সোমবার, ২০ মে ২০২৪, ১১:১৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
রাজবাড়ী জেলায় নৌকার প্রার্থীর পক্ষে নির্বাচন পরিচালনায় যুবলীগের কমিটি গোয়ালন্দে মহাসড়কের পাশে বন বিভাগের ৫৪১টি গাছ কেটে নিয়ে গেছে দুর্বৃত্তরা রাজবাড়ীতে নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত রাজবাড়ী থিয়েটারের আয়োজনে চার দিনব্যাপী নাট্যোৎসব শুরু রাজবাড়ী কালেক্টরেটের পক্ষ থেকে এডিসি মাহাবুর রহমানকে বিদায় সংবর্ধনা প্রদান রাজবাড়ী জেলা পুলিশের পক্ষ থেকে এডিসিকে বিদায় সংবর্ধনা পাংশায় অস্ত্র মামলায় গ্রেফতারকৃত কৃষক লীগ নেতা হেনা মুন্সী শ্রীঘরে পাংশায় নিপা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে জনসচেতনতায় র‌্যালী ও আলোচনা সভা পাংশায় ইটভাটার মালিককে ৫০ হাজার টাকা জরিমানা কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে সোয়া তিন ঘন্টা ফেরী চলাচল বন্ধ

বসন্তপুরে মুদী দোকান থেকে ১০ টাকা কেজি’র ৫০বস্তা চাল জব্দ

  • আপডেট টাইম : শুক্রবার, ৪ অক্টোবর, ২০১৯, ৭.২৯ পিএম
  • ৫৪৫ বার পঠিত

॥আশিকুর রহমান॥ রাজবাড়ী সদর উপজেলার বসন্তপুর ইউনিয়নের মহারাজপুর গ্রামের একটি মুদী দোকান থেকে সরকারের খাদ্য বান্ধব কর্মসূচীর ১০ টাকা কেজি দরের ৫০ বস্তা চাল জব্দ করেছে পুলিশ।
গতকাল ৪ঠা অক্টোবর সন্ধ্যা ৭টার দিকে রাজবাড়ী থানা পুলিশের একটি দল মহারাজপুর গ্রামের মধ্যপাড়ার শাহিন শেখের মুদী দোকানের তালা ভেঙ্গে ৩০ কেজির চালের বস্তাগুলো জব্দ করে। ঘটনার পর থেকে মুদী দোকানী শাহিন শেখ পলাতক রয়েছে। সে মহারাজপুর মধ্যপাড়া গ্রামের হোসেন শেখের ছেলে। দীর্ঘদিন ধরে সে তার দোকানে সরকারী এই চাল বিক্রি করে আসছিল বলে স্থানীয়রা জানিয়েছে।
বসন্তপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মীর্জা বদিউজ্জামান বাবু বলেন, আমার ইউনিয়নের রাজাপুরের খাদ্যবান্ধব কর্মসূচীর চালের ডিলার মতিন দীর্ঘদিন ধরে চাল বিতরণে অনিয়ম ও গোপনে চাল বিক্রি করে আসছে। আমি ইউনিয়ন খাদ্যবান্ধব কর্মসূচী বাস্তবায়ন কমিটির সভাপতি ও ইউপি চেয়ারম্যান হিসেবে বিষয়টি নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেছি। গতকাল শুক্রবার বিকালে আমি জানতে পারি মতিনের গোডাউন থেকে ১০ বস্তা চাল ভ্যানে করে বিক্রির জন্য শাহিনের দোকানে নেয়া হচ্ছে। এরপর আমি আমার ইউনিয়ন পরিষদের কয়েকজন সদস্যকে নিয়ে শাহিনের দোকানের সামনে এসে দেখি শাহিনের ভাই ভ্যান থেকে চালের বস্তা নামিয়ে দোকানে উঠাচ্ছে। এ সময় আমরা দোকানের সামনে ভ্যানসহ চালের বস্তাগুলো আটক করে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে ও থানায় খবর দেই। তখন শাহিনের ভাই তড়িঘড়ি করে দোকান বন্ধ করে তালা দিয়ে সটকে পড়ে। পরে পুলিশ এসে শাহিনের পরিবারের সদস্য ও আমাদের উপস্থিতিতে দোকানের তালা ভেঙ্গে ভিতর থেকে খাদ্যবান্ধব কর্মসূচীর আরও ৪০ বস্তা চাল উদ্ধার করে। তিনি আরও বলেন, কাগজে-কলমে মতিন রাজাপুরের খাদ্যবান্ধব কর্মসূচীর চালের ডিলার হলেও মূলত তা নিয়ন্ত্রণ করে রাজীব তালুকদার নামের এক ব্যক্তি। রাজীব তালুকদারই মতিনের মাধ্যমে এই অনিয়ম করে আসছে।
ভ্যানচালক আলাউদ্দিন বলেন, রাজাপুরের মতিনের চালের গোডাউন থেকে দোকানী শাহিন আমার ভ্যানে ১০ বস্তা চাল উঠিয়ে দিয়ে তার দোকানের সামনে নিয়ে আসতে বলে। আমি শাহিনের দোকানের সামনে আসার পর ইউপি চেয়ারম্যান ও মেম্বারগণ ভ্যানসহ চাল আটক করেন।
রাজবাড়ী থানার এসআই আরিফুজ্জামান বলেন, শাহিনের দোকান থেকে খাদ্যবান্ধব কর্মসূচীর ৫০ বস্তা চাল জব্দ করে থানায় রাখা হয়েছে। ঘটনার পর থেকে দোকানী শাহিন শেখ পলাতক রয়েছে। এ ব্যাপারে থানায় মামলার প্রস্তুতি চলছে।
এ ব্যাপারে রাজাপুরের খাদ্যবান্ধব কর্মসূচীর চালের ডিলার মতিন মোবাইল ফোনে বলেন, আমার গোডাউন থেকে কারো কাছে গোপনে চাল বিক্রি করা হয়নি। যারা কার্ডধারী রয়েছেন সবসময় তাদের মধ্যে সুষ্ঠুভাবে চাল বিতরণ করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved  2019 Rajbarisangbad
Theme Developed BY ThemesBazar.Com