বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১০:৩৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত করতে হাইকোর্টের রায় আগামী জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতির সিদ্ধান্ত নিয়েছে আওয়ামী লীগ রাজবাড়ী সদরের বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানের মধ্যে অনুদানের চেক-গাছের চারা বিতরণ রাজবাড়ীতে সংসদ সদস্যদ্বয়ের অংশগ্রহণে জেলা পরিষদের সভা অনুষ্ঠিত রাজবাড়ী সদরের গোদার বাজারে নদীর ভাঙন রক্ষার চলমান কাজ পরিদর্শনে এমপি সালমা চৌধুরী রুমা নতুন নিয়মে হবে বাংলাদেশ পুলিশের কনস্টেবল নিয়োগ রাজবাড়ীর আবুল হোসেন কলেজের সাবেক অধ্যক্ষ দুলালের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির অভিযোগ তদন্তের নির্দেশ রাজবাড়ীর আবুল হোসেন কলেজের গভর্নিং বডি’র সভাপতি ও ভারপ্রাপ্ত অধ্যক্ষসহ ৪জনকে লিগ্যাল নোটিশ দৌলতদিয়ায় মহাসড়কে ডাকাতির প্রস্তুতিকালে দুই যুবক গ্রেফতার দৌলতদিয়ায় র‌্যাবের অভিযানে আটক ১ব্যক্তির ৩০ হাজার টাকা জরিমানা

