সোমবার, ০৪ জুলাই ২০২২, ০৩:১১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত করতে হাইকোর্টের রায় আগামী জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতির সিদ্ধান্ত নিয়েছে আওয়ামী লীগ রাজবাড়ী সদরের বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানের মধ্যে অনুদানের চেক-গাছের চারা বিতরণ রাজবাড়ীতে সংসদ সদস্যদ্বয়ের অংশগ্রহণে জেলা পরিষদের সভা অনুষ্ঠিত রাজবাড়ী সদরের গোদার বাজারে নদীর ভাঙন রক্ষার চলমান কাজ পরিদর্শনে এমপি সালমা চৌধুরী রুমা নতুন নিয়মে হবে বাংলাদেশ পুলিশের কনস্টেবল নিয়োগ রাজবাড়ীর আবুল হোসেন কলেজের সাবেক অধ্যক্ষ দুলালের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির অভিযোগ তদন্তের নির্দেশ রাজবাড়ীর আবুল হোসেন কলেজের গভর্নিং বডি’র সভাপতি ও ভারপ্রাপ্ত অধ্যক্ষসহ ৪জনকে লিগ্যাল নোটিশ দৌলতদিয়ায় মহাসড়কে ডাকাতির প্রস্তুতিকালে দুই যুবক গ্রেফতার দৌলতদিয়ায় র‌্যাবের অভিযানে আটক ১ব্যক্তির ৩০ হাজার টাকা জরিমানা

রাজবাড়ী সদর উপজেলার ৪১টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে কেউ জিপিএ-৫ পায়নি

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১১ জুন, ২০২০, ১২.৪০ এএম
  • ২৯৬ বার পঠিত

॥স্টাফ রিপোর্টার॥ চলতি বছরের এসএসসি, দাখিল ও এসএসসি (ভোকেশনাল) পরীক্ষায় রাজবাড়ী সদর উপজেলার মোট ৪১টি প্রতিষ্ঠান থেকে কেউ জিপিএ-৫ পায়নি। তবে এবারে যথাক্রমে ৭৭.৩৩, ৮৩.৫২ ও ৬৮% পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। এছাড়া এসএসসিতে ১১৫ জন, দাখিলে ১৩ জন ও ভোকেশনালে ১৬ জন পরীক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে।
রাজবাড়ী সদর উপজেলা শিক্ষা অফিসার মোহাম্মদ ইকবাল হাসান জানান, এ বছর এসএসসি পরীক্ষায় ৩৯টি মাধ্যমিক বিদ্যালয়ের ৩ হাজার ৬২৩ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে। তাদের মধ্যে ২হাজার ৮০২ জন উত্তীর্ণ ও ৮২১ জন অকৃতকার্য হয়েছে। সর্বোচ্চ ৪৬ জন জিপিএ-৫ পেয়েছে রাজবাড়ী সরকারী উচ্চ বিদ্যালয় থেকে। এর পরেই ৩৬ জন জিপিএ-৫ পেয়েছে রাজবাড়ী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় থেকে। এছাড়া সুলতানপুর উচ্চ বিদ্যালয় থেকে ৪ জন, বসন্তপুর কো-অপারেটিভ হাই স্কুল থেকে ৪ জন, মূলঘর উচ্চ বিদ্যালয় থেকে ৩ জন, আল্লা নেওয়াজ খায়রু মাধ্যমিক বিদ্যালয় থেকে ২ জন, বেলগাছী বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ২ জন এবং ইয়াছিন উচ্চ বিদ্যালয়, অংকুর কলেজিয়েট স্কুল, বার্থা উচ্চ বিদ্যালয়, রাজাপুর ইয়াছিন ইনস্টিটিউশন ও বরাট ভাকলা স্কুল এন্ড কলেজ থেকে ১ জন করে পরীক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। অন্য ২৫টি বিদ্যালয় থেকে কেউ জিপিএ-৫ পায়নি।
দাখিল পরীক্ষায় ১৯টি মাদ্রাসা থেকে ৬১৩ জন অংশগ্রহণ করে। তাদের মধ্যে ৫১২ জন উত্তীর্ণ ও ১০১ জন অকৃতকার্য হয়েছে। সর্বোচ্চ সংখ্যক ৪ জন করে জিপিএ-৫ পেয়েছে ভান্ডারিয়া ছিদ্দিকীয়া কামিল মাদ্রাসা ও ভগীরথপুর ইসলামিয়া ফাজিল মাদ্রাসা থেকে। এছাড়া বেথুলিয়া বারলাহুরিয়া ফাজিল মাদ্রাসা থেকে ২ জন, খানখানাপুর ফয়েজুন্নেছা মহিলা দাখিল মাদ্রাসা থেকে ২ জন ও মরডাঙ্গা সেকেন্দারিয়া ফাজিল মাদ্রাসা থেকে ১ জন জিপিএ-৫ পেয়েছে। ১৪টি মাদ্রাসা থেকে ১ জনও জিপিএ-৫ পায়নি।
অপরদিকে এসএসসি ভোকেশনালে ৫টি শিক্ষা প্রতিষ্ঠানের মোট ৪৪৭ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে। তাদের মধ্যে ৩০৪ জন উত্তীর্ণ ও ১৪৩ জন অকৃতকার্য হয়েছে। সর্বোচ্চ ৭ জন জিপিএ-৫ পেয়েছে চন্দনী টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ থেকে। এছাড়া বেলগাছী আলিমুজ্জামান স্কুল এন্ড কলেজ থেকে ৫ জন ও রাজবাড়ী সরকারী টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ থেকে ৪ জন জিপিএ-৫ পেয়েছে। অপর ২টি প্রতিষ্ঠানের কেউ জিপিএ-৫ পায়নি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved  2019 Rajbarisangbad
Theme Developed BY ThemesBazar.Com