শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:৩১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
রাজবাড়ী জেলায় নৌকার প্রার্থীর পক্ষে নির্বাচন পরিচালনায় যুবলীগের কমিটি গোয়ালন্দে মহাসড়কের পাশে বন বিভাগের ৫৪১টি গাছ কেটে নিয়ে গেছে দুর্বৃত্তরা রাজবাড়ীতে নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত রাজবাড়ী থিয়েটারের আয়োজনে চার দিনব্যাপী নাট্যোৎসব শুরু রাজবাড়ী কালেক্টরেটের পক্ষ থেকে এডিসি মাহাবুর রহমানকে বিদায় সংবর্ধনা প্রদান রাজবাড়ী জেলা পুলিশের পক্ষ থেকে এডিসিকে বিদায় সংবর্ধনা পাংশায় অস্ত্র মামলায় গ্রেফতারকৃত কৃষক লীগ নেতা হেনা মুন্সী শ্রীঘরে পাংশায় নিপা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে জনসচেতনতায় র‌্যালী ও আলোচনা সভা পাংশায় ইটভাটার মালিককে ৫০ হাজার টাকা জরিমানা কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে সোয়া তিন ঘন্টা ফেরী চলাচল বন্ধ

স্থগিত হওয়া দৌলতদিয়া ও দেবগ্রাম ইউপি নির্বাচন আগামী ১৬ সেপ্টেম্বর

  • আপডেট টাইম : বুধবার, ৪ সেপ্টেম্বর, ২০১৯, ৭.৩৫ পিএম
  • ২৯৯ বার পঠিত

॥স্টাফ রিপোর্টার॥ বন্যা জনিত কারণে স্থগিত হওয়া রাজবাড়ী গোয়ালন্দ উপজেলার দেবগ্রাম এবং দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের নির্বাচনের নতুন তারিখ ঘোষণা করেছে বাংলাদেশ নির্বাচন কমিশন। নতুন ঘোষিত তারিখ আগামী ১৬ই সেপ্টেম্বর।
গত ২৫শে জুলাই এ দুটি ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু নির্বাচনের দুই দিন আগে ২৩শে জুলাই বন্যা জনিত কারণে নির্বাচন স্থগিত ঘোষণা করেছিল নির্বাচন কমিশন। নতুন করে তারিখ ঘোষণা হওয়ায় পুরোদমে ফের প্রার্থীরা মাঠে নেমে পড়েছে।
গত ৩রা সেপ্টেম্বর বিকেলে বাংলাদেশ নির্বাচন কমিশনের ওয়েব সাইটে নির্বাচন কমিশন সচিবালয়ের উপ-সচিব মোঃ আতিয়ার রহমানের স্বাক্ষরিত পত্রে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।
ওই পত্রে বলা হয়, বন্যাজনিত কারণে স্থগিত হওয়া ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন ও উপ-নির্বাচন যে পর্যায়ে থেকে স্থগিত করা হয়েছিল সেই পর্যায় থেকে শুরু করে আগামী ১৬ই সেপ্টেম্বর-২০১৯ তারিখে ভোট গ্রহণ সম্পন্ন করার জন্য সিদ্ধান্ত প্রদান করা হয়েছে।
এর আগে গত ২৩শে জুলাই নির্বাচন কমিশনের নির্বাচন পরিচালনা-২ এর উপ-সচিব মোঃ আতিয়ার রহমান স্বাক্ষরিত পত্রে বলা হয়, ২৫শে জুলাই অনুষ্ঠিতব্য গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ও দেবগ্রাম ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন আকষ্মিক বন্যায় ভোট কেন্দ্রসমূহ বন্যা প্লাবিত হওয়ায় পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নির্বাচন স্থগিত করতে নির্বাচন কমিশন সিদ্ধান্ত প্রদান করে।
গোয়ালন্দ উপজেলার চারটি ইউনিয়নের মধ্যে ছোট ভাকলা ও উজানচর ইউপি নির্বাচন ২০১৬ সালের ২৩শে এপ্রিল অনুষ্ঠিত হয়। নদী ভাঙ্গনের কারণে দৌলতদিয়া ও দেবগ্রাম ইউনিয়নের কয়েকটি গ্রাম ও ওয়ার্ড বিলীন হওয়ায় ওয়ার্ড বিভাজন ও সীমানা নিয়ে জটিলতা দেখা দেয়। সীমানা জটিলতা নিরসন না হওয়ায় নির্ধারিত সময়ে তফসীল ঘোষণা করা সম্ভব হয়নি।
এবারে নির্বাচনে দৌলতদিয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে ২জন, সংরক্ষিত সদস্য ১৪জন এবং সাধারণ সদস্য পদে ২৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
দৌলতদিয়ায় মোট ভোটার সংখ্যা ২৫ হাজার ২৮৩জন। এরমধ্যে পুরুষ ১২,৩৫২ জন ও মহিলা ভোটার রয়েছে ১২ হাজার ৯৩১জন।
দেবগ্রাম ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩জন, সংরক্ষিত সদস্য ১০জন ও সাধারণ সদস্য পদে ২৯জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। দেবগ্রামে মোট ভোটার ১১হাজার ১০০জন। এরমধ্যে পুরুষ ৫ হাজার ৭২৫ জন ও মহিলা রয়েছে ৫ হাজার ৩৭৫ জন ভোটার।
উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ নিজাম উদ্দিন জানান, বন্যা জনিত কারণে নির্বাচন কমিশন থেকে দৌলতদিয়া ও দেবগ্রাম ইউনিয়ন পরিষদের নির্বাচন স্থগিত ঘোষণা করা হয়েছিল। সারাদেশ থেকে বন্যার পানি নেমে যাওয়ায় নির্বাচন কমিশন নতুন করে সিদ্ধান্ত নিয়ে দিন তারিখ ঘোষণা করেছে। নতুন ঘোষিত তারিখ আগামী ১৬ই সেপ্টেম্বর এ দুটি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved  2019 Rajbarisangbad
Theme Developed BY ThemesBazar.Com