শনিবার, ২৩ মার্চ ২০২৪, ০৭:০৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
রাজবাড়ী জেলায় নৌকার প্রার্থীর পক্ষে নির্বাচন পরিচালনায় যুবলীগের কমিটি গোয়ালন্দে মহাসড়কের পাশে বন বিভাগের ৫৪১টি গাছ কেটে নিয়ে গেছে দুর্বৃত্তরা রাজবাড়ীতে নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত রাজবাড়ী থিয়েটারের আয়োজনে চার দিনব্যাপী নাট্যোৎসব শুরু রাজবাড়ী কালেক্টরেটের পক্ষ থেকে এডিসি মাহাবুর রহমানকে বিদায় সংবর্ধনা প্রদান রাজবাড়ী জেলা পুলিশের পক্ষ থেকে এডিসিকে বিদায় সংবর্ধনা পাংশায় অস্ত্র মামলায় গ্রেফতারকৃত কৃষক লীগ নেতা হেনা মুন্সী শ্রীঘরে পাংশায় নিপা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে জনসচেতনতায় র‌্যালী ও আলোচনা সভা পাংশায় ইটভাটার মালিককে ৫০ হাজার টাকা জরিমানা কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে সোয়া তিন ঘন্টা ফেরী চলাচল বন্ধ

কালুখালী মহিলা কলেজের অধ্যক্ষসহ ৯জনের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিচ্ছে ঢাকা বোর্ড

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৯ সেপ্টেম্বর, ২০২১, ১০.৩৪ পিএম
  • ৪৩০ বার পঠিত

॥সোহেল মিয়া॥ শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন ও বিভাগ পরিবর্তনে অনিয়মের অভিযোগে রাজবাড়ী জেলার কালুখালী মহিলা কলেজের অধ্যক্ষসহ মোট ৯টি কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার উদ্যোগ নিয়েছে ঢাকা বোর্ড।

রেজিস্ট্রেশন হলেও এ কলেজগুলোর বিভাগ পরিবর্তন করা ৩০ জন শিক্ষার্থীর বিভাগ পরিবর্তনের ব্যবস্থা নেননি অভিযুক্ত অধ্যক্ষরা। তাই তাদের বিরুদ্ধে কেন শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে না তার ব্যাখ্যা চাওয়া হয়েছে অভিযুক্ত অধ্যক্ষদের কাছে। ঢাকা বোর্ড থেকে কলেজগুলোর অধ্যক্ষের কাছে এ বিষয়ে ব্যাখ্যা চেয়ে চিঠি পাঠানো হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে কালুখালী মহিলা কলেজের অধ্যক্ষ শিকদার মমতাজের ব্যক্তিগত মোবাইলে ফোন দিলে তিনি রিসিভ করেননি।

এদের বিরুদ্ধে কেন শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে না তার ব্যাখ্যা চেয়ে গত ৫ই সেপ্টেম্বর তাদের শোকজ নোটিশ পাঠানো হয়েছে। ৭কর্মদিবসের মধ্যে ব্যাখ্যা কলেজ পরিদর্শক অধ্যাপক আবু তালেব মোঃ মোয়াজ্জেম হোসেনের দপ্তরে জমা দিতে বলা হয়েছে অধ্যক্ষদের।

বিভাগ পরিবর্তনের ব্যবস্থা না নেওয়া অন্য কলেজগুলো হলো- রাজধানীর সিদ্বেশরী গার্লস কলেজে, ঢাকা কমার্স কলেজ, রাজধানী আইডিয়াল কলেজ, ঢাকা ইস্টার্ন কলেজ, রাজধানী মহিলা কলেজ, সরকারী মোল্লার টেক উদয়ন কলেজ, মেজর জেনারেল মাহমুদুল হাসান কলেজ ও বঙ্গবন্ধু শেখ মুজিব কলেজ ।

বোর্ড সূত্রে জানা গেছে, ২০১৯-২০ শিক্ষাবর্ষে এ কলেজগুলোকে ভর্তি হওয়া ও রেজিস্ট্রেশন করা ৩০ জন শিক্ষার্থীর বিভাগ পরিবর্তনের জন্য ব্যবস্থা গ্রহণ করেন নি কলেজগুলো অধ্যক্ষরা। যথাসময়ে বিভাগ পরিবর্তনের ব্যবস্থা না নেওয়া কলেজগুলো অধ্যক্ষদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার উদ্যোগ নেওয়া হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved  2019 Rajbarisangbad
Theme Developed BY ThemesBazar.Com