শুক্রবার, ১৪ জানুয়ারী ২০২২, ০৮:১৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত করতে হাইকোর্টের রায় আগামী জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতির সিদ্ধান্ত নিয়েছে আওয়ামী লীগ রাজবাড়ী সদরের বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানের মধ্যে অনুদানের চেক-গাছের চারা বিতরণ রাজবাড়ীতে সংসদ সদস্যদ্বয়ের অংশগ্রহণে জেলা পরিষদের সভা অনুষ্ঠিত রাজবাড়ী সদরের গোদার বাজারে নদীর ভাঙন রক্ষার চলমান কাজ পরিদর্শনে এমপি সালমা চৌধুরী রুমা নতুন নিয়মে হবে বাংলাদেশ পুলিশের কনস্টেবল নিয়োগ রাজবাড়ীর আবুল হোসেন কলেজের সাবেক অধ্যক্ষ দুলালের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির অভিযোগ তদন্তের নির্দেশ রাজবাড়ীর আবুল হোসেন কলেজের গভর্নিং বডি’র সভাপতি ও ভারপ্রাপ্ত অধ্যক্ষসহ ৪জনকে লিগ্যাল নোটিশ দৌলতদিয়ায় মহাসড়কে ডাকাতির প্রস্তুতিকালে দুই যুবক গ্রেফতার দৌলতদিয়ায় র‌্যাবের অভিযানে আটক ১ব্যক্তির ৩০ হাজার টাকা জরিমানা

ধূমপান ও তামাকজাত দ্রব্যের ব্যবহার নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নে গঠিত টাস্কফোর্স কমিটির সভা

  • আপডেট টাইম : বুধবার, ২৬ জুন, ২০১৯, ৮.১১ পিএম
  • ২১৩ বার পঠিত

॥আসহাবুল ইয়ামিন রয়েন॥ রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে গতকাল ২৬শে জুন দুপুরে ধূমপান ও তামাকজাত দ্রব্যের ব্যবহার(নিয়ন্ত্রণ) আইনের বাস্তবায়নে গঠিত জেলা টাস্কফোর্স কমিটির সভা কালেক্টরেটের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।
কমিটির সভাপতি জেলা প্রশাসক দিলসাদ বেগমের সভাপতিত্বে কমিটির সদস্যদের মধ্যে সিভিল সার্জন ডাঃ মোঃ মাহফুজার রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ আমিনুল ইসলাম, সিভিল সার্জন অফিসের মেডিক্যাল অফিসার ডাঃ কাজী শফিউল আজম শুভ, জেলা শিক্ষা অফিসার শামসুন্নাহার চৌধুরী, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার হোসনে ইয়াসমীন করিমী ও রাজবাড়ী প্রেসক্লাবের সভাপতি খান মোঃ জহুরুল হক প্রমুখ বক্তব্য রাখেন।
এ সময় জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মোঃ আলীমুর রেজা, জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক তানভীর আহম্মেদ খান, সিভিল সার্জন অফিসের সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মঞ্জুরুল হক, জুনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মোকারেমা মাঞ্জুরা, কোর্ট ইন্সপেক্টর গোলাম রব্বানী, কমিটির অন্যান্য সদস্যগণসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।
জেলা প্রশাসক দিলসাদ বেগম তার বক্তব্যে বলেন, ধূমপান দিয়েই যেকোন মাদক গ্রহণের যাত্রা শুরু হয়। সুতরাং এই ধূমপান নিয়ন্ত্রণে সরকার প্রদত্ত নির্দেশনা অনুযায়ী আমাদের সকলকে কাজ করতে হবে। এই টাস্কফোর্স কমিটির সভা ৩মাস পর পর হওয়ার কথা থাকলেও সভার রেজুলেশন অনুযায়ী দেখা যায়, গত দেড় বছরে কোন সভা হয়নি। বিষয়টি খুবই দুঃখজনক। সরকারী কোন নির্দেশনা বা বরাদ্দ থাকুক বা না থাকুক আজকের পর থেকে প্রত্যেক ৩মাস অন্তর অন্তর এই কমিটির সভা অনুষ্ঠিত হবে এবং সভায় যে সকল সিদ্ধান্ত গ্রহণ করা হবে সেই সিদ্ধান্ত বাস্তবায়নকারী সদস্যের কাছ থেকে পরবর্তী সভায় সিদ্ধান্তের বাস্তবায়ন জানতে চাওয়া হবে। এখন থেকে প্রত্যেক মাসে সরকারী আইন অনুযায়ী ধূমপানের বিরুদ্ধে ১টি করে মোবাইল কোর্ট পরিচালিত হবে। কোন স্কুলের শিক্ষক স্কুল চলাকালীন সময়ে ধূমপান বা তামাকজাত দ্রব্য সেবন করতে পারবে না। এ জন্য জেলা শিক্ষা অফিসারদ্বয়কে বিশেষ ব্যবস্থা গ্রহণ করতে হবে। ধূমপান যেহেতু শুধু নিজের না পার্শ্ববর্তী সকলের ক্ষতি করে সুতরাং পাবলিক প্লেসে ধূমপান করা যাবে না বলে তিনি তার বক্তব্যে উল্লেখ করেন। এছাড়াও বক্তাগণ ধূমপান ও তামাকজাত দ্রব্যের ক্ষতিকর বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved  2019 Rajbarisangbad
Theme Developed BY ThemesBazar.Com