শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১১:৩৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
রাজবাড়ী জেলায় নৌকার প্রার্থীর পক্ষে নির্বাচন পরিচালনায় যুবলীগের কমিটি গোয়ালন্দে মহাসড়কের পাশে বন বিভাগের ৫৪১টি গাছ কেটে নিয়ে গেছে দুর্বৃত্তরা রাজবাড়ীতে নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত রাজবাড়ী থিয়েটারের আয়োজনে চার দিনব্যাপী নাট্যোৎসব শুরু রাজবাড়ী কালেক্টরেটের পক্ষ থেকে এডিসি মাহাবুর রহমানকে বিদায় সংবর্ধনা প্রদান রাজবাড়ী জেলা পুলিশের পক্ষ থেকে এডিসিকে বিদায় সংবর্ধনা পাংশায় অস্ত্র মামলায় গ্রেফতারকৃত কৃষক লীগ নেতা হেনা মুন্সী শ্রীঘরে পাংশায় নিপা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে জনসচেতনতায় র‌্যালী ও আলোচনা সভা পাংশায় ইটভাটার মালিককে ৫০ হাজার টাকা জরিমানা কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে সোয়া তিন ঘন্টা ফেরী চলাচল বন্ধ

সংরক্ষিত মহিলা আসনে সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর রাজবাড়ীতে এলেন সালমা চৌধুরী

  • আপডেট টাইম : রবিবার, ২৫ আগস্ট, ২০১৯, ৮.০৫ পিএম
  • ২৯৭ বার পঠিত

॥স্টাফ রিপোর্টার॥ একাদশ জাতীয় সংসদের ৩৩৪ নম্বর সংরক্ষিত মহিলা আসনে উপ-নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর প্রথমবারের মতো গতকাল ২৩শে আগস্ট রাজবাড়ীতে আসেন সালমা চৌধুরী রুমা। বিকাল ৪টার দিকে তিনি দৌলতদিয়া ঘাটে এসে পৌঁছালে জেলা-উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা তাকে ফুলেল অভ্যর্থনা জানান।
দৌলতদিয়া ঘাটে সালমা চৌধুরী রুমা নেতাকর্মীদের উদ্দেশ্যে সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, ‘আমাকে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত করার জন্য জননেত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। শোকের এই মাসে ১৫ই আগস্টে নিহত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যবৃন্দ, আমার পিতা মরহুম এডঃ আব্দুল ওয়াজেদ চৌধুরী, মরহুম কাজী হেদায়েত হোসেন, একুশে আগস্ট ও মুক্তিযুদ্ধের সকল শহীদের রুহের মাগফেরাত কামনা করছি। বঙ্গবন্ধু সোনার বাংলা গড়ার যে স্বপ্ন দেখেছিলেন আমরা সম্মিলিতভাবে তার সেই স্বপ্ন বাস্তবায়ন করবো।’
পরে দৌলতদিয়া ঘাট থেকে সালমা চৌধুরী রুমা গোয়ালন্দের ছোট ভাকলা ইউনিয়নের কাটাখালীতে তার অসুস্থ্য চাচা জেলা পরিষদের সদস্য হাসান ইমাম চৌধুরীকে দেখতে যান। সেখান থেকে দলীয় নেতাকর্মীদের সাথে সন্ধ্যায় রাজবাড়ীতে এসে জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে স্থাপিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্যে পুষ্পমাল্য অর্পণ করেন।
এরপর তিনি তার পিতা রাজবাড়ী-১ আসনের সাবেক এমপি ও জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মরহুম এডঃ আব্দুল ওয়াজেদ চৌধুরীর কবর জিয়ারত করেন। সেখান থেকে তিনি সাবেক গণপরিষদ সদস্য ও তৎকালীন গোয়ালন্দ মহকুমা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক কাজী হেদায়েত হোসেনের কবর জিয়ারত করেন। সেখানে পৌঁছালে জেলা যুব মহিলা লীগের সভানেত্রী মীর মাহফুজা খাতুনসহ যুব মহিলা লীগের নেতাকর্মীরা তাকে ফুলেল শুভেচ্ছা জানান।
এসব জায়গায় পুষ্পমাল্য অর্পণ ও কবর জিয়ারতের পর সন্ধ্যায় এমপি সালমা চৌধুরী রুমা রাজবাড়ী শহরের বাসভবনে পৌঁছালে সংরক্ষিত মহিলা আসনের সাবেক এমপি ও জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী কামরুন নাহার চেীধুরী লাভলী, রাজবাড়ী সরকারী আদর্শ মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর দিলীপ কুমার করের নেতৃত্বে অন্যান্য শিক্ষকগণ এবং বিভিন্ন ব্যক্তি ও সংগঠনের পক্ষ থেকে তাকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।
সালমা চৌধুরী রুমা দৌলতদিয়া ঘাটে এসে পৌঁছানোর পর থেকে তার ভাই সেলিম চৌধুরী, গোলাম মোস্তফা চৌধুরী রন্টু, জাতীয় মহিলা সংস্থার জেলা শাখার চেয়ারম্যান তানিয়া সুলতানা কংকন এবং জেলা বঙ্গবন্ধু প্রজন্ম লীগের সাধারণ সম্পাদক বাদল কুমার দেসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা তার সঙ্গে ছিলেন।
উল্লেখ্য, তিনি রাজবাড়ী-১ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মরহুম এডঃ আব্দুল ওয়াজেদ চৌধুরীর কন্যা। জাতীয় সংসদের ৩৩৪ নম্বর সংরক্ষিত মহিলা আসনে সংসদ সদস্য নির্বাচিত হওয়া ফরিদপুরের রুশেমা ইমাম মৃত্যুবরণ করলে শূন্য হওয়া উক্ত আসনে উপ-নির্বাচনে সালমা চৌধুরী রুমা বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য নির্বাচিত হন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved  2019 Rajbarisangbad
Theme Developed BY ThemesBazar.Com