শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:৪৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
রাজবাড়ী জেলায় নৌকার প্রার্থীর পক্ষে নির্বাচন পরিচালনায় যুবলীগের কমিটি গোয়ালন্দে মহাসড়কের পাশে বন বিভাগের ৫৪১টি গাছ কেটে নিয়ে গেছে দুর্বৃত্তরা রাজবাড়ীতে নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত রাজবাড়ী থিয়েটারের আয়োজনে চার দিনব্যাপী নাট্যোৎসব শুরু রাজবাড়ী কালেক্টরেটের পক্ষ থেকে এডিসি মাহাবুর রহমানকে বিদায় সংবর্ধনা প্রদান রাজবাড়ী জেলা পুলিশের পক্ষ থেকে এডিসিকে বিদায় সংবর্ধনা পাংশায় অস্ত্র মামলায় গ্রেফতারকৃত কৃষক লীগ নেতা হেনা মুন্সী শ্রীঘরে পাংশায় নিপা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে জনসচেতনতায় র‌্যালী ও আলোচনা সভা পাংশায় ইটভাটার মালিককে ৫০ হাজার টাকা জরিমানা কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে সোয়া তিন ঘন্টা ফেরী চলাচল বন্ধ

বাংলাদেশ অর্থনৈতিক উন্নয়নে এখন একটি রোল মডেল— সিঙ্গাপুরে নিযুক্ত হাই কমিশনার মোস্তাফিজুর রহমান

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর, ২০১৯, ৫.৪১ পিএম
  • ৩২৮ বার পঠিত

॥স্টাফ রিপোর্টার॥ সিঙ্গাপুর-ইন্ডিয়া চেম্বার আব কমার্স, এন্টারপ্রাইজ সিঙ্গাপুর এবং সিঙ্গাপুর বিজনেস ফেডারেশনের যৌথ উদ্যোগে সম্প্রতি “ওহফরধ ১০১ : ওহঃবৎহধঃরড়হধষ ঈড়হভবৎবহপব” শিরোনামে দিনব্যাপী একটি বাণিজ্য সেমিনার অনুষ্ঠিত হয়।
সেমিনারে দক্ষিণ এশিয়ার দেশগুলো অর্থনৈতিক অগ্রগতি তথা নিজেদের মধ্যে বাণিজ্যিক সম্পর্ক আরও সুদৃঢ়করণের মাধ্যমে বিশ্বায়নের চ্যালেঞ্জ মোকাবেলায় কীভাবে ভূমিকা রাখতে পারে সে বিষয়ে প্যানেল আলোচনা অনুষ্ঠিত হয়।
ভারতীয় প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টা কাউন্সিলের সচিব রতন পি ওয়াতাল সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন। এছাড়া ভারতের অন্ধ্রপ্রদেশ সরকারের মূখ্য সচিব এল ভি সুব্রানিয়াম সেমিনারে অতিথি বক্তা হিসেবে বক্তব্য রাখেন।
সিঙ্গাপুরে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার মোঃ মোস্তাফিজুর রহমান “এৎড়ঃিয অপপবষবৎধঃড়ৎ- ইধহমষধফবংয” শীর্ষক প্রবন্ধ উপস্থাপন করেন। তিনি তার বক্তব্যে স্বাধীনতা পরবর্তী বাংলাদেশের ভঙ্গুর অর্থনীতি থেকে বর্তমান অবস্থানে উত্তরণকে অভাবনীয় সাফল্য হিসেবে উল্লেখ করে বলেন, গত দশকে বিশ্ব অর্থনীতিতে যখন চরম মন্দা বিরাজ করছিল তখনও বাংলাদেশে ধারাবাহিক উন্নয়ন প্রবৃদ্ধির হার ছিল ছয় শতাংশের উপরে।
তিনি আরও উল্লেখ করেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ সাম্প্রতিক সময়ে বিভিন্ন আর্থ-সামাজিক সূচকে ঈর্ষণীয় সাফল্য অর্জন করেছে। বাংলাদেশের এ সাফল্য বিশ্ব সম্প্রদায়ের প্রশংসা অর্জন করেছে। হাই কমিশনার বর্তমান সরকারের বিনিয়োগ বান্ধব কর্মসূচীর প্রতি আলোকপাত করে বিদেশী বিনিয়োগকারীদের বাংলাদেশে সরাসরি বিনিয়োগ ও বাণিজ্য সম্পর্ক বৃদ্ধির আহ্বান জানান।
অনুষ্ঠানের পরবর্তী পর্বে “ঝড়ঁঃয অংরধ-ঊসবৎমরহম গধৎশবঃ” শীর্ষক প্যানেল আলোচনায় অংশগ্রহণ করে হাই কমিশনার অনুষ্ঠানে আগত উদ্যোক্তা, ব্যবসায়ী ও আমন্ত্রিত অতিথিদের বাংলাদেশে বিনিয়োগ ও বাণিজ্য সুবিধা সংক্রান্ত বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।
সিঙ্গাপুরের বিভিন্ন বাণিজ্যিক চেম্বারের নেতৃবৃন্দ, বিনিয়োগকারী, কূটনীতিক, গণ্যমান্য ব্যক্তি, ব্যবসায়ী এবং সিঙ্গাপুরে বসবাসরত দক্ষিণ এশিয়ার বিভিন্ন কমিউনিটির নেতৃবৃন্দ সেমিনারে অংশগ্রহণ করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved  2019 Rajbarisangbad
Theme Developed BY ThemesBazar.Com