বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫:৫২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
রাজবাড়ী জেলায় নৌকার প্রার্থীর পক্ষে নির্বাচন পরিচালনায় যুবলীগের কমিটি গোয়ালন্দে মহাসড়কের পাশে বন বিভাগের ৫৪১টি গাছ কেটে নিয়ে গেছে দুর্বৃত্তরা রাজবাড়ীতে নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত রাজবাড়ী থিয়েটারের আয়োজনে চার দিনব্যাপী নাট্যোৎসব শুরু রাজবাড়ী কালেক্টরেটের পক্ষ থেকে এডিসি মাহাবুর রহমানকে বিদায় সংবর্ধনা প্রদান রাজবাড়ী জেলা পুলিশের পক্ষ থেকে এডিসিকে বিদায় সংবর্ধনা পাংশায় অস্ত্র মামলায় গ্রেফতারকৃত কৃষক লীগ নেতা হেনা মুন্সী শ্রীঘরে পাংশায় নিপা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে জনসচেতনতায় র‌্যালী ও আলোচনা সভা পাংশায় ইটভাটার মালিককে ৫০ হাজার টাকা জরিমানা কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে সোয়া তিন ঘন্টা ফেরী চলাচল বন্ধ

রাজবাড়ীর দৌলতদিয়ার ১ ও ২ নং ফেরী ঘাট এক বছর ধরে বন্ধ রয়েছে

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৯ জুলাই, ২০২০, ১.৩২ এএম
  • ৪৩৪ বার পঠিত

॥আবুল হোসেন॥ দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের জেলাগুলোর প্রবেশদ্বার হিসেবে পরিচিত রাজরাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ার ৬টি ফেরী ঘাটের মধ্যে ১ ও ২নং ঘাট দু’টি প্রায় এক বছর ধরে বন্ধ রয়েছে।

গত বছর ফেরী ঘাট দু’টির কিছু অংশ নদীতে ভেঙ্গে গেলে কর্তৃপক্ষ বালুর বস্তা ও খোয়া ফেলে সংস্কার করলেও এখন পর্যন্ত ঘাট দু’টি অচল হয়ে রয়েছে।

গতকাল ৮ই জুলাই সরেজমিনে পরিদর্শন করে দেখা যায়, ১নং ফেরী ঘাটে বালুর বস্তা ও খোয়া ফেলে সংস্কার করে পন্টুনের র‌্যাম উঁচু করে ঘাটে বেঁধে রাখা হয়েছে। রাস্তার উপর স্থানীয়রা বিভিন্ন কাজ করছে। ২নং ফেরী ঘাটে বেসরকারী বিভিন্ন কোম্পানীর সিমেন্ট বোঝাই কার্গো পণ্য আনলোড করছে। গত বছরের বর্ষা মৌসুমে নদী ভাঙ্গনের কবলে পড়ে কিছু অংশ নদীগর্ভে বিলীন হয়ে যাওয়ার পর এখন পর্যন্ত ঘাট দু’টি সচল করা হয়নি। বাকী ৪টি ঘাটে ফেরী ভিড়ছে। কিন্তু ২টি ঘাট বন্ধ থাকার কারণে পাটুরিয়া থেকে ছেড়ে আসা ফেরীগুলোকে ঘাট ফাঁকা পেতে সময় লাগছে। ৬নং ফেরী ঘাটে ছোট ফেরীগুলোকে আনলোডের জন্য দীর্ঘক্ষণ অপেক্ষায় থাকতে হচ্ছে। অথচ পুরাতন ফেরী ঘাট ২টি চালু না করে নতুন আরেকটি ফেরী ঘাট নির্মাণের কাজ চলছে।

এ ব্যাপারে বিআইডব্লিউটিএ’র আরিচা অঞ্চলের উপ-সহকারী প্রকৌশলী মোঃ শাহ্ আলম বলেন, বর্তমানে ফেরীর সংখ্যা কম-তাই ঘাট ২টি ব্যবহার করা হচ্ছে না। বন্যা বা নদী ভাঙ্গনে কোন ঘাট বন্ধ হয়ে গেলে বিকল্প হিসেবে ৭নং ঘাটটি নতুন করে প্রস্তুত করা হচ্ছে।

বিআইডব্লিউটিসি’র দৌলতদিয়া ঘাট কার্যালয়ের ব্যবস্থাপক(বাণিজ্য) আবু আব্দুল্লাহ রনি বলেন, গত বছর নদী ভাঙ্গনের পর থেকে ১নং ফেরী ঘাটটি  অকেজো হয়ে বন্ধ রয়েছে। ২নং ঘাটটি লো-ওয়াটার ফেরী ঘাট। নদীতে পানি বৃদ্ধি পাওয়ার কারণে সেটি বন্ধ রয়েছে। বাকী ৪টি ফেরী ঘাট সচল রয়েছে। বর্তমানে এই নৌ-রুটে(দৌলতদিয়া-পাটুরিয়া) ছোট-বড় ১৫টি ফেরী চলাচল করছে।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved  2019 Rajbarisangbad
Theme Developed BY ThemesBazar.Com