বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১০:৩২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
রাজবাড়ী জেলায় নৌকার প্রার্থীর পক্ষে নির্বাচন পরিচালনায় যুবলীগের কমিটি গোয়ালন্দে মহাসড়কের পাশে বন বিভাগের ৫৪১টি গাছ কেটে নিয়ে গেছে দুর্বৃত্তরা রাজবাড়ীতে নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত রাজবাড়ী থিয়েটারের আয়োজনে চার দিনব্যাপী নাট্যোৎসব শুরু রাজবাড়ী কালেক্টরেটের পক্ষ থেকে এডিসি মাহাবুর রহমানকে বিদায় সংবর্ধনা প্রদান রাজবাড়ী জেলা পুলিশের পক্ষ থেকে এডিসিকে বিদায় সংবর্ধনা পাংশায় অস্ত্র মামলায় গ্রেফতারকৃত কৃষক লীগ নেতা হেনা মুন্সী শ্রীঘরে পাংশায় নিপা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে জনসচেতনতায় র‌্যালী ও আলোচনা সভা পাংশায় ইটভাটার মালিককে ৫০ হাজার টাকা জরিমানা কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে সোয়া তিন ঘন্টা ফেরী চলাচল বন্ধ

পাংশায় স্কাউটস্’র উদ্যোগে মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ পালিত

  • আপডেট টাইম : বুধবার, ৩১ জুলাই, ২০১৯, ৭.৩২ পিএম
  • ৩০২ বার পঠিত

॥মোক্তার হোসেন॥ রাজবাড়ী জেলার পাংশা উপজেলা স্কাউটস্’র উদ্যোগে গতকাল ৩১শে জুলাই ‘নিজ আঙ্গিনা পরিষ্কার রাখি, সবাই মিলে সুস্থ থাকি, ‘পরিবেশ রাখি পরিষ্কার, বন্ধ করি মশার বিস্তার’ ‘ডেঙ্গুমুক্ত দেশ চাই, পরিষ্কার পরিচ্ছন্নতার বিকল্প নাই’ প্রতিপাদ্যকে সামনে রেখে মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ-২০১৯ পালিত হয়েছে।
এ উপলক্ষে জনসচেতনতা মূলক র‌্যালী, আলোচনা সভা, পাংশা জর্জ সরকারী উচ্চ বিদ্যালয় মাঠ, পাংশা শহরের প্রধান সড়ক ও পাংশা ডাকবাংলো চত্বর পরিষ্কার-পরিচ্ছন্ন করা হয়। পরিষ্কার-পরিচ্ছন্নতা কাজে স্কাউটস্ শিক্ষক ও ছাত্র-ছাত্রীদের সহযোগিতা দেয় পাংশা পৌরসভার পরিষ্কার-পরিচ্ছন্নতা কর্মীরা।
জানা যায়, গতকাল বুধবার সকাল ১১টার সময় পাংশা জর্জ সরকারী উচ্চ বিদ্যালয় চত্বর থেকে ব্যানার সহকারে শহরে জনসচেতনতা মূলক র‌্যালী বের করা হয়। র‌্যালীর ফাঁকে-ফাঁকে সড়কে ময়লা-আবর্জনা অপসারণ করা হয়। এ সময় ময়লা আবর্জনা অপসারণে স্কাউটস্ শিক্ষক, ছাত্র-ছাত্রীদের সহযোগিতা দেয় পাংশা পৌরসভার পরিচ্ছন্নতা কর্মীরা।
শেষে পাংশা ডাকবাংলো চত্বরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও স্কাউটস্ সভাপতি মোহাম্মদ রফিকুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় পাংশা পৌরসভার মেয়র আব্দুল আল মাসুদ বিশ্বাস, স্কাউটস্ সম্পাদক ও উদয়পুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ সামসুল আলম, পাংশা জর্জ সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক(ভারপ্রাপ্ত) রাশেদা খাতুন, পাংশা প্রেসক্লাবের সভাপতি মোঃ মোক্তার হোসেন, স্কাউটস্’র সহকারী কমিশনার মোঃ ফিরোজ হোসেন, পাংশা সরকারী কলেজ রোভার স্কাউটস্ গ্রুপের সিনিয়র রোভার মেট শেখ সুজন ও এয়াকুব আলী চৌধুরী বিদ্যাপীঠের ৮ম শ্রেণির ছাত্র রাজেশ কুমার দাস প্রমূখ বক্তব্য রাখেন।
অনুষ্ঠানে কসবামাজাইল নাদির হোসেন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিনোদ কুমার বিশ্বাস, কাজী আব্দুল মাজেদ একাডেমীর প্রধান শিক্ষক মুহাম্মদ শাহাদত আলী, পাংশা উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি একেএম শরিফুল হুদা সাগর মাস্টার, সাধারণ সম্পাদক জহুরুল হক, স্কাউটস্’র সহ-সভাপতি মোঃ সামছুজ্জামান, জাকির হোসেন মাস্টার, কার্তিক সাহা, সিদ্দিকুর রহমান, মকছেদ আলী, ইসমাইল হোসেন, শরিফুল ইসলাম মিন্টু, সাইফুল ইসলাম, বছির আহম্মেদ, মোঃ আব্দুল করিম ও রুপা বেগমসহ স্কাউটস্’র বিভিন্ন পর্যায়ের শিক্ষক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
সভায় ডেঙ্গু বা মশক বিস্তার রোধে বাড়ির আঙ্গিনা, পুকুর, ডোবা, জলাশয় পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার গুরুত্বারোপ করা হয়। সেই সাথে ডেঙ্গু বা মশকমুক্ত পরিবেশ গঠনে জনপ্রতিনিধি, সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা, শিক্ষক, সাংবাদিকসহ সকল শ্রেণি পেশার মানুষের স্ব-স্ব অবস্থান থেকে কাজ করার প্রত্যাশা ব্যক্ত করা হয়।
কর্মসূচিতে পাংশা জর্জ সরকারী উচ্চ বিদ্যালয়, কাজী আব্দুল মাজেদ একাডেমী, এয়াকুব আলী চৌধুরী বিদ্যাপীঠ, পাংশা শাহজূঁই(রঃ) কামিল মাদরাসা, পাংশা সিদ্দিকীয়া ফাযিল মাদরাসা ও কাচারীপাড়া স্কুল এন্ড কলেজের স্কাউটস্ শিক্ষার্থীরা অংশ নেয়।
এর আগে কর্মসূচি উদ্বোধন করেন পাংশা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রফিকুল ইসলাম ও পাংশা পৌরসভার মেয়র আব্দুল আল মাসুদ বিশ্বাস।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved  2019 Rajbarisangbad
Theme Developed BY ThemesBazar.Com