শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:৫৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
রাজবাড়ী জেলায় নৌকার প্রার্থীর পক্ষে নির্বাচন পরিচালনায় যুবলীগের কমিটি গোয়ালন্দে মহাসড়কের পাশে বন বিভাগের ৫৪১টি গাছ কেটে নিয়ে গেছে দুর্বৃত্তরা রাজবাড়ীতে নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত রাজবাড়ী থিয়েটারের আয়োজনে চার দিনব্যাপী নাট্যোৎসব শুরু রাজবাড়ী কালেক্টরেটের পক্ষ থেকে এডিসি মাহাবুর রহমানকে বিদায় সংবর্ধনা প্রদান রাজবাড়ী জেলা পুলিশের পক্ষ থেকে এডিসিকে বিদায় সংবর্ধনা পাংশায় অস্ত্র মামলায় গ্রেফতারকৃত কৃষক লীগ নেতা হেনা মুন্সী শ্রীঘরে পাংশায় নিপা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে জনসচেতনতায় র‌্যালী ও আলোচনা সভা পাংশায় ইটভাটার মালিককে ৫০ হাজার টাকা জরিমানা কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে সোয়া তিন ঘন্টা ফেরী চলাচল বন্ধ

নদী ভাঙন প্রতিরোধের দাবীতে গোয়ালন্দে মানববন্ধন পালিত

  • আপডেট টাইম : শুক্রবার, ৪ অক্টোবর, ২০১৯, ৭.২৪ পিএম
  • ৬৪৬ বার পঠিত

॥এম.এইচ আক্কাছ॥ রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ও দেবগ্রাম ইউনিয়নের নদী ভাঙন প্রতিরোধের দাবীতে মানববন্ধন পালিত হয়েছে।
গোয়ালন্দ শিশু সংসদ ও উপজেলাবাসীর ব্যানারে গতকাল ৪ঠা অক্টোবর সকাল সোয়া ১০টা থেকে বেলা সোয়া ১১টা পর্যন্ত এক ঘন্টাব্যাপী দৌলতদিয়া মডেল হাই স্কুলের সামনে মহাসড়কের পাশে এক মানববন্ধন পালন করা হয়। মানববন্ধন চলাকালে দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আব্দুর রহমান মন্ডল, দেবগ্রাম ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান হাফিজুল ইসলাম, দৌলতদিয়া মডেল হাই স্কুলের প্রধান শিক্ষক সহিদুল ইসলাম, প্রকৌশলী জুয়েল বাহাদুর, দৌলতদিয়া বাজার ব্যবসায়ী পরিষদের সভাপতি মোহন মন্ডল, দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত সদস্য পান্নু মোল্লা ও আবুল কাসেম, সাবেক ইউপি সদস্য বাবু মন্ডল, দৌলতদিয়া ইউনিয়ন কৃষকলীগের সভাপতি আঃ ছাত্তার মন্ডল, দৌলতদিয়া শিশু সংসদের সভাপতি সাবিত বিন রাসেল, সাধারণ সম্পাদক এস.এম প্রমুখ বক্তব্য রাখেন। বক্তাগণ দেবগ্রাম ও দৌলতদিয়া ইউনিয়নের নদী ভাঙন প্রতিরোধে জরুরীভিত্তিতে ব্যবস্থা গ্রহণের দাবী জানান, নইলে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১টি জেলার প্রবেশদ্বার খ্যাত দৌলতদিয়া ঘাটকে অচল করে দেয়াসহ আমরণ অনশনের হুমকী দিয়ে বলেন, বিগত ৪/৫ বছর ধরে প্রতিবছর শত শত পরিবার নদী ভাঙনে নিঃস্ব হচ্ছে। বহু ফসলী জমি, বাড়ী-ঘর ও বিভিন্ন প্রতিষ্ঠান একের পর এক নদী গর্ভে বিলীন হচ্ছে। লঞ্চ ও ফেরী ঘাটগুলো ভাঙ্গতে ভাঙ্গতে অনেকটাই সরে এসেছে। ভাঙনের সময় কিছু বালুভর্তি জিও ব্যাগ ফেলা হলেও তাতে তেমন কোন কাজ হয় না। এমতাবস্থায় তারা নদী ভাঙন প্রতিরোধে জরুরীভিত্তিতে কার্যকর ব্যবস্থা গ্রহণের দাবী জানান। দেবগ্রাম ও দৌলতদিয়া ইউনিয়নের বিভিন্ন শ্রেণী-পেশার মানুষসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা মানববন্ধনে উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved  2019 Rajbarisangbad
Theme Developed BY ThemesBazar.Com