বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৬:৪৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
রাজবাড়ী জেলায় নৌকার প্রার্থীর পক্ষে নির্বাচন পরিচালনায় যুবলীগের কমিটি গোয়ালন্দে মহাসড়কের পাশে বন বিভাগের ৫৪১টি গাছ কেটে নিয়ে গেছে দুর্বৃত্তরা রাজবাড়ীতে নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত রাজবাড়ী থিয়েটারের আয়োজনে চার দিনব্যাপী নাট্যোৎসব শুরু রাজবাড়ী কালেক্টরেটের পক্ষ থেকে এডিসি মাহাবুর রহমানকে বিদায় সংবর্ধনা প্রদান রাজবাড়ী জেলা পুলিশের পক্ষ থেকে এডিসিকে বিদায় সংবর্ধনা পাংশায় অস্ত্র মামলায় গ্রেফতারকৃত কৃষক লীগ নেতা হেনা মুন্সী শ্রীঘরে পাংশায় নিপা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে জনসচেতনতায় র‌্যালী ও আলোচনা সভা পাংশায় ইটভাটার মালিককে ৫০ হাজার টাকা জরিমানা কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে সোয়া তিন ঘন্টা ফেরী চলাচল বন্ধ

রাজবাড়ী সদরের সূর্যনগর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রশিদের অবসর গ্রহণ

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৮ অক্টোবর, ২০২০, ১.২৭ এএম
  • ৭৯৫ বার পঠিত

॥স্টাফ রিপোর্টার॥ রাজবাড়ী সদর উপজেলার মিজানপুর ইউনিয়নের সূর্যনগর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ হাফিজুর রশিদ(৫৯) অবসর গ্রহণ করেছেন।

এ উপলক্ষে বিদ্যালয়ের শিক্ষক মন্ডলী ও ম্যানেজিং কমিটির উদ্যোগে গতকাল গতকাল ৭ই অক্টোবর দুপুরে বিদ্যালয়ের হলরুমে স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে আনুষ্ঠানিকভাবে তাকে ক্রেস্ট ও উপহার সামগ্রী দিয়ে বিদায়ী সংবর্ধনা প্রদান করা হয়।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি রেজাউল করিমের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে অতিথি হিসেবে রাজবাড়ী সদর ইউআরসি’র ইন্সট্রাক্টর মোঃ রফিকুল আলম এবং সহকারী উপজেলা শিক্ষা অফিসার নৃপেন্দ্রনাথ সরকারসহ বিদ্যালয়ের শিক্ষক মন্ডলী ও ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

অবসর গ্রহণের প্রতিক্রিয়া সম্পর্কে জানতে চাইলে মোঃ হাফিজুর রশিদ বলেন, ‘করোনা পরিস্থিতির কারণে ছাত্র-ছাত্রী বিহীন অবস্থায় অবসর নিতে হলো বলে খারাপ লাগছে। সারা জীবন যাদেরকে পড়ালাম-মানুষ করলাম, বিদায় বেলায় তাদেরকে না পাওয়ার দুঃখটা থেকেই গেল। বাকীটা জীবন সবার সাথে মিলেমিশে কাটাতে চাই। যতদিন বেঁচে থাকবো শিক্ষা ক্ষেত্রে অবদান রাখার চেষ্টা করে যাবো।’

উল্লেখ্য, মোঃ হাফিজুর রশিদ ১৯৮৪ সালে সহকারী শিক্ষক হিসেবে রাজবাড়ী জেলার পাংশা উপজেলার সেনগ্রাম সরকারী প্রাথমিক বিদ্যালয়ে যোগদান করেন। এরপর রাজবাড়ী সদর উপজেলার জৌকুড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে এবং সেখান থেকে সূর্যনগর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে চাকুরীরত অবস্থায় ২০০১ সালে পদোন্নতি পেয়ে প্রধান শিক্ষক হিসেবে বসন্তপুর ইউনিয়নের বেজকোলা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে যোগদান করেন। পরবর্তীতে সেখান থেকে চন্দনী ইউনিয়নের চাঁদপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় হয়ে ২০০৬ সালে পুনরায় সূর্যনগর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে যোগদান করে অবসরের আগ পর্যন্ত অত্যন্ত সুনামের সাথে শিক্ষকতার চাকরী জীবন সমাপ্ত করেন।

তিনি ১৯৬১ সালের ৮ই অক্টোবর রাজবাড়ী সদর উপজেলার মিজানপুর ইউনিয়নের রামচন্দ্রপুর গ্রামের পৈত্রিক বাড়ীতে জন্মগ্রহণ করেন। চর জৌকুড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে প্রাথমিক শিক্ষা সমাপ্ত করার পর সূর্যনগর দ্বি-মুখী উচ্চ বিদ্যালয় থেকে ১৯৭৭ সালে এসএসসি, এরপর রাজবাড়ী সরকারী কলেজ থেকে ১৯৭৯ সালে এইচএসসি এবং ১৯৮১ বিএ পাস করেন। বর্তমানে তিনি রাজবাড়ী শহরের ভবাণীপুর ড্রাই আইস ফ্যাক্টরী এলাকায় বাড়ী করে সপরিবারে বসবাস করে আসছেন। ব্যক্তিগত জীবনে তিনি ১ কন্যা ও ২ পুত্র সন্তানের জনক। তাদের মধ্যে একমাত্র কন্যা ফারহানা হাফিজ রাজবাড়ী টাউন মক্তব সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা, বড় পুত্র আশরাফুল হাফিজ ঢাকার একটি বেসরকারী বিদ্যালয়ে কম্পিউটার ইঞ্জিনিয়ারিংয়ের এবং ছোট পুত্র রাজবাড়ী সরকারী উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণীর ছাত্র।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved  2019 Rajbarisangbad
Theme Developed BY ThemesBazar.Com