শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:০৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
রাজবাড়ী জেলায় নৌকার প্রার্থীর পক্ষে নির্বাচন পরিচালনায় যুবলীগের কমিটি গোয়ালন্দে মহাসড়কের পাশে বন বিভাগের ৫৪১টি গাছ কেটে নিয়ে গেছে দুর্বৃত্তরা রাজবাড়ীতে নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত রাজবাড়ী থিয়েটারের আয়োজনে চার দিনব্যাপী নাট্যোৎসব শুরু রাজবাড়ী কালেক্টরেটের পক্ষ থেকে এডিসি মাহাবুর রহমানকে বিদায় সংবর্ধনা প্রদান রাজবাড়ী জেলা পুলিশের পক্ষ থেকে এডিসিকে বিদায় সংবর্ধনা পাংশায় অস্ত্র মামলায় গ্রেফতারকৃত কৃষক লীগ নেতা হেনা মুন্সী শ্রীঘরে পাংশায় নিপা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে জনসচেতনতায় র‌্যালী ও আলোচনা সভা পাংশায় ইটভাটার মালিককে ৫০ হাজার টাকা জরিমানা কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে সোয়া তিন ঘন্টা ফেরী চলাচল বন্ধ

রাজবাড়ী সদর উপজেলার ৪১টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে কেউ জিপিএ-৫ পায়নি

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১১ জুন, ২০২০, ১২.৪০ এএম
  • ৩৬৬ বার পঠিত

॥স্টাফ রিপোর্টার॥ চলতি বছরের এসএসসি, দাখিল ও এসএসসি (ভোকেশনাল) পরীক্ষায় রাজবাড়ী সদর উপজেলার মোট ৪১টি প্রতিষ্ঠান থেকে কেউ জিপিএ-৫ পায়নি। তবে এবারে যথাক্রমে ৭৭.৩৩, ৮৩.৫২ ও ৬৮% পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। এছাড়া এসএসসিতে ১১৫ জন, দাখিলে ১৩ জন ও ভোকেশনালে ১৬ জন পরীক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে।
রাজবাড়ী সদর উপজেলা শিক্ষা অফিসার মোহাম্মদ ইকবাল হাসান জানান, এ বছর এসএসসি পরীক্ষায় ৩৯টি মাধ্যমিক বিদ্যালয়ের ৩ হাজার ৬২৩ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে। তাদের মধ্যে ২হাজার ৮০২ জন উত্তীর্ণ ও ৮২১ জন অকৃতকার্য হয়েছে। সর্বোচ্চ ৪৬ জন জিপিএ-৫ পেয়েছে রাজবাড়ী সরকারী উচ্চ বিদ্যালয় থেকে। এর পরেই ৩৬ জন জিপিএ-৫ পেয়েছে রাজবাড়ী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় থেকে। এছাড়া সুলতানপুর উচ্চ বিদ্যালয় থেকে ৪ জন, বসন্তপুর কো-অপারেটিভ হাই স্কুল থেকে ৪ জন, মূলঘর উচ্চ বিদ্যালয় থেকে ৩ জন, আল্লা নেওয়াজ খায়রু মাধ্যমিক বিদ্যালয় থেকে ২ জন, বেলগাছী বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ২ জন এবং ইয়াছিন উচ্চ বিদ্যালয়, অংকুর কলেজিয়েট স্কুল, বার্থা উচ্চ বিদ্যালয়, রাজাপুর ইয়াছিন ইনস্টিটিউশন ও বরাট ভাকলা স্কুল এন্ড কলেজ থেকে ১ জন করে পরীক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। অন্য ২৫টি বিদ্যালয় থেকে কেউ জিপিএ-৫ পায়নি।
দাখিল পরীক্ষায় ১৯টি মাদ্রাসা থেকে ৬১৩ জন অংশগ্রহণ করে। তাদের মধ্যে ৫১২ জন উত্তীর্ণ ও ১০১ জন অকৃতকার্য হয়েছে। সর্বোচ্চ সংখ্যক ৪ জন করে জিপিএ-৫ পেয়েছে ভান্ডারিয়া ছিদ্দিকীয়া কামিল মাদ্রাসা ও ভগীরথপুর ইসলামিয়া ফাজিল মাদ্রাসা থেকে। এছাড়া বেথুলিয়া বারলাহুরিয়া ফাজিল মাদ্রাসা থেকে ২ জন, খানখানাপুর ফয়েজুন্নেছা মহিলা দাখিল মাদ্রাসা থেকে ২ জন ও মরডাঙ্গা সেকেন্দারিয়া ফাজিল মাদ্রাসা থেকে ১ জন জিপিএ-৫ পেয়েছে। ১৪টি মাদ্রাসা থেকে ১ জনও জিপিএ-৫ পায়নি।
অপরদিকে এসএসসি ভোকেশনালে ৫টি শিক্ষা প্রতিষ্ঠানের মোট ৪৪৭ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে। তাদের মধ্যে ৩০৪ জন উত্তীর্ণ ও ১৪৩ জন অকৃতকার্য হয়েছে। সর্বোচ্চ ৭ জন জিপিএ-৫ পেয়েছে চন্দনী টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ থেকে। এছাড়া বেলগাছী আলিমুজ্জামান স্কুল এন্ড কলেজ থেকে ৫ জন ও রাজবাড়ী সরকারী টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ থেকে ৪ জন জিপিএ-৫ পেয়েছে। অপর ২টি প্রতিষ্ঠানের কেউ জিপিএ-৫ পায়নি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved  2019 Rajbarisangbad
Theme Developed BY ThemesBazar.Com