সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৮:২০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
রাজবাড়ী জেলায় নৌকার প্রার্থীর পক্ষে নির্বাচন পরিচালনায় যুবলীগের কমিটি গোয়ালন্দে মহাসড়কের পাশে বন বিভাগের ৫৪১টি গাছ কেটে নিয়ে গেছে দুর্বৃত্তরা রাজবাড়ীতে নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত রাজবাড়ী থিয়েটারের আয়োজনে চার দিনব্যাপী নাট্যোৎসব শুরু রাজবাড়ী কালেক্টরেটের পক্ষ থেকে এডিসি মাহাবুর রহমানকে বিদায় সংবর্ধনা প্রদান রাজবাড়ী জেলা পুলিশের পক্ষ থেকে এডিসিকে বিদায় সংবর্ধনা পাংশায় অস্ত্র মামলায় গ্রেফতারকৃত কৃষক লীগ নেতা হেনা মুন্সী শ্রীঘরে পাংশায় নিপা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে জনসচেতনতায় র‌্যালী ও আলোচনা সভা পাংশায় ইটভাটার মালিককে ৫০ হাজার টাকা জরিমানা কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে সোয়া তিন ঘন্টা ফেরী চলাচল বন্ধ

ফেসবুক গ্রুপ ‘বসন্তপুর লাইভ’-এর পরিচিতি ও মতবিনিময় সভানুষ্ঠিত

  • আপডেট টাইম : সোমবার, ২৬ জুলাই, ২০২১, ২.৪০ এএম
  • ১৮৮ বার পঠিত

॥আশিকুর রহমান॥ রাজবাড়ী সদর উপজেলার বসন্তপুরে গত ২২শে জুলাই বিকেলে ফেসবুক ভিত্তিক গ্রুপ ‘বসন্তপুর লাইভ’-এর পরিচিতি ও মতবিনিময় সভা উদয়পুরে বীর মুক্তিযোদ্ধা মর্জি-দেলোয়ারা কলেজ মাঠে অনুষ্ঠিত হয়।

সভায় বসন্তপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মীর্জা বদিউজ্জামান বাবু, ‘বসন্তপুর লাইভ’ গ্রুপের সদস্য ও বসন্তপুর ইউনিয়নের বিশিষ্ট সমাজসেবক আবুল হাসিম জিহাদ মিয়া, ‘বসন্তপুর লাইভ’ গ্রুপের অ্যাডমিন সরদার মোঃ রফিক, দেওয়ান মোঃ শুভ, মডারেটর মেহেদী হাসান সোহেল, মোঃ খায়রুজ্জামান,‘বসন্তপুর লাইভ’ গ্রুপের সদস্য ও বসন্তপুর ইউনিয়নের কৃতি সন্তান পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) ফরিদপুর কার্যালয়ের ওসি মোঃ অলি মিয়া, ‘বসন্তপুর লাইভ’ গ্রুপের সদস্য ও বসন্তপুর ইউনিয়নের কৃতি সন্তান জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সেকশন অফিসার মোঃ আনোয়ার হোসেন, ‘বসন্তপুর লাইভ’ গ্রুপের সদস্য সাজেদুল বিশ্বাস সাজ্জাদসহ অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

‘বসন্তপুর লাইভ’ গ্রুপের অ্যাডমিন সরদার মোঃ রফিক জানান, একতা, বিনোদন এবং সমাজসেবামূলক কাজ করার উদ্দেশ্য নিয়ে ২০২১ সালের ১৭ই মে যাত্রা শুরু করে ‘বসন্তপুর লাইভ’। দেশ ও দেশের বাইরের বিভিন্ন স্থানে কর্মরত বসন্তপুর ইউনিয়নের সন্তানদের একত্রিত করে বসন্তপুর ইউনিয়নকে ইতিবাচকভাবে তুলে ধরতে কাজ করে যাচ্ছে গ্রুপটি। বর্তমানে গ্রুপে সদস্য সংখ্যা রয়েছে প্রায় ১৭ শ।

তিনি জানান, কারও রক্তের প্রয়োজন; কেউ জানতে চান বাস বা ট্রেনের সময়সূচি; কারও দরকার কোনো চিকিৎসকের ঠিকানা। ‘বসন্তপুর লাইভ’ ফেসবুক গ্রুপে পোস্ট দিলেই পাওয়া যায় সমাধান। কেউ হারিয়ে গেলে কিংবা অপরিচিত কাউকে খুঁজে পেলে একটি ছবি আর তথ্য দিয়ে ‘বসন্তপুর লাইভে’ পোস্ট করলেও এগিয়ে আসেন গ্রুপটির সদস্যরা।

পরিচিতি ও মতবিনিময় সভা সফলভাবে সম্পন্ন করার জন্য সকল সদস্যকে ধন্যবাদ জানান ‘বসন্তপুর লাইভ’ গ্রুপের অন্যতম অ্যাডমিন দেওয়ান মোঃ শুভ।

তিনি জানান, ‘বসন্তপুর লাইভ’ নিয়ে তাদের অনেক ইতিবাচক পরিকল্পনা রয়েছে। তারমধ্যে উল্লেখযোগ্য হচ্ছে- ‘বসন্তপুর লাইভ’-এর সদস্যদের নিয়ে বাৎসরিক গেট টুগেদারের আয়োজন করা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও কনসার্টের আয়োজন করা, বসন্তপুর ইউনিয়নের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সেরা শিক্ষকদের সম্মাননা স্মারক প্রদান করা এবং মেধাবী শিক্ষার্থীদের পুরস্কৃত করা, ইউনিয়নের তরুণ ব্যবসায়ী, স্বার্থক পিতা-মাতা, সমাজ সেবায় অবদান রাখা ব্যক্তি ও সফল পেশাজীবীদের খুঁজে বের করে সম্মাননা স্মারক প্রদান করা।

এছাড়া ইউনিয়নের অসহায় ও দরিদ্র মানুষদের খুঁজে বের করে খাদ্য, বস্ত্র ও চিকিৎসা প্রদান করা এবং আশ্রয়হীন মানুষদের স্থায়ী পুনর্বাসনের ব্যবস্থা করাসহ আরও বিভিন্ন পরিকল্পনার কথাও জানান ‘বসন্তপুর লাইভ’ গ্রুপের সদস্যরা।

‘বসন্তপুর লাইভ’-এর পরিচিতি ও মতবিনিময় সভায় ঢাকা থেকে ভিডিও কলে যুক্ত হন ‘বসন্তপুর লাইভ’ এর প্রতিষ্ঠাকালীন সদস্য ও পৃষ্ঠপোষক, সোলার ইলেকট্রো বাংলাদেশ লিমিটেডের সিইও এবং ডিএক্স গ্রুপের প্রতিষ্ঠাতা ও ম্যানেজিং ডিরেক্টর দেওয়ান কানন। এ সময় গ্রুপের সকল ভালো কাজে পাশে থাকার আশ্বাস দেন তিনি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved  2019 Rajbarisangbad
Theme Developed BY ThemesBazar.Com