বৃহস্পতিবার, ১১ এপ্রিল ২০২৪, ০৪:১২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
রাজবাড়ী জেলায় নৌকার প্রার্থীর পক্ষে নির্বাচন পরিচালনায় যুবলীগের কমিটি গোয়ালন্দে মহাসড়কের পাশে বন বিভাগের ৫৪১টি গাছ কেটে নিয়ে গেছে দুর্বৃত্তরা রাজবাড়ীতে নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত রাজবাড়ী থিয়েটারের আয়োজনে চার দিনব্যাপী নাট্যোৎসব শুরু রাজবাড়ী কালেক্টরেটের পক্ষ থেকে এডিসি মাহাবুর রহমানকে বিদায় সংবর্ধনা প্রদান রাজবাড়ী জেলা পুলিশের পক্ষ থেকে এডিসিকে বিদায় সংবর্ধনা পাংশায় অস্ত্র মামলায় গ্রেফতারকৃত কৃষক লীগ নেতা হেনা মুন্সী শ্রীঘরে পাংশায় নিপা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে জনসচেতনতায় র‌্যালী ও আলোচনা সভা পাংশায় ইটভাটার মালিককে ৫০ হাজার টাকা জরিমানা কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে সোয়া তিন ঘন্টা ফেরী চলাচল বন্ধ

ফরিদপুরের সাহিত্য উৎসবে গুণীজন সম্মাননা পেলেন বিশিষ্ট লেখক ও গবেষক প্রফেসর ড. ফকীর আবদুর রশীদ

  • আপডেট টাইম : শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২১, ৩.৩১ এএম
  • ৬৮৪ বার পঠিত

॥স্টাফ রিপোর্টার॥ মুজিব জন্ম শতবর্ষ বার্ষিকী ও স্বাধীনতার ৫০বছর পূর্তি উপলক্ষে ফরিদপুরে আয়োজিত সাহিত্য উৎসবে ‘গুণীজন সম্মাননা’ পেয়েছেন বিশিষ্ট লেখক, গবেষক ও রাজবাড়ী সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর ড. ফকীর আবদুর রশীদ।

ফরিদপুর বর্ণমালা সাহিত্য পরিষদের উদ্যোগে গত ১৮ ও ১৯শে ফেব্রুয়ারী ২দিনব্যাপী পিটিআই’র মিলনায়তনে এই সাহিত্য উৎসবের আয়োজন করা হয়।

গুণীজন সম্মাননা ছাড়াও অন্যান্য আয়োজনের মধ্যে ছিল বইয়ের মোড়ক উন্মোচন, কবিতা পাঠ ও সাংস্কৃতিক অনুষ্ঠান। রাজবাড়ীসহ বৃহত্তর ফরিদপুরের জেলাগুলোর কবি, লেখক, সাহিত্যিকরা উৎসবে উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গুণীজন সম্মাননা প্রাপ্ত প্রফেসর ড. ফকীর আব্দুর রশীদ রাজবাড়ীর খ্যাতিমান একজন কবি, প্রাবন্ধিক, সাহিত্যিক ও গবেষক। সুফী তত্ত্বের উপরে পিএইচডি করা বিশিষ্ট এই শিক্ষাবিদের এ পর্যন্ত ১৪টি বই প্রকাশিত হয়েছে। ইতিপূর্বে তিনি রাজবাড়ী জেলা শিল্পকলা একাডেমী সম্মাননাসহ বিভিন্ন পুরস্কারে ভূষিত হয়েছেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved  2019 Rajbarisangbad
Theme Developed BY ThemesBazar.Com