বুধবার, ২৩ নভেম্বর ২০২২, ০১:২০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত করতে হাইকোর্টের রায় আগামী জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতির সিদ্ধান্ত নিয়েছে আওয়ামী লীগ রাজবাড়ী সদরের বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানের মধ্যে অনুদানের চেক-গাছের চারা বিতরণ রাজবাড়ীতে সংসদ সদস্যদ্বয়ের অংশগ্রহণে জেলা পরিষদের সভা অনুষ্ঠিত রাজবাড়ী সদরের গোদার বাজারে নদীর ভাঙন রক্ষার চলমান কাজ পরিদর্শনে এমপি সালমা চৌধুরী রুমা নতুন নিয়মে হবে বাংলাদেশ পুলিশের কনস্টেবল নিয়োগ রাজবাড়ীর আবুল হোসেন কলেজের সাবেক অধ্যক্ষ দুলালের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির অভিযোগ তদন্তের নির্দেশ রাজবাড়ীর আবুল হোসেন কলেজের গভর্নিং বডি’র সভাপতি ও ভারপ্রাপ্ত অধ্যক্ষসহ ৪জনকে লিগ্যাল নোটিশ দৌলতদিয়ায় মহাসড়কে ডাকাতির প্রস্তুতিকালে দুই যুবক গ্রেফতার দৌলতদিয়ায় র‌্যাবের অভিযানে আটক ১ব্যক্তির ৩০ হাজার টাকা জরিমানা

রাজবাড়ী সদরের শহীদওহাবপুর ও খানখানাপুরে ‘বিট পুলিশিং’ কার্যক্রম উদ্বোধন

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৯ জুলাই, ২০২০, ১.৩২ এএম
  • ৫৫৬ বার পঠিত

॥আশিকুর রহমান॥ থানা পুলিশের সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দেয়াসহ পুলিশী কার্যক্রমকে আরও গতিশীল ও গণমুখী করার লক্ষ্যে রাজবাড়ী সদর উপজেলার শহীদওহাবপুর ও খানখানাপুর ইউনিয়নে বিট পুলিশিং কার্যক্রম উদ্বোধন করা হয়েছে।

গতকাল ৮ই জুলাই দুপুরে প্রধান অতিথি হিসেবে পর্যায়ক্রমে শহীদওহাবপুর ও খানখানাপুর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে বিট পুলিশিং-এর অফিস উদ্বোধন করেন রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল) শেখ শরীফ-উজ-জামান।

শহীদওহাবপুর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে বিট পুলিশিংয়ের অফিস উদ্বোধনকালে ইউপি চেয়ারম্যান তোরাপ আলী মন্ডল, ইউনিয়ন বিট পুলিশিং কার্যক্রমের দায়িত্বপ্রাপ্ত দুই কর্মকর্তা খানখানাপুর পুলিশ তদন্ত কেন্দ্রের এএসআই আঃ মতিন ও এএসআই মোঃ হুমায়ুন, ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য আঃ কাদের মিন্টুসহ অন্যান্য ইউপি সদস্য ও গ্রাম পুলিশ বাহিনীর সদস্যগণ এবং খানখানাপুর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে বিট পুলিশিংয়ের অফিস উদ্বোধনকালে খানখানাপুর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মোঃ শহীদুল ইসলাম, ইউনিয়ন বিট পুলিশিং কার্যক্রমের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ও তদন্ত কেন্দ্রের এসআই জাফর ইকবালসহ ইউপি সদস্য ও গ্রাম পুলিশ বাহিনীর সদস্যগণ উপস্থিত ছিলেন।

বিট পুলিশিং কার্যক্রম উদ্বোধনের পর অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শেখ শরীফ-উজ-জামান বলেন, সদর উপজেলার ১৪টি ইউনিয়নেই বিট পুলিশিং কার্যক্রম শুরু হচ্ছে। প্রতিটি ইউনিয়নে বিট পুলিশিং কার্যক্রমের দায়িত্বে থাকবেন ১জন এসআই এবং ১জন এএসআই। প্রতি বিটের জন্য একটি করে মোবাইল সিম দেওয়া হয়েছে। বিট পুলিশিং সেবা চালু হওয়াতে এখন থেকে কোন ইউনিয়নের মানুষকে পুলিশী সেবা পেতে কষ্ট করে থানায় কিংবা তদন্ত কেন্দ্রে যেতে হবে না। ইউনিয়নবাসী তাদের অভিযোগ বিট পুলিশ অফিসে করতে পারবেন। এতে পুলিশ ও জনগণের মধ্যে সেতুবন্ধন তৈরী হবে এবং গ্রাম্য টাউট-দালালদের দৌরাত্ম্যও কমে যাবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved  2019 Rajbarisangbad
Theme Developed BY ThemesBazar.Com