রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ১২:৪৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
রাজবাড়ী জেলায় নৌকার প্রার্থীর পক্ষে নির্বাচন পরিচালনায় যুবলীগের কমিটি গোয়ালন্দে মহাসড়কের পাশে বন বিভাগের ৫৪১টি গাছ কেটে নিয়ে গেছে দুর্বৃত্তরা রাজবাড়ীতে নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত রাজবাড়ী থিয়েটারের আয়োজনে চার দিনব্যাপী নাট্যোৎসব শুরু রাজবাড়ী কালেক্টরেটের পক্ষ থেকে এডিসি মাহাবুর রহমানকে বিদায় সংবর্ধনা প্রদান রাজবাড়ী জেলা পুলিশের পক্ষ থেকে এডিসিকে বিদায় সংবর্ধনা পাংশায় অস্ত্র মামলায় গ্রেফতারকৃত কৃষক লীগ নেতা হেনা মুন্সী শ্রীঘরে পাংশায় নিপা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে জনসচেতনতায় র‌্যালী ও আলোচনা সভা পাংশায় ইটভাটার মালিককে ৫০ হাজার টাকা জরিমানা কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে সোয়া তিন ঘন্টা ফেরী চলাচল বন্ধ

ধূমপান ও তামাকজাত দ্রব্যের ব্যবহার নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নে গঠিত টাস্কফোর্স কমিটির সভা

  • আপডেট টাইম : বুধবার, ২৬ জুন, ২০১৯, ৮.১১ পিএম
  • ৩০৬ বার পঠিত

॥আসহাবুল ইয়ামিন রয়েন॥ রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে গতকাল ২৬শে জুন দুপুরে ধূমপান ও তামাকজাত দ্রব্যের ব্যবহার(নিয়ন্ত্রণ) আইনের বাস্তবায়নে গঠিত জেলা টাস্কফোর্স কমিটির সভা কালেক্টরেটের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।
কমিটির সভাপতি জেলা প্রশাসক দিলসাদ বেগমের সভাপতিত্বে কমিটির সদস্যদের মধ্যে সিভিল সার্জন ডাঃ মোঃ মাহফুজার রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ আমিনুল ইসলাম, সিভিল সার্জন অফিসের মেডিক্যাল অফিসার ডাঃ কাজী শফিউল আজম শুভ, জেলা শিক্ষা অফিসার শামসুন্নাহার চৌধুরী, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার হোসনে ইয়াসমীন করিমী ও রাজবাড়ী প্রেসক্লাবের সভাপতি খান মোঃ জহুরুল হক প্রমুখ বক্তব্য রাখেন।
এ সময় জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মোঃ আলীমুর রেজা, জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক তানভীর আহম্মেদ খান, সিভিল সার্জন অফিসের সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মঞ্জুরুল হক, জুনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মোকারেমা মাঞ্জুরা, কোর্ট ইন্সপেক্টর গোলাম রব্বানী, কমিটির অন্যান্য সদস্যগণসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।
জেলা প্রশাসক দিলসাদ বেগম তার বক্তব্যে বলেন, ধূমপান দিয়েই যেকোন মাদক গ্রহণের যাত্রা শুরু হয়। সুতরাং এই ধূমপান নিয়ন্ত্রণে সরকার প্রদত্ত নির্দেশনা অনুযায়ী আমাদের সকলকে কাজ করতে হবে। এই টাস্কফোর্স কমিটির সভা ৩মাস পর পর হওয়ার কথা থাকলেও সভার রেজুলেশন অনুযায়ী দেখা যায়, গত দেড় বছরে কোন সভা হয়নি। বিষয়টি খুবই দুঃখজনক। সরকারী কোন নির্দেশনা বা বরাদ্দ থাকুক বা না থাকুক আজকের পর থেকে প্রত্যেক ৩মাস অন্তর অন্তর এই কমিটির সভা অনুষ্ঠিত হবে এবং সভায় যে সকল সিদ্ধান্ত গ্রহণ করা হবে সেই সিদ্ধান্ত বাস্তবায়নকারী সদস্যের কাছ থেকে পরবর্তী সভায় সিদ্ধান্তের বাস্তবায়ন জানতে চাওয়া হবে। এখন থেকে প্রত্যেক মাসে সরকারী আইন অনুযায়ী ধূমপানের বিরুদ্ধে ১টি করে মোবাইল কোর্ট পরিচালিত হবে। কোন স্কুলের শিক্ষক স্কুল চলাকালীন সময়ে ধূমপান বা তামাকজাত দ্রব্য সেবন করতে পারবে না। এ জন্য জেলা শিক্ষা অফিসারদ্বয়কে বিশেষ ব্যবস্থা গ্রহণ করতে হবে। ধূমপান যেহেতু শুধু নিজের না পার্শ্ববর্তী সকলের ক্ষতি করে সুতরাং পাবলিক প্লেসে ধূমপান করা যাবে না বলে তিনি তার বক্তব্যে উল্লেখ করেন। এছাড়াও বক্তাগণ ধূমপান ও তামাকজাত দ্রব্যের ক্ষতিকর বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved  2019 Rajbarisangbad
Theme Developed BY ThemesBazar.Com