শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৪:৪৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
রাজবাড়ী জেলায় নৌকার প্রার্থীর পক্ষে নির্বাচন পরিচালনায় যুবলীগের কমিটি গোয়ালন্দে মহাসড়কের পাশে বন বিভাগের ৫৪১টি গাছ কেটে নিয়ে গেছে দুর্বৃত্তরা রাজবাড়ীতে নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত রাজবাড়ী থিয়েটারের আয়োজনে চার দিনব্যাপী নাট্যোৎসব শুরু রাজবাড়ী কালেক্টরেটের পক্ষ থেকে এডিসি মাহাবুর রহমানকে বিদায় সংবর্ধনা প্রদান রাজবাড়ী জেলা পুলিশের পক্ষ থেকে এডিসিকে বিদায় সংবর্ধনা পাংশায় অস্ত্র মামলায় গ্রেফতারকৃত কৃষক লীগ নেতা হেনা মুন্সী শ্রীঘরে পাংশায় নিপা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে জনসচেতনতায় র‌্যালী ও আলোচনা সভা পাংশায় ইটভাটার মালিককে ৫০ হাজার টাকা জরিমানা কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে সোয়া তিন ঘন্টা ফেরী চলাচল বন্ধ

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরী চলাচল স্বাভাবিক হতে শুরু করেছে॥তিন দিন ধরে লঞ্চ চলাচল বন্ধ

  • আপডেট টাইম : রবিবার, ৬ অক্টোবর, ২০১৯, ৭.৪৬ পিএম
  • ৩৪৮ বার পঠিত

॥এম.এইচ আক্কাছ॥ দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরী চলাচল স্বাভাবিক হতে শুরু করেছে। তবে গত (তিন দিন ধরে) ৪ঠা অক্টোবর শুক্রবার থেকে লঞ্চ চলাচল পুরোপুরি বন্ধ রয়েছে।
পদ্মা নদীতে তীব্র স্রোত ও ঘাট এলাকায় ভাঙনের কারণে গত এক সপ্তাহ যাবৎ ফেরী চলাচল ব্যাহত হওয়ার পর গতকাল ৬ই অক্টোবর থেকে পরিস্থিতির কিছুটা উন্নতি হয়েছে। এই রুটের সবগুলো ফেরী চলাচল করতে না পারলেও ১০/১১টি ফেরী যানবাহন ও যাত্রী পারাপার করছে।
বিআইডব্লিউটিসির দৌলতদিয়া ঘাট কার্যালয় জানায়, গত এক সপ্তাহ যাবৎ নদীতে তীব্র স্রোত থাকার কারণে ফেরী চলাচল চরমভাবে ব্যাহত হচ্ছিল। শনিবার দুপুরের পর থেকে বেশ কিছুটা সময় ধরে মাত্র ৩টি ফেরী দিয়ে শুধু যাত্রী পারাপার করা হয়। অন্য ফেরীগুলো স্রোতের বিপরীতে চলতে না পারায় সেগুলোর চলাচল বন্ধ রাখা হয়। এখন পরিস্থিতির উন্নতি হওয়ায় ১০/১১টি ফেরী দিয়ে যানবাহন ও যাত্রী পারাপার করা হচ্ছে। তবে স্রোতের তীব্রতা এখনো থাকায় ফেরীগুলোর নদী পারাপারে স্বাভাবিক সময়ের চেয়ে অনেক বেশী সময় লাগছে।
গতকাল ৬ই অক্টোবর সন্ধ্যায় সরেজমিনে দৌলতদিয়া ঘাট এলাকা ঘুরে দেখা যায়, নদী পারাপার হতে আসা যানবাহনগুলো ঘাটে এসে যথারীতি সিরিয়ালে আটকা পড়ছে। দৌলতদিয়া ঘাটের জিরো পয়েন্ট থেকে মহাসড়কের প্রায় দেড় কিলোমিটার এলাকাজুড়ে যাত্রীবাহী বাসগুলো সারিবদ্ধভাবে দাঁড়িয়ে আছে। অপরদিকে হাইওয়ে পুলিশ গোয়ালন্দ মোড় এলাকায় সাধারণ পণ্যবাহী ট্রাকগুলোকে আটকে রেখে সুবিধামতো সময় ছাড়ছে।
বিআইডব্লিউটিসির দৌলতদিয়া ঘাট কার্যালয়ের ব্যবস্থাপক আবু আব্দুল্লাহ রনি জানান, দৌলতদিয়া ঘাটের পরিস্থিতি বর্তমানে অনেকটাই স্বাভাবিক হয়ে এসেছে। স্রোতের তীব্রতা আরও কমলে রুটের সবগুলো ফেরী স্বাভাবিকভাবে চলাচল করতে পারবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved  2019 Rajbarisangbad
Theme Developed BY ThemesBazar.Com