বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৭:০৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
রাজবাড়ী জেলায় নৌকার প্রার্থীর পক্ষে নির্বাচন পরিচালনায় যুবলীগের কমিটি গোয়ালন্দে মহাসড়কের পাশে বন বিভাগের ৫৪১টি গাছ কেটে নিয়ে গেছে দুর্বৃত্তরা রাজবাড়ীতে নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত রাজবাড়ী থিয়েটারের আয়োজনে চার দিনব্যাপী নাট্যোৎসব শুরু রাজবাড়ী কালেক্টরেটের পক্ষ থেকে এডিসি মাহাবুর রহমানকে বিদায় সংবর্ধনা প্রদান রাজবাড়ী জেলা পুলিশের পক্ষ থেকে এডিসিকে বিদায় সংবর্ধনা পাংশায় অস্ত্র মামলায় গ্রেফতারকৃত কৃষক লীগ নেতা হেনা মুন্সী শ্রীঘরে পাংশায় নিপা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে জনসচেতনতায় র‌্যালী ও আলোচনা সভা পাংশায় ইটভাটার মালিককে ৫০ হাজার টাকা জরিমানা কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে সোয়া তিন ঘন্টা ফেরী চলাচল বন্ধ

রাজধানীতে চলছে নবায়নযোগ্য শক্তি প্রযুক্তি মেলা

  • আপডেট টাইম : সোমবার, ২০ নভেম্বর, ২০১৭, ১১.১৮ এএম
  • ৩৫৪ বার পঠিত
ফাইল ছবি

রাজধানীতে চলছে তিন দিনব্যাপী নবায়নযোগ্য শক্তি প্রযুক্তি মেলা ও কর্মশালা। রোববার প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে এর উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর জ্বালানি উপদেষ্টা ড. তৌফিক-ই-এলাহী চৌধুরী।

মেলায় দেশি-বিদেশি প্রায় ৩৫টি স্টলের মাধ্যমে নবায়নযোগ্য শক্তি ব্যবহার করে উদ্ভাবিত বিভিন্ন প্রযুক্তি এবং প্রকল্প প্রদর্শন করা হচ্ছে। প্রতিদিন সকাল সাড়ে ৯টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকছে এ মেলা।

জার্মান ডেভেলপমেন্ট কো-অপারেশন কেএফডাব্লিউর সহযোগিতায় ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট কম্পানি লিমিটেড (ইডকল) এ মেলা ও কর্মশালা আয়োজন করেছে। সহ-আয়োজক অল্টারনেটিভ এনার্জি প্রমোশন সেন্টার (এইপিসি), নেপাল।

তিন দিনের এ কর্মশালায় এশিয়ার বিভিন্ন দেশের নবায়নযোগ্য শক্তি প্রযুক্তি সংশ্লিষ্ট নীতিনির্ধারক, অর্থায়নকারী, উৎপাদনকারী প্রতিষ্ঠান, বিশেষজ্ঞ এবং বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠান অংশ নিয়েছে।

আয়োজকরা জানিয়েছেন বিভিন্ন দেশের নবায়নযোগ্য শক্তি খাতে কর্মরত ব্যক্তিদের নিয়ে এ প্ল্যাটফর্ম করা হয়েছে। যার উদ্দেশ্য হচ্ছে এ প্রযুক্তির প্রসার, বাজার সৃষ্টি, অর্থায়ন, নীতি-নির্ধারণ ইত্যাদি বিভিন্ন বিষয়ে অংশগ্রহণমূলক আলোচনা করা।

কর্মশালায় ১৫টি দেশের প্রায় ৫০ জন এবং স্থানীয় ৮০ জন যোগ দিচ্ছেন। এতে নবায়নযোগ্য শক্তি সংশ্লিষ্ট সাম্প্রতিক বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved  2019 Rajbarisangbad
Theme Developed BY ThemesBazar.Com