শনিবার, ১৫ জানুয়ারী ২০২২, ১০:৪৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত করতে হাইকোর্টের রায় আগামী জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতির সিদ্ধান্ত নিয়েছে আওয়ামী লীগ রাজবাড়ী সদরের বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানের মধ্যে অনুদানের চেক-গাছের চারা বিতরণ রাজবাড়ীতে সংসদ সদস্যদ্বয়ের অংশগ্রহণে জেলা পরিষদের সভা অনুষ্ঠিত রাজবাড়ী সদরের গোদার বাজারে নদীর ভাঙন রক্ষার চলমান কাজ পরিদর্শনে এমপি সালমা চৌধুরী রুমা নতুন নিয়মে হবে বাংলাদেশ পুলিশের কনস্টেবল নিয়োগ রাজবাড়ীর আবুল হোসেন কলেজের সাবেক অধ্যক্ষ দুলালের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির অভিযোগ তদন্তের নির্দেশ রাজবাড়ীর আবুল হোসেন কলেজের গভর্নিং বডি’র সভাপতি ও ভারপ্রাপ্ত অধ্যক্ষসহ ৪জনকে লিগ্যাল নোটিশ দৌলতদিয়ায় মহাসড়কে ডাকাতির প্রস্তুতিকালে দুই যুবক গ্রেফতার দৌলতদিয়ায় র‌্যাবের অভিযানে আটক ১ব্যক্তির ৩০ হাজার টাকা জরিমানা

রাজবাড়ী সদরের সূর্যনগর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রশিদের অবসর গ্রহণ

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৮ অক্টোবর, ২০২০, ১.২৭ এএম
  • ৭০০ বার পঠিত

॥স্টাফ রিপোর্টার॥ রাজবাড়ী সদর উপজেলার মিজানপুর ইউনিয়নের সূর্যনগর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ হাফিজুর রশিদ(৫৯) অবসর গ্রহণ করেছেন।

এ উপলক্ষে বিদ্যালয়ের শিক্ষক মন্ডলী ও ম্যানেজিং কমিটির উদ্যোগে গতকাল গতকাল ৭ই অক্টোবর দুপুরে বিদ্যালয়ের হলরুমে স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে আনুষ্ঠানিকভাবে তাকে ক্রেস্ট ও উপহার সামগ্রী দিয়ে বিদায়ী সংবর্ধনা প্রদান করা হয়।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি রেজাউল করিমের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে অতিথি হিসেবে রাজবাড়ী সদর ইউআরসি’র ইন্সট্রাক্টর মোঃ রফিকুল আলম এবং সহকারী উপজেলা শিক্ষা অফিসার নৃপেন্দ্রনাথ সরকারসহ বিদ্যালয়ের শিক্ষক মন্ডলী ও ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

অবসর গ্রহণের প্রতিক্রিয়া সম্পর্কে জানতে চাইলে মোঃ হাফিজুর রশিদ বলেন, ‘করোনা পরিস্থিতির কারণে ছাত্র-ছাত্রী বিহীন অবস্থায় অবসর নিতে হলো বলে খারাপ লাগছে। সারা জীবন যাদেরকে পড়ালাম-মানুষ করলাম, বিদায় বেলায় তাদেরকে না পাওয়ার দুঃখটা থেকেই গেল। বাকীটা জীবন সবার সাথে মিলেমিশে কাটাতে চাই। যতদিন বেঁচে থাকবো শিক্ষা ক্ষেত্রে অবদান রাখার চেষ্টা করে যাবো।’

উল্লেখ্য, মোঃ হাফিজুর রশিদ ১৯৮৪ সালে সহকারী শিক্ষক হিসেবে রাজবাড়ী জেলার পাংশা উপজেলার সেনগ্রাম সরকারী প্রাথমিক বিদ্যালয়ে যোগদান করেন। এরপর রাজবাড়ী সদর উপজেলার জৌকুড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে এবং সেখান থেকে সূর্যনগর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে চাকুরীরত অবস্থায় ২০০১ সালে পদোন্নতি পেয়ে প্রধান শিক্ষক হিসেবে বসন্তপুর ইউনিয়নের বেজকোলা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে যোগদান করেন। পরবর্তীতে সেখান থেকে চন্দনী ইউনিয়নের চাঁদপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় হয়ে ২০০৬ সালে পুনরায় সূর্যনগর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে যোগদান করে অবসরের আগ পর্যন্ত অত্যন্ত সুনামের সাথে শিক্ষকতার চাকরী জীবন সমাপ্ত করেন।

তিনি ১৯৬১ সালের ৮ই অক্টোবর রাজবাড়ী সদর উপজেলার মিজানপুর ইউনিয়নের রামচন্দ্রপুর গ্রামের পৈত্রিক বাড়ীতে জন্মগ্রহণ করেন। চর জৌকুড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে প্রাথমিক শিক্ষা সমাপ্ত করার পর সূর্যনগর দ্বি-মুখী উচ্চ বিদ্যালয় থেকে ১৯৭৭ সালে এসএসসি, এরপর রাজবাড়ী সরকারী কলেজ থেকে ১৯৭৯ সালে এইচএসসি এবং ১৯৮১ বিএ পাস করেন। বর্তমানে তিনি রাজবাড়ী শহরের ভবাণীপুর ড্রাই আইস ফ্যাক্টরী এলাকায় বাড়ী করে সপরিবারে বসবাস করে আসছেন। ব্যক্তিগত জীবনে তিনি ১ কন্যা ও ২ পুত্র সন্তানের জনক। তাদের মধ্যে একমাত্র কন্যা ফারহানা হাফিজ রাজবাড়ী টাউন মক্তব সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা, বড় পুত্র আশরাফুল হাফিজ ঢাকার একটি বেসরকারী বিদ্যালয়ে কম্পিউটার ইঞ্জিনিয়ারিংয়ের এবং ছোট পুত্র রাজবাড়ী সরকারী উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণীর ছাত্র।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved  2019 Rajbarisangbad
Theme Developed BY ThemesBazar.Com