রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৭:২৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
রাজবাড়ী জেলায় নৌকার প্রার্থীর পক্ষে নির্বাচন পরিচালনায় যুবলীগের কমিটি গোয়ালন্দে মহাসড়কের পাশে বন বিভাগের ৫৪১টি গাছ কেটে নিয়ে গেছে দুর্বৃত্তরা রাজবাড়ীতে নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত রাজবাড়ী থিয়েটারের আয়োজনে চার দিনব্যাপী নাট্যোৎসব শুরু রাজবাড়ী কালেক্টরেটের পক্ষ থেকে এডিসি মাহাবুর রহমানকে বিদায় সংবর্ধনা প্রদান রাজবাড়ী জেলা পুলিশের পক্ষ থেকে এডিসিকে বিদায় সংবর্ধনা পাংশায় অস্ত্র মামলায় গ্রেফতারকৃত কৃষক লীগ নেতা হেনা মুন্সী শ্রীঘরে পাংশায় নিপা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে জনসচেতনতায় র‌্যালী ও আলোচনা সভা পাংশায় ইটভাটার মালিককে ৫০ হাজার টাকা জরিমানা কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে সোয়া তিন ঘন্টা ফেরী চলাচল বন্ধ

পাংশায় ইসলামিক রিলিফের উদ্যোগে শিশু অধিকার সপ্তাহ-২০১৯ পালিত

  • আপডেট টাইম : রবিবার, ১৩ অক্টোবর, ২০১৯, ১২.৪৯ এএম
  • ৩৩৭ বার পঠিত

॥মোক্তার হোসেন॥ রাজবাড়ী জেলার পাংশা উপজেলায় গতকাল ১২ই অক্টোবর ইসলামিক রিলিফ বাংলাদেশ রাজবাড়ী ফিল্ড অফিসের উদ্যোগে আজকের শিশু আনবে আলো, বিশ্বটাকে রাখবে ভালো প্রতিপাদ্যকে সামনে রেখে শিশু অধিকার সপ্তাহ-২০১৯ পালিত হয়েছে।
এ উপলক্ষে র‌্যালী, আলোচনা সভা ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণের আয়োজন করা হয়।
জানা যায়, শনিবার সকাল সাড়ে ১০টায় পাংশা উপজেলা পরিষদ চত্বর থেকে বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালী শেষে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।
পাংশা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম বক্তব্য রাখেন।
বিশেষ অতিথি হিসেবে পাংশা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পাংশা সরকারী কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ একেএম শফিকুল মোরশেদ আরুজ, পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান ফরিদ হাসান ওদুদ ও পাংশা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জালাল বিশ্বাস বক্তব্য রাখেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইসলামিক রিলিফ বাংলাদেশ, রাজবাড়ী ফিল্ড অফিসের সহকারী প্রোগ্রাম অফিসার সুমী বিশ্বাস। সুবিধাভোগিদের মধ্যে রাবেয়া ইসলাম, হেদায়েত মন্ডল ও মুন্নী বক্তব্য রাখেন।
প্রধান অতিথি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম এমপি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার হতদরিদ্র পরিবারের লোকজনের আর্থসামাজিক উন্নয়নে নানাবিধ কর্মসূচী চালু করেছে। গৃহহীন মানুষের জন্য ঘর নির্মাণ, বয়স্কভাতা, বিধবাভাতা, মাতৃত্বকালীন ভাতা, প্রতিবন্ধীভাতা, বছরের প্রথমদিনে শিক্ষার্থীদের হাতে নতুন পাঠ্যবই পৌঁছে দেওয়া, শিক্ষা উপবৃত্তি প্রদান এসবই শেখ হাসিনার অবদান।
তিনি বলেন পাংশা, বালিয়াকান্দি ও কালুখালী উপজেলায় বিদ্যুৎ, রাস্তাঘাট, ব্রিজ-কার্লভাট, শিক্ষা প্রতিষ্ঠান, আইন-শৃঙ্খলা প্রভৃতি ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন হয়েছে। এলাকার রাস্তাঘাটের উন্নয়নে এ বছর বিশেষ প্রকল্প গ্রহণ করা হয়েছে।
এমপি জিল্লুল হাকিম বলেন, ইসলামিক রিলিফ এলাকার এতিম শিশু ও তার পরিবারের সার্বিক উন্নয়নে প্রশংসনীয় ভূমিকা রাখছে। ইসলামিক রিলিফের মানবিক সেবামূলক কার্যক্রম অব্যাহত রাখার আহবান জানান তিনি।
অনুষ্ঠানে পাংশা উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রোকেয়া বেগম, মৌরাট ইউপির চেয়ারম্যান আলহাজ্ব মোঃ হাবিবুর রহমান, যশাই ইউপির চেয়ারম্যান সিদ্দিকুর রহমান, পাংশা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ আলমগীর আকন, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা শ্যামল কুমার বিশ্বাস, মহিলা বিষয়ক কর্মকর্তা এম.এ নাহার ও একাডেমীক সুপারভাইজার তৃপ্তি রানী মন্ডল, এটিও অঞ্জলী রানী, পাংশা প্রেসক্লাবের সভাপতি মোঃ মোক্তার হোসেনসহ শিক্ষক, সাংবাদিক ও স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার লোকজন এবং ইসলামিক রিলিফ বাংলাদেশ সংস্থার কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved  2019 Rajbarisangbad
Theme Developed BY ThemesBazar.Com