সোমবার, ২০ মে ২০২৪, ০৫:৩৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
রাজবাড়ী জেলায় নৌকার প্রার্থীর পক্ষে নির্বাচন পরিচালনায় যুবলীগের কমিটি গোয়ালন্দে মহাসড়কের পাশে বন বিভাগের ৫৪১টি গাছ কেটে নিয়ে গেছে দুর্বৃত্তরা রাজবাড়ীতে নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত রাজবাড়ী থিয়েটারের আয়োজনে চার দিনব্যাপী নাট্যোৎসব শুরু রাজবাড়ী কালেক্টরেটের পক্ষ থেকে এডিসি মাহাবুর রহমানকে বিদায় সংবর্ধনা প্রদান রাজবাড়ী জেলা পুলিশের পক্ষ থেকে এডিসিকে বিদায় সংবর্ধনা পাংশায় অস্ত্র মামলায় গ্রেফতারকৃত কৃষক লীগ নেতা হেনা মুন্সী শ্রীঘরে পাংশায় নিপা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে জনসচেতনতায় র‌্যালী ও আলোচনা সভা পাংশায় ইটভাটার মালিককে ৫০ হাজার টাকা জরিমানা কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে সোয়া তিন ঘন্টা ফেরী চলাচল বন্ধ

নজরদিন॥ সাইন বোর্ডের লেখার সাথে কাজের কোন মিল নেই রাজবাড়ী পৌরসভার !

  • আপডেট টাইম : বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৯, ৯.২৩ পিএম
  • ৩৮১ বার পঠিত

॥স্টাফ রিপোর্টার॥ “চোরে না শোনে ধর্মের কাহিনী” এটি শুধু প্রবাদ বাক্যই নয়। এটি একটি চিরন্তর সত্য বানীও। পাঠক, সাইন বোর্ডের লেখাটি লক্ষ্য করুন। তাতে লেখা রয়েছে এখানে ময়লা আবর্জনা ফেলানো নিষেধ। এ নিষেধ অমান্যকারীর বিরুদ্ধে জরিমানাসহ আইনগত ব্যবস্থা গ্রহণ করবে রাজবাড়ী পৌরসভা। কিন্তু বাস্তবে এর চিত্র ভিন্ন। সাইন বোর্ড টানানো আছে ঠিকই। কিন্তু কে শোনে কার কথা।
বলছিলাম রাজবাড়ী রেলস্টেশন ও জেলা আওয়ামী লীগ কার্যালয় সংলগ্ন রেলওয়ের লেকটির কথা। অবাধে প্রতিদিন সেখানে ফেলানো হচ্ছে ময়লা আবর্জনা। আর এ আবর্জনা ফেলানোর ফলে সেখানে সৃষ্টি হচ্ছে দুর্গন্ধ। সেটি ছড়িয়ে পড়ছে চারপাশে। এ দুর্গন্ধে পথচারীরা যেমন দূর্ভোগে পড়ছেন তেমনি আবর্জনায় ভরাট হয়ে অবৈধ দখল হয়ে যাচ্ছে রেলওয়ের এ লেকটি। অথচ প্রতিবছর লেকটি শোভাবর্ধণের দাবীতে প্রতিবাদ স্বরূপ হারিয়ে যাওয়া ঐহিত্যবাহী গ্রামীণ ভেলাবাইচ প্রতিযোগিতার আয়োজন করছে ডাঃ কামরুল হাসান লালী ও ডাঃ রেহেনা বেগম নামে একটি ফাউন্ডেশন। শিশু থেকে শুরু করে বৃদ্ধ পর্যন্ত হাজার হাজার দর্শক আসেন ওই ভেলাবাইচ প্রতিযোগিতাটি দেখতে। মানুষের উপচে পড়া ভীড়ে লেকের চারপাশ কানায় কানায় পরিপূর্ণ হয়ে যায়। প্রতি বছরই আয়োজকদের শোভাবর্ধণের আশ্বাস দেন জনপ্রতিনিধিসহ সরকারী কর্মকর্তারা। কিন্তু সেই আশ^াস শুধু আশ^াসই থেকে গেছে। শোভাবর্ধণ তো দূরের কথা ময়লা আবর্জনা ফেলে দিন দিন অবৈধ দখল হয়ে যাচ্ছে লেকটি। অথচ জনপ্রতিনিধি ও প্রশাসনের কর্মকর্তারা যদি একটু উদ্যোগ নেন তাহলে এই লেকটি হতে শহরের একমাত্র দৃষ্টিনন্দন স্থান। এমন প্রত্যাশা শহরবাসীর।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved  2019 Rajbarisangbad
Theme Developed BY ThemesBazar.Com