রাজবাড়ীতে বেসরকারী এনআরবিসি ব্যাংকের ৬৯তম শাখার উদ্বোধন

  • আপডেট টাইম : রবিবার, ৬ অক্টোবর, ২০১৯, ৭.৫৬ পিএম
  • ৩২০ বার পঠিত

॥আসহাবুল ইয়ামিন রয়েন॥ আধুনিক ব্যাংকিং সেবা নিয়ে রাজবাড়ীতে বেসরকারী এনআরবিসি ব্যাংক লিঃ এর ৬৯তম শাখার যাত্রা শুরু হয়েছে।
গতকাল ৬ই অক্টোবর দুপুরে রাজবাড়ী শহরের রেলগেট এলাকার মৃধা মার্কেটের দ্বিতীয় তলায় এই শাখার উদ্বোধন করেন রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য মোঃ জিল্লুল হাকিম এবং রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী। ব্যাংকের পরিচালক ও অডিট কমিটির চেয়ারম্যান রফিকুল ইসলাম মিয়া আরজু’র সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ব্যাংকের শেয়ারহোল্ডার ব্যাংকের মোঃ আখতারুল ইসলাম বাচ্চু, রাজবাড়ী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি কাজী ইরাদত আলী ও অতিরিক্ত পুলিশ সুপার মোঃ সালাহউদ্দিন। স্বাগত বক্তব্য রাখেন ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক মোঃ মুখতার হোসেন। অন্যান্যের মধ্যে ব্যাংকের রাজবাড়ী শাখার ব্যবস্থাপক নাজমুল হাসান, ব্যবসায়ী হাজী দেলোয়ার হোসেন, শামিরুল ইসলাম শামু প্রমুখ বক্তব্য রাখেন। এ সময় ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক কাজী মোঃ তালহা, সাপোর্ট সার্ভিসেস এন্ড ব্রাঞ্চেস বিভাগের প্রধান মোহাম্মদ মোস্তাহাক, জনসংযোগ বিভাগের প্রধান মোঃ রুহুল আমিন, সিকিউরিটি ম্যানেজমেন্ট বিভাগের প্রধান ফরহাদ সরকার, রাজবাড়ী চেম্বার ও বাজার ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ, ব্যাংকের গ্রাহক, ব্যবসায়ী ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য মোঃ জিল্লুল হাকিম বলেন, রাজবাড়ী কৃষি নির্ভর একটি জেলা। তাই এই জেলার উন্নয়নে কৃষি ও কৃষি নির্ভর শিল্পকে সবচেয়ে বেশী প্রাধান্য দিতে হবে। কৃষির অপার সম্ভাবনাকে কাজে লাগানোসহ জেলায় কৃষি নির্ভর শিল্প প্রতিষ্ঠায় স্থানীয় শিল্পোক্তাদের পৃষ্ঠপোষকতা করতে হবে। আশা করি এনআরবিসি তাদের ব্যাংকিং কার্যক্রমের মাধ্যমে রাজবাড়ী জেলার উন্নয়নে সেই কাজটি করবে। অনেক কৃষক আছে যারা বিভিন্ন কারণে ব্যাংকে আসতে চায় না। এমন কৃষকও আছে যার কোটি টাকার কৃষি ফসল বিক্রি করে। সুতরাং কৃষকরা যাতে তাদের টাকা ব্যাংকে রাখে সে বিষয়ে বিভিন্ন সুবিধা প্রদানসহ কাউন্সিলিংয়ের মাধ্যমে উৎসাহিত করতে হবে। ব্যাংকে ঝুঁকিমুক্তভাবে নিরাপদে অর্থ রাখার বিষয়টি বোঝাতে হবে। এছাড়া তারা যাতে সহজে ব্যাংকে যেতে পারে সে জন্য উপজেলা পর্যায়েও ব্যাংকের শাখা থাকা প্রয়োজন। আমি বিশ্বাস করি এনআরবিসি রাজবাড়ীর প্রতিটি উপজেলায় শাখা খোলার মাধ্যমে তাদের ব্যাংকিং সেবা কার্যক্রম সম্প্রসারিত করবে এবং কৃষির পাশাপাশি বিভিন্ন শিল্প প্রতিষ্ঠা ও ব্যবসায়িক কার্যক্রমে তাদের বিনিয়োগের মাধ্যমে এ জেলার উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।
রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী বলেন, রাজবাড়ী জেলায় বর্তমানে অনেকগুলো বেসরকারী ব্যাংকের শাখা রয়েছে। আশা করি এনআরবিসি তাদের গ্রাহকদের ভালো মানের সেবা প্রাদানের মাধ্যমে এগিয়ে যাবে। রাজবাড়ী কৃষি নির্ভর জেলা হওয়ায় কৃষকরা যাতে সহজে তাদের ব্যাংকিং কার্যক্রম করতে পারে সে বিষয়ে উদ্যোগ গ্রহণ করতে হবে। এসএমই সেবার মাধ্যমে এই অঞ্চলে ক্ষুদ্র উদ্যোক্তা তৈরীতে ভূমিকা রাখতে হবে। ব্যবসায়ীদের সহজভাবে স্বল্প সুদে ঋণ প্রদানসহ অন্যান্য ব্যাংকিং সেবার মাধ্যমে গ্রাহকদের আস্থা অর্জন করতে হবে।
রাজবাড়ী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি কাজী ইরাদত আলী বলেন, এনআরবিসি এমন একটি ব্যাংক-যা প্রবাসীদের বিনিয়োগে প্রতিষ্ঠিত। তারা দেশের সার্বিক উন্নয়নে ভূমিকা রাখতে এই ব্যাংক প্রতিষ্ঠা করেছেন। তারই ধারাবাহিকতায় আজ রাজবাড়ীতে ব্যাংকটির ৬৯তম শাখার যাত্রা শুরু হলো। আমি আশা করি এনআরবিসি রাজবাড়ী জেলার ব্যবসায়ীদের সহজ শর্তে ঋণ প্রদানসহ নতুন শিল্প প্রতিষ্ঠায় বিনিয়োগ করবে। ব্যবসায়ীদের সিঙ্গেল ডিজিটে ঋণ প্রদানের বিষয়টি বিবেচনা করবে। রাজবাড়ী জেলাকে শিল্পসমৃদ্ধ একটি জেলায় পরিণত করতে ভূমিকা রাখবে। তিনি ব্যাংকের সার্বিক সফলতা ও উন্নতি কমনা করেন।
সভাপতির বক্তব্যে এনআরবিসি ব্যাংকের পরিচালক ও অডিট কমিটির চেয়ারম্যান রফিকুল ইসলাম মিয়া আরজু বলেন, আমরা যারা এই ব্যাংকের পরিচালনার সাথে জড়িত তাদের সকলেই প্রবাসী ব্যবসায়ী। দেশের মানুষের কল্যাণে কিছু করার জন্য অনেক চিন্তা-ভাবনা করে তাদেরকে আন্তর্জাতিক মানের আধুনিক ব্যাংকিং সেবা দেওয়ার জন্য পৃথিবীর বিভিন্ন দেশে বসবাসকারী ৫৩ জন সদস্যের অর্থায়নে আমরা ব্যাংকের কার্যক্রম পরিচালনা করছি। বর্তমানে দেশে এনআরবিসি ব্যাংকের ৬৮টি শাখা রয়েছে। রাজবাড়ী শাখা উদ্বোধনের মাধ্যমে আজকে ব্যাংকটি তার ৬৯তম শাখার কার্যক্রম শুরু করল। আমাদের আশা সাধারণ মানুষকে সহজে আধুনিং ব্যাংকিং সেবার আওতায় আনতে পর্যায়ক্রমে দেশে প্রতিটি উপজেলায় এনআরবিসি ব্যাংকের শাখা খুলব। আমরা রাজবাড়ী জেলার উন্নয়নের জন্য ব্যাংকের যত রকম সুবিধা আছে সেগুলো ছাড়াও বিশেষ করে কৃষি-ব্যবসার ক্ষেত্রে, শিল্প প্রতিষ্ঠায় এবং ইসলামী ব্যাংকিং সেবাসহ বিভিন্ন সেবা প্রদানের লক্ষ্য নিয়ে কাজ করব। আমি আশা করি এনআরবিসি ব্যাংকের হাত ধরে রাজবাড়ী জেলার বিভিন্ন সেক্টরে সফলতা আসবে। তিনি ব্যাংকিং কার্যক্রম সংশ্লিষ্ট সকলকে এই ব্যাংকের সেবা গ্রহণের অনুরোধ জানান। আলোচনা পর্বের শেষে দেশ, জাতি, রাজবাড়ীবাসী ও ব্যাংকের সমৃদ্ধি কামনা করে দোয়া করা হয়।
উল্লেখ্য, এনআরবিসি ব্যাংক রাজবাড়ীতে তার ৬৯ শাখার মাধ্যমে রেমিটেন্স সেবা, নগদ লেনদেন সুবিধা, ফান্ড ট্রান্সফর, ইউটিলিটি বিল (গ্যাস, পানি ও বিদ্যুৎ) বিল গ্রহণ, ডেবিট ও ক্রেডিট কার্ড সেবা, ইন্টারনেট ব্যাংকিং সেবাসহ বিভিন্ন ব্যাংকিং সেবা প্রদান করবে। এছাড়া এই সকল সেবা একসাথে পেতে ব্যাংক মোবাইল অ্যাপস ‘প্লানেট’ সুবিধা প্রদান করছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved  2019 Rajbarisangbad
Theme Developed BY ThemesBazar.Com