শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:৩২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
রাজবাড়ী জেলায় নৌকার প্রার্থীর পক্ষে নির্বাচন পরিচালনায় যুবলীগের কমিটি গোয়ালন্দে মহাসড়কের পাশে বন বিভাগের ৫৪১টি গাছ কেটে নিয়ে গেছে দুর্বৃত্তরা রাজবাড়ীতে নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত রাজবাড়ী থিয়েটারের আয়োজনে চার দিনব্যাপী নাট্যোৎসব শুরু রাজবাড়ী কালেক্টরেটের পক্ষ থেকে এডিসি মাহাবুর রহমানকে বিদায় সংবর্ধনা প্রদান রাজবাড়ী জেলা পুলিশের পক্ষ থেকে এডিসিকে বিদায় সংবর্ধনা পাংশায় অস্ত্র মামলায় গ্রেফতারকৃত কৃষক লীগ নেতা হেনা মুন্সী শ্রীঘরে পাংশায় নিপা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে জনসচেতনতায় র‌্যালী ও আলোচনা সভা পাংশায় ইটভাটার মালিককে ৫০ হাজার টাকা জরিমানা কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে সোয়া তিন ঘন্টা ফেরী চলাচল বন্ধ

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে লঞ্চ চলাচল বন্ধ করে দিয়েছে প্রশাসন

  • আপডেট টাইম : শুক্রবার, ৪ অক্টোবর, ২০১৯, ৭.২০ পিএম
  • ৫৫৭ বার পঠিত

॥স্টাফ রিপোর্টার॥ পদ্মা নদীতে তীব্র স্রোতের কারণে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে লঞ্চ চলাচল বন্ধ করে দিয়েছে প্রশাসন।
গতকাল ৪ঠা অক্টোবর দুপুর ১টার দিকে দৌলতদিয়া ঘাট পরিদর্শন শেষে রাজবাড়ীর জেলা প্রশাসক দিলসাদ বেগম ঘাট সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে লঞ্চ চলাচল বন্ধের সিদ্ধান্ত দেন ঘাট কর্তৃপক্ষকে। লঞ্চে পার হওয়া যাত্রীদের ফেরীতে নদী পার হতে বলা হয়েছে।
দৌলতদিয়া লঞ্চ ঘাটের সুপারভাইজার মোফাজ্জেল হোসেন জানান, তীব্র স্রোতে চলাচলে সমস্যাসহ দুর্ঘটনার ঝুঁকি এড়াতে দুপুর থেকে লঞ্চ চলাচল বন্ধ রাখা হয়েছে। লঞ্চের যাত্রীদের ফেরীতে নদী পার হতে বলা হচ্ছে।
রাজবাড়ীর জেলা প্রশাসক দিলসাদ বেগম বলেন, তীব্র স্রোতে লঞ্চ চলাচল ঝুঁকিপূর্ণ হওয়ায় ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে পরামর্শক্রমে লঞ্চ চলাচল বন্ধের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। স্রোত কমলে এবং পরিস্থিতি স্বাভাবিক হলে পুনরায় লঞ্চ চলাচল শুরু করা হবে।
তবে তীব্র স্রোতে ফেরী চলাচলও ব্যাহত হচ্ছে। স্রোতের বিপরীতে নদী পার হতে ফেরীগুলোর সময় লাগছে স্বাভাবিকের তুলনায় দ্বিগুণেরও বেশী। এই রুটের ১৬টি ফেরীর মধ্যে বর্তমানে চলছে ১২টি। মাঝে-মধ্যে আরও কম ফেরী দিয়েও যানবাহন ও যাত্রী পারাপার করা হয়। এছাড়া দৌলতদিয়া ঘাট এলাকায় ব্যাপক নদী ভাঙন চলছে। যার কারণে ৬টি ফেরী ঘাটের মধ্যে ২টি ঘাট বন্ধ রয়েছে। বাকী ৪টি ফেরী ঘাটের মধ্যে ৩টি সম্পূর্ণ ও ১টি আংশিক চালু রয়েছে। পানি উন্নয়ন বোর্ড বালুভর্তি জিও ব্যাগ ফেলে ঘাট রক্ষার চেষ্টা করছে। ফেরী চলাচল ব্যাহত হওয়ায় দৌলতদিয়া ঘাটে কয়েকশত যাত্রীবাহী বাস ও পণ্যবাহী ট্রাকসহ অন্যান্য যানবাহন আটকা পড়েছে। এতে যানবাহনের চালক-শ্রমিক ও যাত্রীদের ব্যাপক ভোগান্তি পোহাতে হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved  2019 Rajbarisangbad
Theme Developed BY ThemesBazar.Com