শনিবার, ২৩ মার্চ ২০২৪, ০৩:৫৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
রাজবাড়ী জেলায় নৌকার প্রার্থীর পক্ষে নির্বাচন পরিচালনায় যুবলীগের কমিটি গোয়ালন্দে মহাসড়কের পাশে বন বিভাগের ৫৪১টি গাছ কেটে নিয়ে গেছে দুর্বৃত্তরা রাজবাড়ীতে নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত রাজবাড়ী থিয়েটারের আয়োজনে চার দিনব্যাপী নাট্যোৎসব শুরু রাজবাড়ী কালেক্টরেটের পক্ষ থেকে এডিসি মাহাবুর রহমানকে বিদায় সংবর্ধনা প্রদান রাজবাড়ী জেলা পুলিশের পক্ষ থেকে এডিসিকে বিদায় সংবর্ধনা পাংশায় অস্ত্র মামলায় গ্রেফতারকৃত কৃষক লীগ নেতা হেনা মুন্সী শ্রীঘরে পাংশায় নিপা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে জনসচেতনতায় র‌্যালী ও আলোচনা সভা পাংশায় ইটভাটার মালিককে ৫০ হাজার টাকা জরিমানা কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে সোয়া তিন ঘন্টা ফেরী চলাচল বন্ধ

করোনা সন্দেহে রাজবাড়ী থেকে ঢাকায় পাঠানো সবজি বিক্রেতা আক্কাসের মৃত্যু

  • আপডেট টাইম : বুধবার, ১ এপ্রিল, ২০২০, ৪.৪০ এএম
  • ২৮১৯ বার পঠিত

॥স্টাফ রিপোর্টার॥ করোনা ভাইরাস সন্দেহে রাজবাড়ী সদর হাসপাতালের আইসোলেশন ইউনিট থেকে ঢাকায় পাঠানো ৬০ বছর বয়সী দরিদ্র সবজি বিক্রেতা মোঃ আক্কাস আলী সরদার গতকাল ৩১শে মার্চ রাত ৮টায় মৃত্যুবরণ করেছে। তার বাড়ী রাজবাড়ী শহরের সজ্জনকান্দা টিএন্ডটি পাড়া এলাকায়। তার পিতার নাম মৃত গুলবক্স সরদার।
করোনা ভাইরাসে আক্রান্ত সন্দেহে গতকাল মঙ্গলবার সকালে রাজবাড়ী সদর হাসপাতাল থেকে তাকে ঢাকায় কুয়েত বাংলাদেশ মৈত্রী সরকারী হাসপাতালে রেফার করা হলে দুপুরে এ্যাম্বুলেন্সযোগে আক্কাস আলী সরদার সেখানে পৌছে। কিন্তু হাসপাতালে ভর্তি না নিয়ে এবং করোনার পরীক্ষা না করেই হাসপাতালের মেডিকেল অফিসার ডাঃ মামুন তাকে ৭দিনের ওষুধ লিখে দিয়ে বাড়ী পাঠিয়ে দেন। পরে এ্যাম্বুলেন্সে তাকে রাজবাড়ীতে নিজ বাড়ী ফিরিয়ে আনার পথে রাত ৮টার পাটুরিয়া থেকে দৌলতদিয়া আসার পথে ফেরীর মধ্যে তার মৃত্যু হয়।


এ ব্যাপারে রাজবাড়ীর সিভিল সার্জন ডাঃ মোঃ নুরুল ইসলাম বলেন, গতকাল ৩১শে মার্চ সকাল ১০টার দিকে ঠান্ডা, জ্বর, কাশি ও শ্বাসকষ্টসহ শরীরে ব্যাথা নিয়ে হাসপাতালের আইসোলেশন ইউনিটে আক্কাস আলীকে ভর্তি করা হয়। তার স্বাস্থ্য পরীক্ষা ও এক্স-রে প্রতিবেদন বিশ্লেষন ও শারীরিক অবস্থা বিবেচনা করে সদর হাসপাতাল কর্তৃপক্ষ তাকে কুয়েত বাংলাদেশ মৈত্রী সরকারী হাসপাতালে রেফার করে। কিন্তু সেখানে তাকে ভর্তি না করে রাজবাড়ীতে ফেরত পাঠানো হয়। রাজবাড়ী আসার পথে সে মৃত্যুবরণ করেন।
মৃত আক্কাস আলী সরদারের পরিবারের দাবী, তিনি শ্বাসকষ্ট, যক্ষ্মা ও ব্রঙ্কাইটিসসহ বিভিন্ন রোগে ভুগছিলেন। তাকে কুয়েত বাংলাদেশ মৈত্রী সরকারী হাসপাতালে নিয়ে গেলেও সেখানে ভর্তি না নেয়ায় চিকিৎসার অবহেলায় তার মৃত্যু হয়েছে।
সিভিল সার্জন আরো বলেন, সবজি বিক্রেতা আক্কাস আলী যক্ষ¥ার রোগী ছিলেন। শ্বাসকষ্টসহ তিনি বিভিন্ন ধরনের রোগ ছিলো। তবুও আইইডিসিআরের সাথে যোগাযোগ করা হচ্ছে। তার শরীরের নমুনা সংগ্রহ করে দেখা যেতে পারে সে করোনা ভাইরাসের কারণে মৃত্যুবরণ করেছে কি না।
রাজবাড়ীর জেলা প্রশাসক দিলসাদ বেগম বলেন, রাজবাড়ী থেকে যেহেতু করোনা ভাইরাস সন্দেহে ঢাকায় প্রেরণ করা হয়েছে। সেখান থেকে বলা হয়েছে সবজি বিক্রেতার মধ্যে করোনা ভাইরাসের কোন লক্ষণ পাওয়া যায়নি তাই তাকে ফেরত পাঠানো হয়েছে।
রাজবাড়ী সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক দীপক কুমার বিশ্বাস বলেন, গতকাল মঙ্গলবার দুই ব্যক্তি ঠান্ডা, জ্বর, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে আসে। এদের মধ্যে আক্কাস নামক ১জনকে ঢাকায় পাঠানো হয়েছিল। অপর ১জন কলেজ ছাত্র। তাকে হাসপাতালের আইসোলেশনে রাখা হয়েছে। পর্যবেক্ষন শেষে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved  2019 Rajbarisangbad
Theme Developed BY ThemesBazar.Com