মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৪:৩৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
রাজবাড়ী জেলায় নৌকার প্রার্থীর পক্ষে নির্বাচন পরিচালনায় যুবলীগের কমিটি গোয়ালন্দে মহাসড়কের পাশে বন বিভাগের ৫৪১টি গাছ কেটে নিয়ে গেছে দুর্বৃত্তরা রাজবাড়ীতে নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত রাজবাড়ী থিয়েটারের আয়োজনে চার দিনব্যাপী নাট্যোৎসব শুরু রাজবাড়ী কালেক্টরেটের পক্ষ থেকে এডিসি মাহাবুর রহমানকে বিদায় সংবর্ধনা প্রদান রাজবাড়ী জেলা পুলিশের পক্ষ থেকে এডিসিকে বিদায় সংবর্ধনা পাংশায় অস্ত্র মামলায় গ্রেফতারকৃত কৃষক লীগ নেতা হেনা মুন্সী শ্রীঘরে পাংশায় নিপা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে জনসচেতনতায় র‌্যালী ও আলোচনা সভা পাংশায় ইটভাটার মালিককে ৫০ হাজার টাকা জরিমানা কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে সোয়া তিন ঘন্টা ফেরী চলাচল বন্ধ

দৌলতদিয়া ইউনিয়নে বিদ্রোহী প্রার্থী আঃ রহমান দেবগ্রামে নৌকার হাফিজুল চেয়ারম্যান নির্বাচিত

  • আপডেট টাইম : বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৯, ৯.২৫ পিএম
  • ২৯০ বার পঠিত

॥স্টাফ রিপোর্টার॥ গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ও দেবগ্রাম ইউনিয়ন পরিষদের নির্বাচন গত ১৬ই সেপ্টেম্বর শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। ‘নদী ভাঙ্গন জনিত সমস্যার কারণে’ নির্ধারিত সময়ের দীর্ঘ ৩বছর পর এই নির্বাচন অনুষ্ঠিত হলো।
দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে ও গোয়ালন্দ উপজেলা যুবলীগের সহ-সভাপতি আব্দুর রহমান মন্ডল চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তিনি আনারস প্রতীকে ৯ হাজার ৯৪৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের মনোনীত প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক চেয়ারম্যান নূরুল ইসলাম মন্ডল ওরফে নূরু মন্ডল(নৌকা) প্রতীক পেয়েছেন ৯হাজার ৫৫৭ ভোট। উভয়ের প্রাপ্ত ভোটের ব্যবধান ৩৮৯টি।
অপরদিকে দেবগ্রাম ইউনিয়ন পরিষদের নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান হাফিজুল ইসলাম চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তিনি নৌকা প্রতীকে ৪ হাজার ১৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।
তার নিকটতম প্রতিদ্বন্দ্বী একই দলের বিদায়ী চেয়ারম্যান আতর আলী সরদার(আনারস) প্রতীকে পেয়েছেন ২ হাজার ৪২৬ ভোট। উভয়ের প্রাপ্ত ভোটের ব্যবধান ১হাজার ৭৬৩টি। আরেকজন প্রতিদ্বন্দ্বী ইউনিয়ন আওয়ামী লীগের নেতা আব্দুল মান্নান মোল্লা ঘোড়া প্রতীকে ১ হাজার ৮০৪ ভোট পেয়েছেন।
বিকাল ৫টায় ভোটগ্রহণ শেষ হওয়ার পর কেন্দ্রগুলোর ভোট গণনা শেষে রাত ৯টার দিকে গোয়ালন্দ উপজেলা পরিষদ মিলনায়তনের কন্ট্রোল রুম থেকে উপজেলা নির্বাচন অফিসার ও নির্বাচনের রিটার্নিং অফিসার নিজাম উদ্দিন আহম্মেদ বেসরকারীভাবে এই ফলাফল ঘোষণা করেন। এ সময় গোয়ালন্দ ঘাট থানার ওসি রবিউল ইসলামসহ উপজেলা পর্যায়ের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
এর আগে দুপুরে রাজবাড়ীর জেলা প্রশাসক দিলসাদ বেগম এবং পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান পিপিএম (বার) ইউনিয়ন ২টির বিভিন্ন ভোট কেন্দ্র পরিদর্শন করেন। এ সময় গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার রুবায়েত হায়াত শিপলু তাদের সাথে ছিলেন।
উল্লেখ্য, বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচনের পূর্বে নদী ভাঙ্গনের কারণে দৌলতদিয়া ও দেবগ্রাম ইউনিয়নের কয়েকটি ওয়ার্ড নদী গর্ভে বিলীন হয়ে গেলে ওয়ার্ড বিন্যাস ও সীমানা জটিলতা দেখা দেয়ায় নির্বাচন স্থগিত করা হয়। এরপর নির্ধারিত সময়ের প্রায় ৩ বছর পর চলতি বছরের ২৫শে জুলাই নির্বাচনের তারিখ নির্ধারণ করা হয়। কিন্তু বন্যায় বিভিন্ন এলাকা প্লাবিত হওয়ার কারণে সেই নির্বাচনও স্থগিত করা হয়। সর্বশেষ গতকাল ১৬ই সেপ্টেম্বর এই নির্বাচনের তারিখ নির্ধারণ করা হয়। ইউনিয়ন দু’টিতে ৫জন চেয়ারম্যানের পাশাপাশি সাধারণ সদস্য পদে ৬০ জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ২০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। দীর্ঘ ৮বছর পর নির্বাচন অনুষ্ঠিত হওয়ায় ইউনিয়ন দু’টির বাসিন্দাদের মধ্যে উৎসাহ-উদ্দীপনার সৃষ্টি হয়।
দৌলতদিয়া ইউনিয়নের মোট ভোটার সংখ্যা ২৫ হাজার ২৮৩ জন এবং দেবগ্রাম ইউনিয়নের ভোটার সংখ্যা ১১ হাজার ১০০ জন। তার মধ্যে দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে ১৯ হাজার ৫০৩টি এবং দেবগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে ৮ হাজার ৪১৯টি বৈধ ভোট কাস্ট হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved  2019 Rajbarisangbad
Theme Developed BY ThemesBazar.Com