সোমবার, ২০ মে ২০২৪, ১১:৩১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
রাজবাড়ী জেলায় নৌকার প্রার্থীর পক্ষে নির্বাচন পরিচালনায় যুবলীগের কমিটি গোয়ালন্দে মহাসড়কের পাশে বন বিভাগের ৫৪১টি গাছ কেটে নিয়ে গেছে দুর্বৃত্তরা রাজবাড়ীতে নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত রাজবাড়ী থিয়েটারের আয়োজনে চার দিনব্যাপী নাট্যোৎসব শুরু রাজবাড়ী কালেক্টরেটের পক্ষ থেকে এডিসি মাহাবুর রহমানকে বিদায় সংবর্ধনা প্রদান রাজবাড়ী জেলা পুলিশের পক্ষ থেকে এডিসিকে বিদায় সংবর্ধনা পাংশায় অস্ত্র মামলায় গ্রেফতারকৃত কৃষক লীগ নেতা হেনা মুন্সী শ্রীঘরে পাংশায় নিপা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে জনসচেতনতায় র‌্যালী ও আলোচনা সভা পাংশায় ইটভাটার মালিককে ৫০ হাজার টাকা জরিমানা কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে সোয়া তিন ঘন্টা ফেরী চলাচল বন্ধ

রাজবাড়ীতে পরিবার কল্যাণ সেবা সপ্তাহ উপলক্ষে এডভোকেসী সভা

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৫ ডিসেম্বর, ২০১৯, ১২.০২ এএম
  • ২৯২ বার পঠিত

॥চঞ্চল সরদার॥ পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে “পরিবার পরিকল্পনা সেবা গ্রহণ করি, কৈশরিক মাতৃত্ব রোধ করি”-শ্লোগানকে সামনে রেখে রাজবাড়ী পরিবার পরিকল্পনা বিভাগের আয়োজনে গতকাল ৪ঠা ডিসেম্বর বেলা ১২টায় কালেক্টরেটের সম্মেলন কক্ষে এডভোকেসী সভা অনুষ্ঠিত হয়।
জেলা প্রশাসক দিলসাদ বেগমের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে সিভিল সার্জন ডাঃ মোঃ মাহফুজার রহমান সরকার, মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক নূরে সফুরা ফেরদৌস, পরিবার পরিকল্পনা বিভাগের কর্মকর্তা ডাঃ আব্দুল কুদ্দুস, মা ও শিশু কল্যাণ কেন্দ্র (ম্যাটার্নিটি)’র মেডিকেল অফিসার ডাঃ গোপাল চন্দ্র সূত্রধর প্রমুখ বক্তব্য রাখেন।
পরিবার পরিকল্পনা সপ্তাহের বিভিন্ন দিক তুলে ধরে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন ও সভা সঞ্চালনা করেন জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক গোলাম মোঃ আজম। এ সময় বিভিন্ন সরকারী দপ্তর, পরিবার পরিকল্পনা বিভাগ ও সরকারী-বেসরকারী স্বাস্থ্য সেবা কেন্দ্রের কর্মকর্তা, এনজিও প্রতিনিধি, সাংবাদিকসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।
সভায় জেলা প্রশাসক দিলসাদ বেগম বলেন, সরকারী নির্দেশনা অনুযায়ী আগামী ৭-১২ই ডিসেম্বর দেশব্যাপী পরিবার পরিকল্পনা সপ্তাহ পালন করা হবে। মূলতঃ তৃণমূল পর্যায়ের জনসাধারণের মধ্যে পরিবার পরিকল্পনা বিষয়ে সচেতনতা বৃদ্ধির জন্যই এই সপ্তাহ পালন করা হবে। আমাদের সকলের উচিত জেলা ও উপজেলা পর্যায়ে যাতে এই পরিবার পরিকল্পনা সপ্তাহটি সঠিকভাবে পালিত হয় সে বিষয়ে লক্ষ্য রাখা। যাতে করে অধিক জনসংখ্যা বৃদ্ধি রোধে সরকার যে টার্গেট নিয়েছে সেই লক্ষ্যে আমরা পৌঁছাতে পারি। অনেক ক্ষেত্রেই আমরা আমাদের দায়িত্বে অবহেলার কারণে জনগণ তার প্রাপ্য সেবা থেকে বঞ্চিত হয়। এসব ঘটে বলেই তাদের কাজের অবহেলার চিত্র সংবাদ মাধ্যমে প্রকাশিত হয় এবং বিভিন্ন ধরনের সমালোচনা মুখে পড়তে হয়। তাই আমাদের উচিত নিজেদের দায়িত্ব সম্পর্কে সচেতন হওয়া। তাহলেই দেশের সাধারণ মানুষের জন্য সরকারের বিভিন্ন ধরনের উদ্যোগ সফল হবে।
উল্লেখ্য, আগামী ৭ই ডিসেম্বর রাজবাড়ী মা ও শিশু কল্যাণ কেন্দ্রে(ম্যাটার্নিটিতে) জেলা পর্যায়ের পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহের উদ্বোধন করা হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved  2019 Rajbarisangbad
Theme Developed BY ThemesBazar.Com