রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৫:১৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
রাজবাড়ী জেলায় নৌকার প্রার্থীর পক্ষে নির্বাচন পরিচালনায় যুবলীগের কমিটি গোয়ালন্দে মহাসড়কের পাশে বন বিভাগের ৫৪১টি গাছ কেটে নিয়ে গেছে দুর্বৃত্তরা রাজবাড়ীতে নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত রাজবাড়ী থিয়েটারের আয়োজনে চার দিনব্যাপী নাট্যোৎসব শুরু রাজবাড়ী কালেক্টরেটের পক্ষ থেকে এডিসি মাহাবুর রহমানকে বিদায় সংবর্ধনা প্রদান রাজবাড়ী জেলা পুলিশের পক্ষ থেকে এডিসিকে বিদায় সংবর্ধনা পাংশায় অস্ত্র মামলায় গ্রেফতারকৃত কৃষক লীগ নেতা হেনা মুন্সী শ্রীঘরে পাংশায় নিপা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে জনসচেতনতায় র‌্যালী ও আলোচনা সভা পাংশায় ইটভাটার মালিককে ৫০ হাজার টাকা জরিমানা কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে সোয়া তিন ঘন্টা ফেরী চলাচল বন্ধ

দৌলতদিয়ায় পদ্মা নদীতে সিমেন্ট বোঝাই কার্গো ডুবি॥শ্রমিক উদ্ধার

  • আপডেট টাইম : রবিবার, ২৫ আগস্ট, ২০১৯, ৮.০৪ পিএম
  • ২৯৭ বার পঠিত

॥স্টাফ রিপোর্টার॥ গোয়ালন্দে পদ্মা নদীর দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের কাছে সিমেন্ট ভর্তি একটি কার্গো জাহাজ ডুবির ঘটনা ঘটেছে। গতকাল ২৫শে আগস্ট দুপুরে দৌলতদিয়া ইউনিয়নের ধল্লাপাড়া এলাকায় ২হাজার ৬০ ব্যাগ সিমেন্ট বোঝাই আল্লাহর দান নামের বলগেট কার্গো জাহাজটি ডুবে যায়।
তবে এতে হতাহতের কোন ঘটনা ঘটেনি। জাহাজে থাকা ৪জন শ্রমিক সাঁতরে তীরে উঠতে সক্ষম হয়েছে।
জানা গেছে, নারায়ণগঞ্জ থেকে কার্গো জাহাজটি সিমেন্ট নিয়ে রাজবাড়ী শহরের দিকে যাচ্ছিল। এর শ্রমিকরাও জাহাজটি ডুবে যাওয়ার কারণ জানাতে পারেনি। ওই সময় নদীতে থাকা একাধিক জেলে জানিয়েছে, কার্গোটি ধীর গতিতে চলছিল। এ সময় পিছন থেকে আসা অপেক্ষাকৃত দ্রুত গতির অপর একটি জাহাজ সেটির পাশ দিয়ে অতিক্রম করে যাওয়ার সময় ধাক্কা লাগলে চালক নিয়ন্ত্রণ ঠিক রাখতে ব্যর্থ হলে সিমেন্ট বোঝাই কার্গোটি ডুবে যায়। ওই সময় ধাক্কা দেয়া জাহাজটি দ্রুত গতিতে চলে যায়।
অপর একটি সূত্রে জানা যায়, কার্গো জাহাজটি দৌলতদিয়ার ঢল্লাপাড়া এলাকায় পৌঁছালে নদীর তীব্র ¯্রােতে চালক নিয়ন্ত্রণ হারালে এই দুর্ঘটনা ঘটে। জাহাজে থাকা শ্রমিক সিরাজ মিয়া, আব্দুল জলিল, ইব্রাহিম মিয়া ও সিরাজুল ইসলাম সাঁতরে নদীর পাড়ে উঠে আসতে সক্ষম হয়।
খবর পেয়ে দৌলতদিয়া নৌ-পুলিশ ফাঁড়ি ও গোয়ালন্দ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে ডুবে যাওয়া স্থানে জাহাজটি শনাক্ত করার চেষ্টা করে। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত জাহাজটির অবস্থান শনাক্ত করতে পারেননি।
গোয়ালন্দ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের ইনচার্জ আব্দুর রহমান এবং দৌলতদিয়া নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ লাবু মিয়া জানান, কার্গো জাহাজটি ডুবে যাওয়ার ঘটনায় কেউ হতাহত হয়নি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved  2019 Rajbarisangbad
Theme Developed BY ThemesBazar.Com