রবিবার, ২৪ মার্চ ২০২৪, ০৪:৪৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
রাজবাড়ী জেলায় নৌকার প্রার্থীর পক্ষে নির্বাচন পরিচালনায় যুবলীগের কমিটি গোয়ালন্দে মহাসড়কের পাশে বন বিভাগের ৫৪১টি গাছ কেটে নিয়ে গেছে দুর্বৃত্তরা রাজবাড়ীতে নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত রাজবাড়ী থিয়েটারের আয়োজনে চার দিনব্যাপী নাট্যোৎসব শুরু রাজবাড়ী কালেক্টরেটের পক্ষ থেকে এডিসি মাহাবুর রহমানকে বিদায় সংবর্ধনা প্রদান রাজবাড়ী জেলা পুলিশের পক্ষ থেকে এডিসিকে বিদায় সংবর্ধনা পাংশায় অস্ত্র মামলায় গ্রেফতারকৃত কৃষক লীগ নেতা হেনা মুন্সী শ্রীঘরে পাংশায় নিপা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে জনসচেতনতায় র‌্যালী ও আলোচনা সভা পাংশায় ইটভাটার মালিককে ৫০ হাজার টাকা জরিমানা কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে সোয়া তিন ঘন্টা ফেরী চলাচল বন্ধ

যুক্তরাজ্যে প্রাইমারী স্কুল পুরোপুরি খোলার পরিকল্পনা ব্যর্থ হয়েছে

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১১ জুন, ২০২০, ১২.৪০ এএম
  • ৫৬৮ বার পঠিত

॥আন্তর্জাতিক ডেস্ক॥ যুক্তরাজ্যে প্রাইমারী স্কুল পুরোপুরি খোলার পরিকল্পনা ব্যর্থ হয়েছে।
দেশটির সরকার গত মঙ্গলবার এ কথা স্বীকার করে বলেছে, লকডাউন শেষে গ্রীস্মের ছুটির আগে মাসখানেকের জন্যে সকল প্রাইমারী শিক্ষার্থীদের ক্লাসে ফিরিয়ে আনার প্রচেষ্টা ব্যর্থ হয়েছে। স্টাফ ঘাটতি এবং নতুন কঠোর বিধিনিষেধ এ প্রচেষ্টার পথে অন্তরায় বলে জানা গেছে।
শিক্ষামন্ত্রী গ্যাভিন উইলিয়ামসন পার্লামেন্টে বলেন, যদি প্রাইমারীর সকল শিক্ষার্থীকে গ্রীস্মের আগে পুরো একমাসের জন্যে ক্লাসে ফিরিয়ে নিতে না পারি তাহলে আমরা পরবর্তী পদক্ষেপ নিয়ে কাজ অব্যাহত রাখবো।
বিশ্বে যুক্তরাষ্ট্রের পরেই করোনায় সবচেয়ে বেশি মারা গেছে ব্রিটেনে।
এদিকে দেশটির ইউনিয়ন নেতৃবৃন্দ ইতোমধ্যে সতর্ক করে বলেছে, সময়ের আগে স্বাভাবিকের দিকে ফেরার বিষয়টি উচ্চাকাঙ্খী যা দ্বিতীয়বার করোনা ছড়িয়ে পড়ার ঝুকি তৈরি করবে।
করোনা মহামারি ঠেকাতে লকডাউনের অংশ হিসেবে দেশটিতে গত ২৩শে মার্চ স্কুলসমূহ বন্ধ করে দেয়া হয়।
সংক্রমণ ও মৃত্যু কমে যাওয়ায় সরকার ১লা জুন থেকে লকডাউন শিথিল এবং ১ থেকে ৬ বছর বয়সী শিশুদের স্কুলে ফিরিয়ে আনার ঘোষণা দিয়েছিল। কিন্তু শিক্ষকরা নিরাপত্তাজনিত কারণে এ পরিকল্পনা বিরোধিতা করছে।
প্রধান শিক্ষকগণ বলছেন, এ সময়ের মধ্যে তারা কঠোর বিধি নিষেধের নিয়মগুলো বাস্তবায়ন করতে পারবেন না।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved  2019 Rajbarisangbad
Theme Developed BY ThemesBazar.Com