শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:৪৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
রাজবাড়ী জেলায় নৌকার প্রার্থীর পক্ষে নির্বাচন পরিচালনায় যুবলীগের কমিটি গোয়ালন্দে মহাসড়কের পাশে বন বিভাগের ৫৪১টি গাছ কেটে নিয়ে গেছে দুর্বৃত্তরা রাজবাড়ীতে নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত রাজবাড়ী থিয়েটারের আয়োজনে চার দিনব্যাপী নাট্যোৎসব শুরু রাজবাড়ী কালেক্টরেটের পক্ষ থেকে এডিসি মাহাবুর রহমানকে বিদায় সংবর্ধনা প্রদান রাজবাড়ী জেলা পুলিশের পক্ষ থেকে এডিসিকে বিদায় সংবর্ধনা পাংশায় অস্ত্র মামলায় গ্রেফতারকৃত কৃষক লীগ নেতা হেনা মুন্সী শ্রীঘরে পাংশায় নিপা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে জনসচেতনতায় র‌্যালী ও আলোচনা সভা পাংশায় ইটভাটার মালিককে ৫০ হাজার টাকা জরিমানা কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে সোয়া তিন ঘন্টা ফেরী চলাচল বন্ধ

পাংশায় পারিবারিক কৃষির আওতায় বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৫ জুন, ২০২০, ১২.৩১ এএম
  • ৩৪৭ বার পঠিত

॥মোক্তার হোসেন॥ রাজবাড়ী জেলার পাংশা উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে গতকাল ২৪শে জুন সকালে উপজেলা পরিষদ চত্বরে ২০১৯-২০২০ অর্থ বছরে খরিপ-১/২০২০-২১ মৌসুমে পারিবারিক কৃষির আওতায় সবজি পুষ্টি বাগান স্থাপনের লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ করা হয়েছে।

পাংশা উপজেলা কৃষি কর্মকর্তা জেসমিন আকতারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রফিকুল ইসলাম এবং বিশেষ অতিথি হিসেবে পাংশার এসিল্যান্ড নুজহাত তাসনীম আওন, পাংশা উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কাজী এজাজুল করিম ও উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা শ্যামল কুমার বিশ্বাস প্রমূখ কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

ইউএনও মোহাম্মদ রফিকুল ইসলাম বলেন, বর্তমান সরকার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের আর্থ-সামাজিক উন্নয়নে নানা কর্মসূচী গ্রহণ করেছে। এতে কৃষকরা উপকৃত হচ্ছে। সরকারী নির্দেশনা অনুযায়ী কৃষি প্রণোদনার কর্মসূচী বাস্তবানের গুরুত্বারোপ করেন তিনি।

কৃষি কর্মকর্তা জেসমিন আকতার বলেন, সবজি পুষ্টি বাগান স্থাপনের লক্ষ্যে ৩২০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষক বিনা মূল্যে কৃষি উপকরণ পাবেন। সেইসাথে সবজি পুষ্টি বাগানে জৈব-অজৈব সার, বেড়া ও পরিচর্যার জন্য পারিবারিক কৃষির আওতায় প্রত্যেক কৃষক ১হাজার ৯৩৫ টাকা পাবেন বিকাশের মাধ্যমে।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved  2019 Rajbarisangbad
Theme Developed BY ThemesBazar.Com