বৃহস্পতিবার, ২৪ নভেম্বর ২০২২, ১০:০৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত করতে হাইকোর্টের রায় আগামী জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতির সিদ্ধান্ত নিয়েছে আওয়ামী লীগ রাজবাড়ী সদরের বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানের মধ্যে অনুদানের চেক-গাছের চারা বিতরণ রাজবাড়ীতে সংসদ সদস্যদ্বয়ের অংশগ্রহণে জেলা পরিষদের সভা অনুষ্ঠিত রাজবাড়ী সদরের গোদার বাজারে নদীর ভাঙন রক্ষার চলমান কাজ পরিদর্শনে এমপি সালমা চৌধুরী রুমা নতুন নিয়মে হবে বাংলাদেশ পুলিশের কনস্টেবল নিয়োগ রাজবাড়ীর আবুল হোসেন কলেজের সাবেক অধ্যক্ষ দুলালের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির অভিযোগ তদন্তের নির্দেশ রাজবাড়ীর আবুল হোসেন কলেজের গভর্নিং বডি’র সভাপতি ও ভারপ্রাপ্ত অধ্যক্ষসহ ৪জনকে লিগ্যাল নোটিশ দৌলতদিয়ায় মহাসড়কে ডাকাতির প্রস্তুতিকালে দুই যুবক গ্রেফতার দৌলতদিয়ায় র‌্যাবের অভিযানে আটক ১ব্যক্তির ৩০ হাজার টাকা জরিমানা

রাজবাড়ী সদর উপজেলার বরাট ইউপি আ’লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

  • আপডেট টাইম : বুধবার, ৪ সেপ্টেম্বর, ২০১৯, ৭.৩৮ পিএম
  • ২৩৫ বার পঠিত

॥স্টাফ রিপোর্টার॥ রাজবাড়ী সদর উপজেলার উড়াকান্দার আব্দুল করিম ফুটবল মাঠে গতকাল ৪ঠা সেপ্টেম্বর বিকালে বরাট ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী বক্তব্য রাখেন।
প্রধান অতিথির বক্তব্যে জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী বলেন, প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে- দেশের জনগণ ভালো আছে। কৃষি, বিদ্যুৎ, শিক্ষা, রাস্তা-ঘাটসহ সকল ক্ষেত্রে বর্তমান সরকার যে উন্নয়ন করেছে তাতে মানুষের ভাগ্যের পরিবর্তন হয়েছে। যারা স্বাধীনতায় বিশ্বাসী তারাই পারেন দেশের উন্নয়ন করতে। যারা সেনানিবাসের অস্ত্রের জোরে রাতের অন্ধকারে ক্ষমতা দখল করেছিল তারা ও তাদের উত্তরসুরীরা কী করেছিল-তা আপনারা ভালোভাবেই জানেই। খালেদা জিয়া ১৫ই আগস্ট জন্মদিন পালন করতো। দেশে জঙ্গীবাদের উত্থান ঘটিয়েছিল। সাধারণ মানুষের উপর অবর্ণনীয় নির্যাতন চালিয়েছিল।
তিনি আরও বলেন, বাংলাদেশকে যারা আফগানিস্তানেরমত ব্যর্থ রাষ্ট্র বানাতে চায় তাদের সেই স্বপ্ন কোনদিন পূরণ হবে না। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সোনার বাংলা গড়ার সে স্বপ্ন দেখেছিলেন, সেই স্বপ্নই বাস্তবায়িত হচ্ছে। বঙ্গবন্ধুর জন্ম না হলে আমরা আজও আমাদের স্বাধীনতা পেতাম না। তিনি তার মাত্র ৫৫ বছরের জীবনের মধ্যে ১৪বছরেরও অধিক সময় জেলখানায় কাটিয়েছিলেন। যারা স্বাধীনতার বিপক্ষে ছিল তারাই ১৯৭৫ সালের ১৫ই আগস্ট বঙ্গবন্ধুকে হত্যা করেছিল। ২১শে আগস্টের ভয়াবহ গ্রেনেড হামলাসহ ১৯ বার শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করা হয়েছে। তাদের ব্যাপারে আমাদেরকে সবসময় সতর্ক থাকতে হবে। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের চলমান উন্নয়ন ও অগ্রযাত্রায় সকলকে ভূমিকা রাখতে হবে। এছাড়াও তিনি তার বক্তব্যে সম্মেলনের মাধ্যমে সঠিক নেতৃত্ব নির্বাচন করে বরাট ইউনিয়ন আওয়ামী লীগকে আরো শক্তিশালী করাসহ সাংগঠনিক বিভিন্ন বিষয়ে দিক-নির্দেশনা প্রদান করেন।
বরাট ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আরশাদ আলী সরদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ফরিদ উদ্দিন শেখের সঞ্চালনায় সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুস সাত্তার মিয়া, যুগ্ম-সাধারণ সম্পাদক এডঃ মোঃ রফিকুল ইসলাম, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক আবুল হোসেন, সদস্য আব্দুস সালাম মন্ডল, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি রমজান আলী খান, সহ-সভাপতি মেছের আলী খান, সাধারণ সম্পাদক শেখ ওয়াহিদুজ্জামান ওহিদ, দপ্তর সম্পাদক কাওছারুল ফেরদৌস, অন্যান্যের মধ্যে জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এডঃ সফিকুল হোসেন সফিক, রাজবাড়ী পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শফি, জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক আবু বককার খান, জেলা ছাত্রলীগের সভাপতি জাকারিয়া মাসুদ রাজীব, বরাট ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক কামরুল ইসলাম, ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আবুল হোসেন, সাধারণ সম্পাদক নায়েব আলী, ৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি গোলাপ সরদার, ইউনিয়ন যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক নিশাত মুনির লতা ও ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি শেখ সুমন সবুজ প্রমুখ বক্তব্য রাখেন।
এ সময় জেলা আওয়ামী লীগের ক্রীড়া বিষয়ক সম্পাদক অরূপ দত্ত হলি, রাজবাড়ী পৌরসভার ৪নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ আলমগীর শেখ তিতু, জেলা মুক্তিযুদ্ধ প্রজন্ম লীগের সভাপতি আঃ রাজ্জাক রাজু, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম সুমন, সদর উপজেলা ছাত্রলীগ শামসুল সালেহীন অপু ও সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম রুবেলসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
সম্মেলনের দ্বিতীয় পর্বে সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি রমজান আলী খানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শেখ ওয়াহিদুজ্জামান ওহিদের পরিচালনায় সমঝোতার মাধ্যমে বরাট ইউনিয়ন আওয়ামী লীগের বিদায়ী সাধারণ সম্পাদক ফরিদ উদ্দিন শেখকে পুনরায় সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়।
অপরদিকে সভাপতি পদে প্রথমে ৩জন প্রার্থী (বিদায়ী সভাপতি আরশাদ আলী সরদার এবং দুই সহ-সভাপতি সহিদ মোল্লা ও আব্দুল গফফার) থাকলেও পরে আব্দুল গফফার তার প্রার্থীতা প্রত্যাহার করে নেন। অবশিষ্ট ২জন প্রার্থীর মধ্যে সমঝোতা না হওয়ায় আগামী ৭ই সেপ্টেম্বর সন্ধ্যায় জেলা আওয়ামী লীগ কার্যালয় থেকে এ ব্যাপারে পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved  2019 Rajbarisangbad
Theme Developed BY ThemesBazar.Com