে দুর্বৃত্তরা রাজবাড়ীতে নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত রাজবাড়ী থিয়েটারের আয়োজনে চার দিনব্যাপী নাট্যোৎসব শুরু রাজবাড়ী কালেক্টরেটের পক্ষ থেকে এডিসি মাহাবুর রহমানকে বিদায় সংবর্ধনা প্রদান রাজবাড়ী জেলা পুলিশের পক্ষ থেকে এডিসিকে বিদায় সংবর্ধনা পাংশায় অস্ত্র মামলায় গ্রেফতারকৃত কৃষক লীগ নেতা হেনা মুন্সী শ্রীঘরে পাংশায় নিপা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে জনসচেতনতায় র‌্যালী ও আলোচনা সভা পাংশায় ইটভাটার মালিককে ৫০ হাজার টাকা জরিমানা কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে সোয়া তিন ঘন্টা ফেরী চলাচল বন্ধ

রাজবাড়ীতে ইলিশ রক্ষা অভিযানে সরব প্রশাসন॥বিক্রেতার জরিমানা

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৫ অক্টোবর, ২০২০, ১.১৮ এএম
  • ৩৫৬ বার পঠিত

॥স্টাফ রিপোর্টার॥ ইলিশের প্রধান প্রজনন মৌসুম উপলক্ষে গতকাল ১৪ই অক্টোবর থেকে দেশব্যাপী ইলিশ মাছ আহরণ, পরিবহণ, মজুদ, বাজারজাতকরণ, ক্রয়-বিক্রয় ও বিনিময়ের উপর ২২দিনের সরকারী নিষেধাজ্ঞা শুরু হয়েছে, যা আগামী ৪ঠা অক্টোবর সমাপ্ত হবে।

নিষেধাজ্ঞার প্রথম দিনে ইলিশ সম্পদ উন্নয়ন সংক্রান্ত জেলা টাস্কফোর্স কমিটির উদ্যোগে গতকাল বুধবার ভোর ৬টা থেকে বেলা ১১টা পর্যন্ত রাজবাড়ী সদর উপজেলার বিভিন্ন বাজার পরিদর্শন ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। অভিযানকালে খানগঞ্জ ইউনিয়নের বেলগাছী বাজারের নারায়ণ হালদার নামে একজন ইলিশ মাছ বিক্রেতাকে ২হাজার টাকা জরিমানা এবং ১০ কেজি ইলিশ মাছ জব্দ করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ সাইফুল হুদা। এ সময় জেলা মৎস্য কর্মকর্তা জয়দেব পালসহ মৎস্য বিভাগের অন্যান্য কর্মকর্তাগণ ও পুলিশের একটি দল উপস্থিত ছিলেন। পরে জব্দকৃত ইলিশ মাছ আলীপুর ইউনিয়নের আলাদীপুরের আল হেরা নামক একটি মাদ্রাসা ও এতিমখানায় প্রদান করা হয়।

এছাড়াও গতকাল বুধবার বিকাল ৫টা থেকে রাত ৯টা পর্যন্ত পদ্মা নদীর রাজবাড়ী সদর উপজেলাধীন বরাট ইউনিয়নের উড়াকান্দা এলাকা থেকে মিজানপুর ইউনিয়নের কালিতলা হয়ে ধারওয়াপাড়া ঘাট পর্যন্ত এবং গোয়ালন্দ উপজেলাধীন বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করা হয়।

সদর উপজেলা নির্বাহী অফিসার (চঃ দাঃ) আরিফুর রহমান এবং গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার মোঃ আমিনুল ইসলামের নেতৃত্বে অভিযানে জেলা মৎস্য কর্মকর্তা জয়দেব পালসহ মৎস্য বিভাগের অন্যান্য কর্মকর্তাগণ ও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved  2019 Rajbarisangbad
Theme Developed BY ThemesBazar.Com