শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:৪৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
রাজবাড়ী জেলায় নৌকার প্রার্থীর পক্ষে নির্বাচন পরিচালনায় যুবলীগের কমিটি গোয়ালন্দে মহাসড়কের পাশে বন বিভাগের ৫৪১টি গাছ কেটে নিয়ে গেছে দুর্বৃত্তরা রাজবাড়ীতে নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত রাজবাড়ী থিয়েটারের আয়োজনে চার দিনব্যাপী নাট্যোৎসব শুরু রাজবাড়ী কালেক্টরেটের পক্ষ থেকে এডিসি মাহাবুর রহমানকে বিদায় সংবর্ধনা প্রদান রাজবাড়ী জেলা পুলিশের পক্ষ থেকে এডিসিকে বিদায় সংবর্ধনা পাংশায় অস্ত্র মামলায় গ্রেফতারকৃত কৃষক লীগ নেতা হেনা মুন্সী শ্রীঘরে পাংশায় নিপা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে জনসচেতনতায় র‌্যালী ও আলোচনা সভা পাংশায় ইটভাটার মালিককে ৫০ হাজার টাকা জরিমানা কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে সোয়া তিন ঘন্টা ফেরী চলাচল বন্ধ

করোনা পরিস্থিতির অবনতি ঘটায় নিউইয়র্কে ১হাজার শয্যার সামরিক হাসপাতাল জাহাজ

  • আপডেট টাইম : বুধবার, ১ এপ্রিল, ২০২০, ৪.৩২ এএম
  • ৬২৯ বার পঠিত

॥আন্তর্জাতিক ডেস্ক॥ যুক্তরাষ্ট্রে করোনা ভাইরাসের উৎপত্তিস্থল নিউইয়র্কে মহামারী করোনা ভাইরাস পরিস্থিতির আরো অবনতি ঘটায় গত সোমবার সেখানে একটি সামরিক হাসপাতাল জাহাজ পৌঁছেছে।
এদিকে দেশব্যাপি মৃতের সংখ্যা ৩হাজার ছাড়িয়ে যাওয়ায় জরুরীভাবে আরোপ করা বিধি নিষেধের মেয়াদ বাড়ানো হয়েছে। খবর এএফপি’র।
মার্কিন নৌবাহিনীর ১হাজার শয্যা বিশিষ্ট ইউএসএনএস কমফোর্ট জাহাজ ম্যানহাটনের একটি জেটিতে ভিড়েছে।
এদিকে যুক্তরাষ্ট্রের আরো কয়েকটি রাজ্যের লোকজনকে ঘরে থাকার ব্যাপারে কড়াকড়ি আরোপ করেছে। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ইস্টারকে সামনে রেখে যুক্তরাষ্ট্রের জনগণকে স্বাভাবিক জীবনে ফিরে যাওয়া বর্জন করার কথা জানানোর পর এসব রাজ্যে ঘরে থাকার ব্যাপারে কড়াকড়ি আরোপ করা হলো।
৮৯৪ ফুট দীর্ঘ এ জাহাজ গত শনিবার ভার্জিনিয়ার নরফক ছেড়ে আসার সময় জনতা করতালি দিয়ে অভিনন্দন জানায়। জাহাজটিতে ১২টি অপারেটিং কক্ষ রয়েছে।
গত রবিবার ট্রাম্প যুক্তরাষ্ট্রের জনপ্রিয় ইস্টার উপলক্ষে যে বিধি-নিষেধ শিথিল করার পরিকল্পনা ছিল বাতিল করেন এবং এপ্রিলের শেষ নাগাদ পর্যন্ত সামাজিক দূরত্ব বজায় রাখার নির্দেশনার মেয়াদ বৃদ্ধি করেন।
তিনি বলেন, করোনা ভাইরাসে আমেরিকার মৃত্যুর হার দুই সপ্তাহ ধরে বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে। মহামারী করোনাভাইরাসে প্রায় ২লাখ মানুষ প্রাণ হারাতে পারে বলে সিনিয়র বিজ্ঞানী অ্যান্থোনী ফাউসি ‘ভয়ংকর’ পূর্বাভাস দেওয়ার পর ট্রাম্প এমন ধারণা ব্যক্ত করেন।
জন হফকিন্স বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান অনুযায়ী, সারা বিশ্বের মধ্যে বর্তমানে যুক্তরাষ্ট্রের মানুষ করোনা ভাইরাসে বেশি আক্রান্ত হচ্ছে।
সূত্র জানায়, দেশটিতে ১ লাখ ৬৩ হাজারেরও বেশি লোক করোনা ভাইরাসে আক্রান্ত। তারা আরো জানায়, যুক্তরাষ্ট্রে এ ভাইরাসে ৩ হাজারেরও বেশি মানুষের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ১হাজার ২শ’ মানুষ নিউইয়র্কের বাসিন্দা।
যুক্তরাষ্ট্রের বাণিজ্যিক রাজধানী এবং অধিক জনপ্রিয় মার্কিন নগরী নিউইয়র্ক সিটিতে করোনা ভাইরাসে প্রায় ৭শ’ ৯০ জনের মৃত্যু হয়।
তথ্য অনুযায়ী, করোনায় যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত মোট নিহতের সংখ্যা দাঁড়িয়েছে ৩হাজার ৮জন এবং আক্রান্তের সংখ্যা ১ লাখ ৬৩ হাজার ৪২৯ জন, যা ইতালি, স্পেন ও চীনের চেয়ে অনেক বেশী।
বর্তমানে করোনা মহামারী ব্যাপকভাবে ছড়িয়ে পড়ায় প্রাথমিক পর্যায়ে ফেডারেল সরকার দ্রুত পদক্ষেপ নিতে ব্যর্থ হয়েছে এমন অভিযোগে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সমালোচিত হচ্ছেন।
ডোনাল্ড ট্রাম্প ১২ই এপ্রিল ইস্টারের সময় থেকে লকডাউন তুলে নেয়ার সিদ্ধান্ত বাতিল করে সামাজিক দূরত্ব বজায় রাখার মেয়াদ পুরো এপ্রিল মাস পর্যন্ত বৃদ্ধি করেছেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved  2019 Rajbarisangbad
Theme Developed BY ThemesBazar.Com